বাংলা নিউজ > ময়দান > জার্মানিতে হকিতে লজ্জাজনক পারফরম্যান্স, তৃতীয় ম্যাচেও ২-০ গোলে হার ভারতের

জার্মানিতে হকিতে লজ্জাজনক পারফরম্যান্স, তৃতীয় ম্যাচেও ২-০ গোলে হার ভারতের

ম্যাচ শেষে হতাশ ভারতীয় মহিলা হকি দলের তারকারা। ছবি- রয়টার্স। (REUTERS)

ফের হারের মুখ দেখতে হল ভারতীয় মহিলা হকি দলকে। এদিন ২-০ গোলে ফের হারতে হল ভারতকে।

শুভব্রত মুখার্জি: অত্যন্ত খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হল ভারতীয় মহিলা হকি দলকে। সম্প্রতি জার্মানি সফরে যান তারা। সেখানে পরপর তিন ম্যাচে হারতে হয়েছে ভারতীয় দলকে। পাশাপাশি সফরের শেষ ম্যাচে ও ২-০ গোলে হেরে গিয়েছে তারা। হার দিয়েই একেবারে হতাশাজনক সফর শেষ করেছে টোকিয়ো অলিম্পিক্সে চতুর্থ স্থানে শেষ করা ভারতীয় দল। বুধবারেই জার্মান সফরের শেষ ম্যাচ ছিল ভারতীয় দলের। আর সেই ম্যাচে ও হারতে হয়েছে তাদের।

ম্যাচে চতুর্থ কোয়ার্টারে পরপর দুই মিনিটে দুটি গোল হজম করতে হয় ভারতীয় দলকে। আর তাতেই ম্যাচ থেকে হারিয়ে যায় দল। ৫২ মিনিটে জার্মানির হয়ে প্রথম গোলটি করেন নিক লরেন্স। ৫৪ মিনিটেই জার্মানদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন চার্লট স্ট্যাপেনহর্স্ট। ফলে সফরে তৃতীয় হারের মুখোমুখি হতে হল ভারতীয় দলকে। এর আগে প্রথম ম্যাচে ভারতকে হারতে হয়েছিল চিনের কাছে। ৩-২ গোলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে সেই ম্যাচ হেরেছিল ভারতীয় দল। দ্বিতীয় ম্যাচে জার্মানির কাছে কার্যত বিপর্যস্ত হয়েছিল তারা। ৪-১ গোলের বড় ব্যবধানে জার্মানি উড়িয়ে দিয়েছিল ভারতকে। আর এদিন তৃতীয় ম্যাচে ও ২-০ গোলে সহজ জয় তুলে নিল জার্মান দল।

যদিও ম্যাচের তিনটি কোয়ার্টারে ভারত, জার্মানির বিরুদ্ধে তুল্যমূল্য লড়াই করেছিল তবুও শেষ পর্যন্ত হার বাঁচাতে পারেনি তারা। হাংঝাউতে অনুষ্ঠিত হতে চলা এশিয়ান গেমসের প্রস্তুতি সারতেই এই সফরে গিয়েছিল ভারতীয় দল। শেষ ম্যাচে যদিও ভারতীয় ডিফেন্স বেশ প্রতিরোধ গড়ে তোলে। তারা তিনটে কোয়ার্টার পর্যন্ত একেবারে সমানে সমানে লড়াই চালায়‌। চতুর্থ কোয়ার্টারের শুরু থেকেই জার্মানরা তেড়েফুঁড়ে আক্রমণ তুলে আনে। যাতে কিছুটা বেসামাল হয়ে পড়েছিল ভারতীয় ডিফেন্স। যে সুযোগটা কাজে লাগিয়ে ম্যাচে এগিয়ে যায় জার্মানরা। এদিন ম্যাচের শুরুতেই ভারতীয় দল বেশ কিছু পেনাল্টি কর্নার পেয়েছিল যদিও তা কাজে লাগাতে পারেনি তারা। ভারতীয় দল এরপর টেরেসায় যাবে এঅটি আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে। স্প্যানিশ হকি ফেডারেশনের ১০০ বছর উপলক্ষে আয়োজন করা হচ্ছে এই টুর্নামেন্টের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী তিন হাত লম্বা বাঁশ কেটে রাখুন, ভোট দিতে বাধা দিলেই ধোলাইয়ের নিদান BJP নেতার লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ভোটে জেতার ৬ মাসের মধ্যে ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর, দাবি আদিত্যনাথের রিজপুরের গদি দখলের লড়াইয়ে দিতিপ্রিয়া, কৌশিক, কনীনিকা! কবে আসছে আবার রাজনীতি? বইয়ে ‘সংবেদনশীল তথ্য’ প্রকাশের অভিযোগ, জম্মুতে গ্রেফতার প্রাক্তন পুলিশ সুপার

Latest IPL News

প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.