বাংলা নিউজ > ময়দান > কেরলে মজেছে উইম্বলডন! ঐতিহ্যবাহী টুর্নামেন্টে জায়গা পেল বিখ্যাত স্নেক বোট

কেরলে মজেছে উইম্বলডন! ঐতিহ্যবাহী টুর্নামেন্টে জায়গা পেল বিখ্যাত স্নেক বোট

কেরল ট্যুরিজমে মজল উইম্বলডন। ছবি- টুইটার 

 ঐতিহ্যবাহী উইম্বলডন টুর্নামেন্টে জায়গা পেল কেরলের স্নেক বোট রেস। উইম্বলডনের টুইটার পেজে সেই ছবি পোস্ট করা হয়েছে। যা কেরলের ট্যুরিজমকে এগিয়ে নিয়ে যেতে অনেকটাই সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। 

শুভব্রত মুখার্জি: ভারতবর্ষের দক্ষিণের রাজ্য কেরল। অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য্যে পরিপূর্ণ এই রাজ্য। যাকে অনেকেই 'গডস ওন কান্ট্রি' অর্থাৎ ভগবানের নিজের দেশ বলে থাকেন। কেরলের প্রাকৃতিক বৈচিত্র্য এক কথায় অসাধারণ। একদিকে যেমন রয়েছে সমুদ্র,তেমন অন‌্যদিকে কিন্তু রয়েছে পাহাড়‌। রয়েছে আলেপ্পির মতন অনবদ্য 'ব্যাক ওয়াটার' ভ্রমণের সুযোগও। কেরল সরকারের তরফে রাজ্যের ট্যুরিজমকে আলাদা করে তুলে ধরতে প্রচারের কোনও খামতি নেই। আর সেই কেরলের ট্যুরিজমে এবার মজেছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী লন টেনিসের টুর্নামেন্ট উইম্বলডন! তাদের সব ডিজিটাল মাধ্যমে কেরলের বিখ্যাত স্নেক বোটের অর্থাৎ সাপের মতন অনেকটা দেখতে নৌকার ছবি ব্যবহার করে এবারের প্রমোশন করা হচ্ছে।

কেরলের এই স্নেক বোট দৌড় ও যথেষ্ট ঐতিহ্যবাহী। দীর্ঘদিন ধরে চলে আসছে এই প্রতিযোগিতা। আর সেই বিখ্যাত স্নেক বোটের ছবিকেই এবার তাদের প্রচারে ব্যবহার করেছে উইম্বলডন কতৃপক্ষ। তাদের সব ডিজিটাল মাধ্যমে যে পোস্টার ব্যবহার করা হয়েছে সেখানে এই নৌকার ছবি ব্যবহার করা হয়েছে। তাদের অফিসিয়াল ফেসবুক পেজে ও এই স্নেক বোটের ছবি সমৃদ্ধ পোস্টারের ব্যবহার করা হয়েছে। যা নিয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত কেরল সরকারের ট্যুরিজম বিভাগের কর্তারা। ট্যুরিজম নিয়ে তাদের প্রচার যে বিশ্বব্যাপী সাফল্য পেয়েছে তার প্রমাণ উইম্বলডনের নয়া ডিজিটাল পোস্টার বলেই মত তাদের।

এই পোস্টারে দেখা যাচ্ছে উইম্বলডনে খেলা তারকারা দুদিকে দুটি স্নেক বোট চালাচ্ছেন। তাদের পরনে রয়েছে উইম্বলডনের ঐতিহ্যশালী পোষাক। মনোরম ব্যাক ওয়াটারে তারা তাদের নৌকা চালাচ্ছেন। কেরলের এক সবুজে ঘেরা নারকেল বাগানের মধ্যে দিয়ে তারা তাদের নৌকাকে নিয়ে যাচ্ছেন। কেরল ট্যুরিজমের তরফেও এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। এই ছবিতে আবার ইমোজিতে দেখা যাচ্ছে লন্ডন এবং কেরল একে অপরের সঙ্গে করমর্দন করছে। ক্যাপশনে লেখা, 'বার্ষিক দৌড়ের জন্য প্রস্তুত! ২০২৩ উইম্বলডনের ট্রফি এবার কে জিতবে!'

তবে ইংল্যান্ডে কেরলের ট্যুরিজমের প্রশংসা এই প্রথম নয়,এর আগে ও করা হয়েছে। চেলসি ফুটবল ক্লাবের তরফে কেরলের আলাপাজুর ব্যাক ওয়াটারের প্রশংসা করা হয়। কাকতালীয়ভাবে এই বছরে উইম্বলডনের শুরু এবং কেরলের নৌকা দৌড়ের মরশুমের শুরুটা একসঙ্গেই হচ্ছে। আজ অর্থাৎ সোমবারেই পাম্বা নদীতে আয়োজন করা হয়েছিল চাম্পাকুলাম মুলাম ভাল্লাম কালি নামক প্রতিযোগিতার। উল্লেখ্য কেরলের এই বিশেষ ধরনের নৌকার স্নেক বোট নামকরণ ও করা হয়েছিল ব্রিটিশদের তরফে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.