বাংলা নিউজ > ময়দান > FIH Junior Hockey World Cup: হকির যুব বিশ্বকাপে কানাডাকে ১০ গোলের পরিয়ে কোয়ার্টারে ভারত

FIH Junior Hockey World Cup: হকির যুব বিশ্বকাপে কানাডাকে ১০ গোলের পরিয়ে কোয়ার্টারে ভারত

কানা়ডার বিরুদ্ধে জয়ের পর ভারতীয় দল। ছবি-এক্স

কানাডার বিরুদ্ধে দুর্দান্ত জয় ভারতীয় হকি দলের। বিপক্ষকে ১০ গোলের মালা পরাল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল তারা।

শুভব্রত মুখার্জি:- চলতি জুনিয়র হকি বিশ্বকাপে শনিবার দুরন্ত ফর্মে দেখা গেল ভারতীয় দলকে। বিপক্ষকে নিয়ে কার্যত ছেলেখেলা করল তারা। প্রতিপক্ষ কানাডার বিরুদ্ধে প্রথম থেকেই আক্রমণাত্মক হকি খেলে তারা। যার সুফলও পেয়েছে তারা। ১০-১ গোলের বিরাট ব্যবধানে ম্যাচ জিতেছে ভারতীয় দল। এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনালেও চলে গিয়েছে ভারত। এদিনের ম্যাচে কানাডাকে, ভারত কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দেয়। পুল-সি'র এই ম্যাচে এদিন ভারতীয় দলের মুহুর্মুহু আক্রমণে একেবারে নাভিশ্বাস উঠে যায় কানাডার ডিফেন্ডারদের।

এই ম্যাচে জয়ের ফলে পুল-সি'তে দ্বিতীয় স্থানে শেষ করল ভারতীয় দল। তারা প্রথম ম্যাচে জয়ের পরে দ্বিতীয় ম্যাচে হারে এবং তৃতীয় ম্যাচে বড় ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে। এদিন ভারতের হয়ে জোড়া গোল করেন আদিত্য অর্জুন লালাগে, রোহিত এবং আমনদীপ লাকরা। এদিন ম্যাচের প্রথম কোয়ার্টারে ভারত ৮ মিনিটে গোল করে লিড নেয়। গোল করেন আদিত্য অর্জুন লালাগে। ১২ মিনিটে লিড দ্বিগুণ করেন রোহিত। এরপর খেলার গতির বিরুদ্ধে ২০ মিনিটে একটি গোল শোধ করে কানাডা। দুর্দান্ত গোল করেন জুড নিকোলসন।

ম্যাচে কানাডা একটি গোল করে ফেরার যখন চেষ্টা করছে তখন পরে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে ভারত। ২৩ মিনিটে গোল করেন আমনদীপ লাকরা। এরপর আর ভারতকে রুখতে পারেনি কানাডা। তৃতীয় কোয়ার্টারের ৪২ মিনিটে ভারতের হয়ে পরপর দুটি গোল করেন বিষ্ণুকান্ত এবং রাজিন্দর। ৪৩ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় এবং ভারতের হয়ে ষষ্ঠ গোলটি করেন আদিত্য অর্জুন লালাগে।

এক মিনিটে ভারতের কাছে তিনটি গোল খেয়ে কার্যত কোমড় ভেঙে যায় কানাডার ডিফেন্সের। বেশ চাপে পড়ে যায় তারা। কোনও ভাবেই আর তারা ঘুরে দাঁড়াতে পারেনি। এরপর ভারতের হয়ে আমনদীপ লাকরা, কুশওয়াহা সৌরভ আনন্দ, উত্তম সিং এবং রোহিত আরও একটি গোল করে ভারতের জয় নিশ্চিত করেন। ১০-১'র বিরাট ব্যবধানে জিতে যায় ভারতীয় দল। নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনালের টিকিট। মঙ্গলবার রয়েছে ভারতের কোয়ার্টার ফাইনাল ম্যাচ।তাদের প্রতিপক্ষ গ্রুপ-ডি'র চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস আম কমাতে পারে ক্যানসারের আশঙ্কা! বলছে গবেষণা শ্লীলতাহানি তদন্তের মাঝে শহর ত্যাগ বোসের, সঙ্গী আগাম জামিনে মুক্ত রাজভবন কর্মী আজ কাদের সম্পর্ক আরও মজবুত হবে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল যৌন হেনস্থার অভিযোগের মাঝে নয়া বিতর্কে রাজ্যপাল, সামনে বোসের বিস্ফোরক ভিডিয়ো শুধু USA নয়, এর আগেও একাধিক দেশ তাদের প্রথম সাক্ষাতে বাংলাদেশকে হারিয়েছিল! KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.