বাংলা নিউজ > ময়দান > IND vs SA: জোহানেসবার্গের দ্বিতীয় ইনিংসই শেষ সুযোগ, রাহানে-পূজারার ফর্ম নিয়ে সাফ কথা গাভাসকরের
অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। (ছবি সৌজন্য, ফেসবুক @IndianCricketTeam এবং পিটিআই)
অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। (ছবি সৌজন্য, ফেসবুক @IndianCricketTeam এবং পিটিআই)

IND vs SA: জোহানেসবার্গের দ্বিতীয় ইনিংসই শেষ সুযোগ, রাহানে-পূজারার ফর্ম নিয়ে সাফ কথা গাভাসকরের

  • দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে পূজারা তিন ও রাহানে শূন্য় রানে আউট হন।

ইংল্যান্ড থেকে ভারত হয়ে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজের মাঝপথে পৌঁছে গেলেও ভারতীয় দলের দুই তারকা ব্যাটার অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার খারাপ ফর্মের ধারা অব্য়াহত। জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে পূজারা মাত্র তিন এবং রাহানে শূন্য রান করে প্রথম বলেই আউট হয়ে সাজঘরে ফেরেন।

এই ব্যর্থতা নতুন নয়। ২০১৯ সাল থেকে এখনও অবধি পূজারা এবং রাহানে ২৫.২৩ গড়ে মোট ২২৭১ রান করেছেন। দুই অভিজ্ঞ ব্যাটারের মধ্যে রাহানে মেলবোর্নে ২০১৯ সালে একটি শতরান করলেও, সেটুকুও নেই পূজারার দখলে। তবে দুইজনে মিলে মোট ১২ বার শূন্য রানে আউট হয়েছেন। লাগাতার ব্যর্থতার পাশপাশি শ্রেয়স আইয়ার এবং হনুমা বিহারীরা ফর্মে থাকায় চাপ বেড়েছে রাহানে-পূজারার। এর ফলেই ভারতীয় কিংবদন্তি ব্যাটার সুনীল গাভাসকরের দাবি রাহানে-পূজারার হাতে নিজেদের প্রমাণ করার জন্য কেবল ম্যাচের দ্বিতীয় ইনিংসই রয়েছে।

দ্বিতীয় টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় গাভাসকর বলেন, ‘এমনভাবে আউট হওয়ার পর, মনে হয় পূজারা এবং রাহানে, দুইজনেই আর একটাই ইনিংস পাবে নিজেদের টেস্ট কেরিয়ার পুনরুদ্ধার করার জন্য। এমনিতেই দলের ওদের সুযোগ পাওয়া নিয়ে লাগাতার প্রশ্ন উঠেছে। এরপর এমনভাবে আউট হওয়ার ওদের এই ম্যাচের পরের ইনিংসেই যা করার করতে হবে। ভারতীয় দল যেভাবে খেলেছে, তা দেখে মনে হচ্ছে ওরা হয়তো পরের ইনিংসে ব্যাট করার সুযোগ পাবে। সেই ইনিংসে কিছু রান করলে যদি দলে ওরা সুযোগ পায়।’

বন্ধ করুন