বাংলা নিউজ > ময়দান > সানা ক্রিকেট খেললে ঝুলনের মতো হতে বলতেন, জানালেন সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায় (Hindustan Times)

সানা ক্রিকেট খেললে ঝুলনের মতো হতে বলতেন, জানালেন সৌরভ

  • তিনি জানিয়েছেন তার কন্যা সানা গঙ্গোপাধ্যায় যদি ক্রিকেট খেলতেন তাহলে ঝুলন গোস্বামীর মতন তাকে খেলতে দেখলে খুশি হতেন তিনি। ঝুলনের মতন সানাকে হতে বলতেন তিনি।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফলতম অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। খেলা ছাড়ার পরে দীর্ঘদিন হয়ে গেলেও তার জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি। বর্তমানে কর্মকর্তা হিসেবেও যথেষ্ট সফল তিনি। দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে জুটি বেঁধে বর্তমানে বিসিসিআইয়ের সভাপতি হিসেবে দেশের ক্রিকেটকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। সেই তিনিই সম্প্রতি এক অনুষ্ঠানে জানিয়ে দিলেন তার মেয়ে সানা গঙ্গোপাধ্যায় যদি ক্রিকেটার হতেন তাহলে কোন ক্রিকেটারের মতন তাকে হতে বলতেন বা খেলতে দেখলে সবথেকে বেশি খুশি হতেন তিনি।

প্রসঙ্গত ভারতের কিংবদন্তি মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী। দীর্ঘদিন সাফল্যের সঙ্গে দেশের হয়ে ক্রিকেট খেলার পরে এবার অবসর নিতে চলেছেন তিনি। সম্প্রতি এক অনুষ্ঠানে ৪০ বছর বয়সি পেসার সম্বন্ধে বলতে গিয়েই এমন মন্তব্য করেছেন সৌরভ। তিনি জানিয়েছেন তার কন্যা সানা গঙ্গোপাধ্যায় যদি ক্রিকেট খেলতেন তাহলে ঝুলন গোস্বামীর মতন তাকে খেলতে দেখলে খুশি হতেন তিনি। ঝুলনের মতন সানাকে হতে বলতেন তিনি। ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় ওয়ানডে ম্যাচ ঝুলনের কেরিয়ারের শেষ ম্যাচ। আর লর্ডসে সেই ম্যাচ জিতেই ২৩ বছর পরে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতে তাকে যোগ্য ফেয়ারওয়েল দিয়েছে দল।

সৌরভ বলেন 'ঝুলনের ক্রিকেট কেরিয়ার অনবদ্য। দীর্ঘদিন ধরে ও অসাধারণ ক্রিকেট খেলেছে। আমার মেয়ে যদি ক্রিকেট খেলত তাহলে আমি ওকে ওর মতন হতে বলতাম। তবে সেটা হয়নি। ঝুলনের অবসর তাও আবার লর্ডসের মতন মাঠে এক অনবদ্য বিষয় হতে চলেছে। বোর্ডের পরিকল্পনা রয়েছে ওকে সম্মান জানানোর। আমি এই মুহূর্তে বলছি না বোর্ডের ওকে নিয়ে কী কী পরিকল্পনা রয়েছে।'

তিনি আরও যোগ করেন 'আমার সঙ্গে ওর খুব ভালো সম্পর্ক। বোর্ডের সভাপতি হওয়ার পরেও ওর সঙ্গে একাধিকবার আমার কথা হয়েছে। মহিলা ক্রিকেট এবং মহিলা ক্রিকেট দলের উন্নতির বিষয়ে আমার কথা হয়েছে।' পাশাপাশি মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরেরও ভূয়সি প্রশংসা করেছেন তিনি। তিনি বলেন 'দুটি ম্যাচেই হরমনপ্রীত দারুণ খেলেছে। আমি ওদের খেলা দেখেছি। আমরা দুটি ম্যাচেই পাওয়ার ক্রিকেট খেলার কারণে জিতেছি।' উল্লেখ্য হরমনপ্রীত কৌর ১১১ বলে ১৪৩ রানের অপরাজিত একটি অনবদ্য ইনিংস খেলেছিলেন। এটি তার কেরিয়ারের পঞ্চম ওয়ানডে শতরান। তার ইনিংস সাজানো ছিল ১৮টি চার এবং ৪টি ছয়ে।

বন্ধ করুন