বাংলা নিউজ > ময়দান > সচিনের জন্মদিনের প্রাক্কালে সোনা জিতে দেশকে গর্বিত করলেন আরেক সচিন
বক্সার সচিন ও ক্রিকেটার সচিন। ছবি- টুইটার।
বক্সার সচিন ও ক্রিকেটার সচিন। ছবি- টুইটার।

সচিনের জন্মদিনের প্রাক্কালে সোনা জিতে দেশকে গর্বিত করলেন আরেক সচিন

  • যুব বক্সিং বিশ্বচ্যাম্পিয়নশিপের গোল্ড মেডেল গলায় ঝোলালেন ভারতীয় বক্সার।

কিংবন্তি সচিন তেন্ডুলকরের জন্মদিনের প্রাক্কালে দেশকে সোনা এনে দিলেন আরেক সচিন। ভারতীয় বক্সার সচিন যুব বিশ্বচ্যাম্পিয়নশিপের গোল্ড মেডেল জেতেন পোল্যান্ডে।

শনিবার ৪৮তম জন্মদিন ক্রিকেট ঈশ্বরের। তার আগে শুক্রবার এআইবিএ ইয়ুথ মেনস অ্যান্ড ওমেনস ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নশিপে ছেলেদের ব্যান্টমওয়েট (৫৬ কেজি) বিভাগে চ্যাম্পিয়ন হন সচিন। ফাইনাল বাউটে তিনি পরাস্ত করেন কাজাখ বক্সার ইয়েরবোলাত সাবিরকে।

ছেলেদেল বিভাগে সচিনই একমাত্র ভারতীয় বক্সার হিসেবে ফাইনালে উঠেছিলেন। তিনি সোনা জেতায় বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে আটটি সোনার পদক নিয়ে দেশে ফিরছে ভারত। আগের দিন মেয়েদের বিভাগে ভারতের সাতজন বক্সারই নিজেদের ফাইনাল বাউটে জয়লাভ করেন এবং সাতটি ফাইনাল থেকে সাতটি সোনা জেতে ভারত। এদিন সচিন জেতেন দেশের হয়ে আট নম্বর গোল্ড মেডেল।

মেয়েদের বিভাগে ভারতের হয়ে সোনা জেতেন গীতিকা, নাওরেম চানু, পুণম, ভিঙ্কা, অরুন্ধতি চৌধরি, সানামাচা চানু ও আলফিয়া পাঠান।

ছেলে ও মেয়েদের মিলিয়ে ২০ সদস্যের ভারতীয় দল যুব বিশ্বচ্যাম্পিয়নশিপে অংশ নেয়। ৮টি সোনা ছাড়াও ভারত ৩টি ব্রোঞ্জ পদক জেতে। সুতরাং মোট ১১টি মেডেলের দখল নেয় ভারত। টুর্নামেন্টের ইতিহাসে এটিই ভারতের সবথেকে বেশি পদক জয়ের নজির। ২০১৮ সালের যুব বিশ্বচ্যাম্পিয়নশিপে ভারত ১০টি পদক জিতেছিল।

বন্ধ করুন