বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় করোনা পরীক্ষাতেও পজিটিভ শিরান, তবু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ
অনুশীলনে টিম শ্রীলঙ্কা (ছবি: গুগল)
অনুশীলনে টিম শ্রীলঙ্কা (ছবি: গুগল)

দ্বিতীয় করোনা পরীক্ষাতেও পজিটিভ শিরান, তবু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

  • প্রথম পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছিলেন শ্রীলঙ্কা দলের তিন খেলোয়াড় ইসুরু উদানা, শিরান ফার্নান্ডো এবং বোলিং কোচ চামিন্দা ভাস। কিন্তু দ্বিতীয়বার করোনা পরীক্ষায় ভাস ও উদানার করোনা নেগেটিভ এসেছে।

শঙ্কা ও অনিশ্চয়তার পর অবশেষে সময়মতোই শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা একদিনের সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ওয়ানডে শুরুর আগে প্রথম কোভিড পরীক্ষায় শ্রীলঙ্কা দলের তিনজন সদস্য পজিটিভ হওয়ার খবর পাওয়া যায়। তবে ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে পাওয়া খবর অনুযায়ী দ্বিতীয় পরীক্ষায় পজিটিভ কেবল একজন। এরপর বিসিবি জানায়, আইসিসির প্রটোকল অনুযায়ী খেলা চালাতে সমস্যা নেই।

প্রথম পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছিলেন শ্রীলঙ্কা দলের তিন খেলোয়াড় ইসুরু উদানা, শিরান ফার্নান্ডো এবং বোলিং কোচ চামিন্দা ভাস। কিন্তু দ্বিতীয়বার করোনা পরীক্ষায় ভাস ও উদানার করোনা নেগেটিভ এসেছে।

গতকাল করোনা পরীক্ষায় জানা যায়, তিন শ্রীলঙ্কান ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। তারা ছিলেন ইসুরু উদানা আর শিরান ফার্নান্ডো আর দলটির বোলিং কোচ চামিন্দা ভাস। এতে খেলা অনিশ্চয়তার মুখে পড়ে। রবিবার সকালে আবারও তাদের নমুনা নেওয়া হয়। রিপোর্টে শুধু শিরান ফার্নান্দো পজিটিভ এসেছেন। বাকি সবাই নেগেটিভ। ফার্নান্দোকে আইসোলেশনে রেখে ম্যাচ চালানো হবে।

আজ সকালে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, ‘আইসিসির কোভিড প্রটোকল অনুযায়ি ম্যাচ না হওয়ার কোন কারণ নেই। কেননা আক্রান্ত ক্রিকেটারদের আইসোলেটেড করে, বাকিদের করোনা টেস্ট করানোর মাধ্যমেই নিশ্চিতভাবেই জৈব সুরক্ষা বলয়ে রাখা হয়েছে। আমরা খেলা শুরুর জন্য প্রস্তত। তারপরও শ্রীলঙ্কান বোর্ডের সঙ্গে আলাপ করতে হবে। ওরা কি বলে তার অপেক্ষায় আছি।’

বন্ধ করুন