বাংলা নিউজ > ময়দান > ‘ভারতের বিরুদ্ধে লড়াইটা নিঃসন্দেহে চ্যালেঞ্জিং হবে’, মেনে নিচ্ছেন কিউয়ি অধিনায়ক
নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড।
নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড।

‘ভারতের বিরুদ্ধে লড়াইটা নিঃসন্দেহে চ্যালেঞ্জিং হবে’, মেনে নিচ্ছেন কিউয়ি অধিনায়ক

  • বিশ্বকাপের ফাইনালে হারার ঠিক তিন দিন পরেই রোহিত শর্মাদের বিরুদ্ধে খেলতে নামছে কিউয়িরা। ১৭ নভেম্বর জয়পুরে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে চলেছে নিউজিল্যান্ড।

তীরে এসেও তরী ডুবেছে নিউজিল্যান্ডের। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলেও, শেষ রক্ষা হয়নি। অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হারের ধাক্কা কাটিয়েই ভারতের বিরুদ্ধে তাদের ঘরের মাঠেই ১৭ নভেম্বর থেকে টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এই সিরিজে খেলাটা মোটেও সহজ হবে না বলে দাবি করছেন কিউয়ি কোচ গ্যারি স্টিড।

বিশ্বকাপের ফাইনালে হারার ঠিক তিন দিন পরেই রোহিত শর্মাদের বিরুদ্ধে খেলতে নামছে কিউয়িরা। ১৭ নভেম্বর জয়পুরে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে চলেছে নিউজিল্যান্ড। কিন্তু এই মানসিক একটা ধাক্কা খাওয়ার পরে ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের কাছে লড়াইটা চ্যালেঞ্জিং হবে হবে মনে করছেন খোদ কিউয়ি কোচ।

গ্যারি স্টিড দুবাইয়ে বলেছেন, ‘আমার মনে পড়ছে না, একটা প্রতিযোগিতা শেষ হওয়ার পরে এত দ্রুত আর একটা সফর কখনও শুরু হয়েছে বলে।’ তবেএরই সঙ্গে তিনি যোগ করেছেন, ‘ভারতের বিরুদ্ধে এই সিরিজ়টা নিঃসন্দেহে কঠিন এবং বড় পরীক্ষার হতে চলেছে আমাদের জন্য। তবে সে সব ভাবলে হবে না। আমাদের এখন সামনের দিকে তাকাতে হবে। ইতিমধ্যেই আমাদের আট-দশ জন ক্রিকেটার ভারতে পৌঁছে গিয়েছে। আশা করব, ভারতের বিরুদ্ধে ভাল ক্রিকেট উপহার দিতে পারব সবাইকে।’

এ দিকে জানা গিয়েছে, সন্ধ্যে থেকে শিশির পড়ছে জয়পুরেও? তবে কি আবার বিশ্বকাপের ‘টস জেতো, ম্যাচ জেতোর পুনরাবৃত্তি ঘটছে’? জানা গিয়েছে, শিশির পড়লেও, বিশ্বকাপের মতো পরে ফিল্ডিং করলে আলাদা করে কোনও সুযোগ এখানে পাওয়া যাবে না। জয়পুরে সন্ধ্যে সাতটা থেকেই শিশির পড়ছে। দুই ইনিংসেই এর প্রভাব থাকবে। তাই টস খেলায় প্রভাব ফেলতে পারবে না। রাজস্থান ক্রিকেট সংস্থার এক কর্তা পিটিআইকে বলেছেন, ‘এখানে সন্ধ্যা সাতটা থেকে শিশির পড়ছে। যার মানে হল, দুই ইনিংসেই শিশির পড়বে এবং টসের প্রভাব কমে যাবে ম্যাচে। দু’দলকেই শিশির সামলে খেলতে হবে।’ আর শিশিরের প্রভাব কমানোর জন্য বিশেষ স্প্রে করা হবে মাঠে।

এ দিকে এই সিরিজে নিউজিল্যান্ডে দলে ফিরতে পারে তাদে তারকা ফাস্ট বোলার লকি ফার্গুসনকে। পায়ে চোট পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন লকি। কিন্তু দুবাই এবং আবু ধাবিতে নেটে তাঁকে বল করতে দেখা গিয়েছে তাঁকে। এই প্রসঙ্গে স্টিড বলেছেন, ‘লকি খেলার মতো জায়গায় প্রায় চলে এসেছে। আশা করছি, দল বাছাইয়ের সময় ও পুরো সুস্থ হয়ে উঠবে।’ এ দিকে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন খেলতে না। তাঁর জায়গায় নেতৃত্ব দেবেন টিম সাউদি।

বন্ধ করুন