বাংলা নিউজ > ময়দান > সব অভিযোগ থেকে মুক্ত, ফের ক্রিকেটে ফিরতে পারবেন শ্রীলঙ্কার অভিষ্কা গুণাবর্ধনে
অভিষ্কা গুণাবর্ধনে।
অভিষ্কা গুণাবর্ধনে।

সব অভিযোগ থেকে মুক্ত, ফের ক্রিকেটে ফিরতে পারবেন শ্রীলঙ্কার অভিষ্কা গুণাবর্ধনে

  • ২০১৯ সালের ১০ মে তাঁকে অভিযুক্ত করা হয়েছিল। এর জেরে পুরো দু'বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন অভিষ্কা গুণাবর্ধনে। শেষ পর্যন্ত ১০ মে ২০২১ সালে তিনি মুক্তি পেলেন।

অবশেষে স্বস্তি পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার অভিষ্কা গুণাবর্ধনে। দু'বছর ধরে লড়াই করার পর তাঁকে সব ধরণের অভিযোগ থেকে মুক্তি দিল স্বতন্ত্র ট্রাইবুনাল। তিনি চাইলে ক্রিকেটে আবার ফিরতে পারেন।

তবে আইসিসি-র দুর্নীতি দমন শাখা চাইলে, তাঁর বিরুদ্ধে ফের অ্যাপিল করতে পারে। সেই রাস্তাও খোলা রাখা হয়েছে। তবে আপাতত মুক্ত অভিষ্কা গুণাবর্ধনে। ২০১৯ সালে তাঁর বিরুদ্ধে দু'টি অভিযোগ এনেছিল আইসিসি-র দুর্নীতি দমন শাখা। ১) নিয়ম ভেঙে প্রত্যক্ষ বা পরোক্ষে কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত হওয়া, ২) সব জেনেও নীরব থাকা।

২০১৯ সালের ১০ মে তাঁকে অভিযুক্ত করা হয়েছিল। এর জেরে পুরো দু'বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন অভিষ্কা গুণাবর্ধনে। শেষ পর্যন্ত ১০ মে ২০২১ সালে তিনি মুক্তি পেলেন।

একই সময়ে শ্রীলঙ্কার প্রাক্তন বোলার নুয়ান জয়সার বিরুদ্ধেও দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ উঠেছিল। তাঁর বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় চারটি চার্জ এনেছিল আইসিসি-র দুর্নীতি দমন শাখা।

যার জেরে জয়সাকে ছ'বছরের জন্য নির্বাসিত করা হয়। অন্য দিকে সরাসরি দুর্নীতির সঙ্গে যুক্ত না থাকার কারণে দু'বছর পর সব অভিযোগ থেকে মুক্তি পেলেন অভিষ্কা গুণাবর্ধনে। স্বভাবতই তিনি খুশি।

বন্ধ করুন