বাংলা নিউজ > ময়দান > Unlock 4: ১০০ জনের জমায়েতের শর্তে খেলাধুলো থেকে সরকারি নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল
ভারতের মাটিতে ফিরতে চলেছে খেলাধুলো। ছবি- টুইটার।
ভারতের মাটিতে ফিরতে চলেছে খেলাধুলো। ছবি- টুইটার।

Unlock 4: ১০০ জনের জমায়েতের শর্তে খেলাধুলো থেকে সরকারি নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল

  • ২১ সেপ্টেম্বর থেকে ভারতের মাটিতে ফিরতে চলেছে খেলাধুলো।

অবশেষে ভারতের মাটিতে খেলাধুলোর আসর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল কেন্দ্রীয় সরকার। করোনা মহামারির জন্য সারা দেশে দীর্ঘ ৬ মাস সমস্ত খেলাধুলো বন্ধ ছিল। শেষমেশ ২১ সেপ্টেম্বর থেকে খেলাধুলো শুরুর অনুমতি দেওয়া হল সরকারি তরফে।

প্রাথমিকভাবে তৃতীয় পর্বের আনলকে খেলাধুলোর আঙিনা থেকে বিধি-নিষেধ শিথিল করার কথা জানিয়ে ছিল স্বরাষ্ট্র মন্ত্রক। যদিও স্টেডিয়াম ও স্পোর্টস সেন্টারগুলি চালু করা এবং খেলাধুলোর প্রস্তুতি সংক্রান্ত কিছু বিষয়ে ছাড় দেওয়া ছাড়া পুরোদস্তুর ক্রীড়াযজ্ঞের অনুমতি দেওয়া হয়নি এতদিন।

শেষমেশ চতুর্থ পর্বের আনলকে শর্তসাপেক্ষে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হল। ৩১ অগস্ট পর্যন্ত খেলাধুলোর আসরের উপর প্রতিবন্ধকতা জারি করেছিল সরকার। ২১ সেপ্টেম্বর থেকে সব প্রতিবন্ধকতা সরিয়ে নেওয়ার কথা জিনিয়ে দেওয়া হল স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকায়।

শর্ত থাকল জমায়েতের উপর। খেলাধুলোর আসরে ১০০ জনের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ বলে জানিয়ে দেওয়া হয়েছে। তাছাড়া মানতে হবে সোশ্যাল ডিসট্যান্সিং। ব্যবহার করতে হবে মাস্ক-গ্লাভস। স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে সর্বত্র।

গত মার্চ থেকেই খেলাধুলোর সংক্রান্ত জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল সরকার। আইএসএলের ফাইনাল-সহ কয়েকটি ম্যাচ যে কারণে খালি গ্যালারিতে আয়োজন করা হয়। লকডাউনের জন্যই আইপিএল পিছিয়ে দিতে বাধ্য হয় বিসিসিআই। আমিরশাহিতে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ সরিয়ে নিয়ে যেতে হয় করোনা সংক্রান্ত সরকারি নিষেধাজ্ঞার জন্যই।

বন্ধ করুন