বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: টেস্টে T20-র ছোঁয়া, মুম্বইয়ে দ্বিতীয় ইনিংসে ছক্কার নজির শ্রেয়সদের
মু্ম্বইয়ে দ্বিতীয় ইনিংসে মারমুখী শ্রেয়স আইয়ার। ছবি- এএনআই। (ANI)
মু্ম্বইয়ে দ্বিতীয় ইনিংসে মারমুখী শ্রেয়স আইয়ার। ছবি- এএনআই। (ANI)

IND vs NZ: টেস্টে T20-র ছোঁয়া, মুম্বইয়ে দ্বিতীয় ইনিংসে ছক্কার নজির শ্রেয়সদের

  • ঋদ্ধিমান সাহা বাদে সকল ভারতীয় ব্যাটাররাই দ্বিতীয় ইনিংসে অন্তত একটি ছক্কা মারেন।

মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে মাত্র ৬২ রানে অল আউট করে ২৬৩ রানের লিড নিতে সক্ষম হয় ভারতীয় দল। তবে ফলোঅনের করিয়ে চতুর্থ ইনিংসে স্পিন সহায়ক পিচে ব্যাটিংয়ের ঝুঁকি নেওয়ার বদলে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ফের ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। দ্বিতীয় ইনিংসেই এক অনন্য নজির গড়লেন বিরাট, শ্রেয়স আইয়াররা।

টেস্টে অনেক সময় বাকি থাকলেও বিশেষত ম্যাচের তৃতীয় দিনে মায়াঙ্ক আগরওয়াল শুরুতেই আগ্রাসী ব্যাটিং করে ভারতীয় দলের মনোভাব স্পষ্ট করে দেন। দ্বিতীয় ইনিংসে ভারত প্রায় চার রান প্রতি ওভার গড়ে ৭০ ওভারে সাত উইকেটে বিনিময়ে মোট ২৭৬ রান করে। এই ইনিংসে কোহলি, মায়াঙ্ক, শ্রেয়সসহ দলের প্রথম পাঁচ ব্যাটারই অন্তত একটি করে ছক্কা হাকান। এমন ঘটনা ভারতীয় টেস্ট ক্রিকেটের ইতিহাসে এর আগে কখনও ঘটেনি। শুধুমাত্র ঋদ্ধিমান সাহা বাদে সকল ভারতীয় ব্যাটারই এই ইনিংসে ছক্কা মারেন।

কোহলির ফলো অন না করানোর সিদ্ধান্ত নিয়ে কয়েকজন ভ্রু কুঁচকালেও দ্রুত গতিতে রান তুলে ভারত ম্যাচ নিউজিল্যান্ডের নাগালে বাইরে নিয়ে চলে যায়। তৃতীয় দিনের খেলা শেষে কিউয়িদের স্কোর ১৪০ রান পাঁচ উইকেটের বিনিময়ে। এখান থেকে যে একটিই ফলাফল সম্ভব বলে, তা খুবই স্পষ্ট। 

বন্ধ করুন