বাংলা নিউজ > ময়দান > সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই সম্ভবত বসতে চলেছে IPL-এর আসর
আইপিএল ট্রফি। ছবি- বিসিসিআই।
আইপিএল ট্রফি। ছবি- বিসিসিআই।

সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই সম্ভবত বসতে চলেছে IPL-এর আসর

  • বাকি ম্যাচ শেষ করতে ১০টি ডবল হেডার খেলা হতে পারে। 

৪ মে একাধিক ফ্রাঞ্চাইজির সদস্যদের করোনা আক্রান্ত হওয়ার জেরে স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। ব্যস্ত মরশুমে টুর্নামেন্টের অবশিষ্ট ম্যাচগুলি কোথায় এবং কখন আয়োজিত হবে সেই নিয়ে চলছিল না না জল্পনা। তবে পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী সেপ্টেম্বরেই ফের বসতে চলেছে ভারতের গ্রীষ্মকালীন ক্রিকেট উৎসবের আসর।

খবর অনুযায়ী সেপ্টেম্বরের ১৮ বা ১৯ তারিখ নাগাদ সংযুক্ত আরব আমিরশাহীতেই বসতে পারে আইপিএলের আসর, যা শেষ হবে অক্টোবরের ৯ বা ১০ তারিখ। তিন সপ্তাহের টুর্নামেন্টে প্রায় ১০টি ডবল হেডার (একদিনে দু'টো করে ম্যাচ) করার চিন্তাভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআইয়ের তরফে।

পিটিআইকে বিসিসিআইয়ের এক উচ্চপদস্থ কর্তা জানান, ‘বিসিসিআই সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে কথা বলেছে এবং সম্ভবত ১৮ থেকে ২০ সেপ্টেম্বরের মধ্যে টুর্নামেন্টটি পুনরায় চালু হতে পারে। ১৮ তারিখ শনিবার ও ১৯ তারিখ রবিবার হওয়ায়, সপ্তাহান্তেই টুর্নামেন্ট শুরু করতে চায় বোর্ড। সেইভাবেই অক্টোবরের ৯ ও ১০ তারিখ সপ্তাহের শেষ হওয়ায় ওই তারিখেই টুর্নামেন্টের ফাইনাল খেলার চিন্তাভাবনা চলছে। ১০টা ডবল হেডার ও চারটে প্রধান ম্যাচ (দু'টো কোয়ালিফায়ার, একটি এলিমিনেটর ও ফাইনাল) সহ মোট আটটি সন্ধ্যাবেলার ম্যাচ অনুষ্ঠিত হবে।’

এক ফ্রাঞ্চাইজি কর্মকর্তাও বিসিসিআইয়ের সঙ্গে এমন কর্থাবার্তা হওয়ার কথা স্বীকার করে নেন। সেই কর্মকর্তা জানান, ‘বিসিসিআইয়ের তরফে আমাদের টুর্নামেন্টের জন্য তৈরি থাকতে বলা হয়েছে। সম্ভাব্য তারিখ হিসাবে আমাদের ১৫ থেকে ২০ সেপ্টেম্বরের কথাই বলা হয়েছে।’ এই সূচি অনুযায়ী ভারতীয় দলের ক্রিকেটাররা ইংল্যান্ড সফর থেকে সোজা আইপিএল খেলতে যাবেন। ম্যাঞ্চেস্টার থেকে দুবাইগামী চাটার্ড বিমানে তাঁদের সাথে ইংল্যান্ডের ক্রিকেটাররাও থাকবেন।

বন্ধ করুন