বাংলা নিউজ > ময়দান > ICC Women's WC: ওয়ার্নের মতো বল ঘুরিয়ে অজি লেগস্পিনার পেলেন উইকেট, উৎসর্গ করলেন কিংবদন্তিকে

ICC Women's WC: ওয়ার্নের মতো বল ঘুরিয়ে অজি লেগস্পিনার পেলেন উইকেট, উৎসর্গ করলেন কিংবদন্তিকে

আলানা কিং।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্বকাপের ম্যাচে আলানা কিং ২৭ ওভারে বল করতে আসেন। সেই ওভারে তিন নম্বর বলে টামি বিউমেন্টকে স্টাম্প আউট করেন তিনি। টামি বলটাই বুঝতে পারেননি। বলটা এমন ভাবে ঘুরেছে, সেটা সামলাতে গিয়ে ক্রিজের বাইরে বের হয়ে আসেন টামি। আর অ্যাশলে হিলি স্টাম্প আউট করতে কোনও ভুল করেননি।

শেন ওয়ার্নের মতো বল ঘুরিয়ে সকলকে তাক লাগিয়ে দিলেন অস্ট্রেলিয়ার লেগ-স্পিনার আলানা কিং। আর ও ভাবে বল করে পেয়ে গেলন উইকেটও। আউট করলেন ইংল্যান্ডের টামি বিউমন্টকে। তার পরে সেই উইকেট উৎসর্গ করলেন সদ্য প্রয়াত কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নকে।

শনিবার  ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্বকাপের ম্যাচে অজি লেগ-স্পিনার আলানা ২৭ ওভারে বল করতে আসেন। সেই ওভারে তিন নম্বর বলে টামি বিউমেন্টকে স্টাম্প আউট করেন তিনি। টামি বলটাই বুঝতে পারেননি। বলটা এমন ভাবে ঘুরেছে, সেটা সামলাতে গিয়ে ক্রিজের বাইরে বের হয়ে আসেন টামি। আর অ্যাশলে হিলি স্টাম্প আউট করতে কোনও ভুল করেননি।

ওয়ার্নের স্টাইলে বল করে টামিকে ফিরিয়ে হাতে বাধা কালো আর্মব্যান্ডে চাপড় মেরে বুঝিয়ে দেন, এটি তিনিই উৎসর্গ করছেন স্পিনের জাদুকরকে।

এ দিন টসে জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। শুরুতে ব্যাট করে ৩ উইকেটে ৩১০ রানের বড় স্কোর করে অস্ট্রেলিয়া। অজি ওপেনার রাচেল হেনস ১৩১ বলে ১৩০ রানের দুরন্ত ইনিংস খেলেন। আর এক ওপেনার অ্যাশলে হিলি করেছিলেন ৩৫ বলে ২৮ রান। ১১০ বলে ৮৬ রান করেন অধিনায়ক মেগ ল্যানিং। চার এবং পাঁচে ব্যাট করতে নেমে যথাক্রমে বেথ মুনি এবং এলিসে পেরিও লড়াই চালান। বেথ মুনি করেন ১৯ বলে ২৭ রান। আর পেরি মাত্র ৫ বল খেলে ১৪ রান করেন। ইংল্যান্ডের নাট সিভার নিয়েছেন ২ উইকেট। ১ উইকেট নিয়েছেন ক্যাথেরিন ব্রান্ট।

জবাবে ব্যাট করতে নেমে দলের শূন্য রানে ১ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। ডাক করে প্যাভিলিয়নে ফেরেন লউরেন উইনফিল্ড হিল। তবে দ্বিতীয় উইকেটে ৯২ রান যোগ করেন টামি বিউমন্ট এবং হেথার নাইট। হেথার নাইট ৫১ বলে ৪০ রান করেন। নাট সিভার নামলে ভালো জায়গায় চলে গিয়েছিল ইংল্যান্ড। কিন্তু আলানা কিং-এর একটি বলই পুরো পরিস্থিতি বদলে দেয়। টামি ৮২ বলে ৭৪ করে আউট হয়ে গেলে আর কেউ নাট সিভারকে সে ভাবে সঙ্গতই করতে পারেননি। যে কারণে ৮৫ বলে ১০৯ রানের দুরন্ত ইনিংস খেলেও শেষ রক্ষা করতে পারেননি নাট সিভার। নির্দিষ্ট ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৮ রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ১২ রানে জিতে যায় অস্ট্রেলিয়া। আলানা কিং নিয়েছেন ৩ উইকেট। জেস জোনাসেন এবং তাহিলা ম্যাকগ্রা ২টি করে উইকেট নিয়েছেন। মেগান স্কুট নিয়েছেন ১ উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা ওজন কমবে সময়ের আগে, মুলো খান এইভাবেই! জেনে নিন এর সব স্বাস্থ্য উপকারিতাও IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বেগুনি টুপির মালিক হয়েছেন হর্ষাল, লিখেছেন ইতিহাস, তালিকায় প্রথম দশে KKR-এর তিন

Latest IPL News

IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.