বাংলা নিউজ > ময়দান > WC Qualifier 2023: হোপ ও পুরানের সেঞ্চুরি, নেপালকে ১০১ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ

WC Qualifier 2023: হোপ ও পুরানের সেঞ্চুরি, নেপালকে ১০১ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ

নেপালকে ১০১ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ (ছবি-এপি)

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক শাই হোপ এবং ক্যারেবিয়ান তারকা নিকোলাস পুরানের সেঞ্চুরির সাহায্যে ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বের নবম ম্যাচে নেপালকে ১০১ রানে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন শাই হোপ।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক শাই হোপ এবং ক্যারেবিয়ান তারকা নিকোলাস পুরানের সেঞ্চুরির সাহায্যে ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বের নবম ম্যাচে নেপালকে ১০১ রানে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। হারারে স্পোর্টস ক্লাবে এই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। হারারেতে খেলা এই ম্যাচে নেপালের অধিনায়ক রোহিত পাউডেল টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচে নেপালের ব্যাটসম্যান ও বোলার উভয়েই ব্যর্থ হয়েছেন। ২০২৩ আইসিসি বিশ্বকাপের বাছাইপর্বে নেপালের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ একটি দুরন্ত সেঞ্চুরি করেছেন। শাই হোপ যখন ব্যাট করতে নামেন, ওয়েস্ট ইন্ডিজ তখন ৯ রানে দুই উইকেট হারিয়েছিল। কাইল মায়ের্স ১ রান এবং জনসন চার্লস খাতা না খুলেই আউট হয়ে সাজঘরে ফিরেছিলেন। হোপ প্রথমে ব্র্যান্ডন কিং-এর সঙ্গে ইনিংসে এগিয়ে নিয়ে যান এবং তারপর নিকোলাস পুরানের সঙ্গে জুটি বেঁধে ক্যারিবিয়ান দলকে সমস্যা থেকে বের করে আনেন।

প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩৩৯ রান তোলে। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপের ব্যাট থেকে। ১২৯ বল মোকাবেলা করে, তিনি ১০টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ১৩২ রানের ইনিংস খেলেন। তিনি ছাড়াও নিকোলাস পুরান ৯৪ বলে ১০টি চার ও চারটি ছক্কার সাহায্যে ১১৫ রানের ইনিংস খেলেন। দুজনেই ২১৬ (১৭২) রানের দুর্দান্ত জুটি গড়েন। একই সময়ে, ব্র্যান্ডন কিং ৪২ বলে ২টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৩২ রানের অবদান রাখেন। নেপালের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ললিত রাজবংশী। আর একটি করে উইকেট নেন করণ কেসি, গুলসান ঝা, সন্দীপ লামিছানে ও দীপেন্দ্র সিং।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪৯.4 ওভারে ২৩৮ রানে গুটিয়ে যায় নেপাল। তাদের হয়ে সবচেয়ে বেশি রান করেন আরিফ শেখ। ৯৩ বলে ৪টি চার ও একটি ছক্কার সাহায্যে ৬৩ রানের হাফ সেঞ্চুরি ইনিংস খেলেন তিনি। আরিফ ছাড়াও গুলসান ঝা ৫৮ বলের মোকাবেলা করেন এবং ৫ চার ও একটি ছক্কার সাহায্যে ৪২ রানের ইনিংস খেলেন। একই সময়ে অধিনায়ক রোহিত পাউডেল ৪৩ বল মোকাবেলা করে ৩টি চারের সাহায্যে ৩০ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন জেসন হোল্ডার। যেখানে কিমো পল, আলজারি জোসেফ এবং আকিল হোসেন ২টি করে উইকেট নিতে সক্ষম হয়েছেন। একটি উইকেট নেন কাইল মায়ের্স।

এদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ ওডিআই ক্রিকেটে তৃতীয় দ্রুততম ১৫ সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গে বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিয়েছেন। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে নেপালের বিরুদ্ধে ১০৭ ডেলিভারিতে নিজের ১৫তম ওডিআই সেঞ্চুরি করলেন শাই হোপ। ১৫তম সেঞ্চুরি করতে হোপের ১০৫ ইনিংস লেগেছে। যেখানে বিরাট কোহলি ১০৬ ইনিংস খেলার পরে ১৫তম সেঞ্চুরিটি করেছিলেন।

অন্যদিকে ২০১৯ এর পর থেকে বিশ্বকাপে সেঞ্চুরি করার দিক থেকে বাবর আজমকে পিছনে ফেললেন শাই হোপ। এছাড়াও এখনও পর্যন্ত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের সর্বোচ্চ স্কোরটি নিজের নামে করেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ। ২৯ বছর বয়সি তারকা নেপালের বিরুদ্ধে ১৩২(১২৯) রান করার পরে জিম্বাবোয়ের ক্রেইগ আরভিনকে পিছনে ফেললেন। ১৮ জুন ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে আরভিন নেপালের বিরুদ্ধে ১২১*(১২৮) করেছিলেন। ওডিআই ক্রিকেটে হোপের এটি ১৫তম সেঞ্চুরি ছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার কোচবিহার লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মমতার সরকারের কোচিং সেন্টারে পড়েই UPSC পাশ ৭ জনের, কার কত ব়্যাঙ্ক হল? সম্পর্কের মধ্যে আনতে পারেন নতুনত্ব, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল রাশিচক্র অনুসারে রামায়ণ থেকে কী শিখবেন আপনি! জেনে নিন আজই আদিদেব ‘মোটা’, তুলনা টানা হল সৎ দাদা আকাশের সঙ্গে! ট্রোলে কড়া জবাব সুদীপার তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি?

Latest IPL News

তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.