বাংলা নিউজ > টুকিটাকি > Sleep Divorce: সঙ্গীর সঙ্গে বিচ্ছেদ বাঁচাতে চান? কিনে ফেলুন আস্ত একটি খাট

Sleep Divorce: সঙ্গীর সঙ্গে বিচ্ছেদ বাঁচাতে চান? কিনে ফেলুন আস্ত একটি খাট

প্রতীকী ছবি (pixabay)

what is sleep divorce: সঙ্গীর সাথে এক বিছানায় শুতে সমস্যা? সম্পর্কে তৈরি হচ্ছে জটিলতা? বেছে নিন এই বিকল্প, ভাল ঘুমের পাশাপাশি সম্পর্ক থাকবে সুন্দর 

ঘুম বড় না সম্পর্ক? অনেকের কাছে সম্পর্কের থেকেও বড় হয়ে যায় ঘুম আর এই ঘুমের ব্যাঘাত ঘটলেই সম্পর্কে তৈরি হয় সমস্যা, সেখান থেকে বিচ্ছেদ। তাহলে এবার উপায়? এই সমস্যা সমাধান করার জন্যই এবার স্লিপ ডিভোর্স নামের এক পন্থা বেছে নিয়েছেন বহু দম্পতি।

স্লিপ ডিভোর্স কী?

প্রেম আর বিয়ে দুটো একেবারেই আলাদা জিনিস। প্রেম করার সময় সঙ্গী অথবা সঙ্গিনীর সবকিছুই সুন্দর লাগে কিন্তু বিয়ের পর অনেক কিছুই পাল্টে যায়। তেমনি একই সঙ্গে এক বিছানায় ঘুমানোর সময় অনেক রকম সমস্যা তৈরি হয়। এই সমস্যা এড়ানোর জন্যই আলাদা ঘরে আলাদা বিছানায় ঘুমানোর সিদ্ধান্ত নেন দম্পতিরা, আর তাকেই বলা হয় স্লিপ ডিভোর্স।

কেন এই সিদ্ধান্ত?

দম্পতিদের মধ্যে অনেক সময় দেখা যায় একজন বেজায় নাক ডাকেন তো অন্যজন মাঝরাতে উঠে বসে থাকেন। দুই সঙ্গীর মধ্যে একজনের স্লিপ সাইকেল অন্যজনের সঙ্গে যদি না মেলে, তখনই একে অপরকে এড়িয়ে যেতে শুরু করেন তারা। এই সমস্যার সমাধানের জন্যই নেওয়া হয়েছে স্লিপ ডিভোর্সের সিদ্ধান্ত।

স্লিপ ডিভোর্সের উপকারিতা:

স্লিপ ডিভোর্স মানে যে দম্পতির একে অপরের সঙ্গে কোনও সম্পর্ক নেই তা কিন্তু নয়। শুধুমাত্র রাতেই পর্যাপ্ত ঘুমের তাগিদে এই সিদ্ধান্ত নেন দম্পতিরা। রাতে পর্যাপ্ত ঘুম হলে একদিকে যেমন রোগের আশঙ্কা কমে যায়, তেমন অন্যদিকে জীবনের মান অনেক উন্নত হয়। সম্পর্কে একে অপরের প্রতি ভালোবাসা এবং সম্মানও বাড়ে। তাই স্লিপ ডিভোর্সকে নেতিবাচক হিসাবে নয়, বরং দেখতে হবে ইতিবাচক দিক থেকে।

কত দিনের জন্য এই সিদ্ধান্ত?

অনেকেই আছেন যারা এক মাসের জন্য এই সিদ্ধান্ত নেন অনেকে আবার এক সপ্তাহের জন্য। অনেকেই আবার সারা জীবনের জন্য স্থায়ীভাবে এই পন্থা অবলম্বন করতে ভালোবাসেন। এই সিদ্ধান্তের ফলে দুজনের ঘুমের জায়গা এবং সময় দুটোই আরামদায়ক হয় ফলে দম্পতির দুজনেরই শরীর সুস্থ এবং সবল থাকে।

টুকিটাকি খবর

Latest News

‘সমাজ-স্বীকৃত সম্পর্কের বাইরে কোনও সম্পর্ক…’, শিলাজিতকে নিয়ে অকপট স্বস্তিকা বাংলার সরকারি কর্মীদের জন্য ভাতা সংক্রান্ত গুরুত্বপূর্ণ মেমো জারি, জানুন বিশদ সত্যজিৎ যদি এই সময় হিন্দিতে হীরক রাজার দেশে বানাতেন কারা থাকতেন কোন চরিত্রে? বাঁধের সম্প্রসারিত অংশ ভাঙছে, জনমানসে আতঙ্ক, ড্রেজিংয়ের সিদ্ধান্ত সেচ দফতরের বিমা করানোর আগে সাবধান! গ্রাহকদের ভুল ভাঙাতে নয়া নির্দেশিকা জারি IRDAI-এর মোহনবাগান তো বাংলাদেশি ক্লাবকে হারাতে পারেনি! আফগান লজ্জা নিয়ে স্টিমাচের অজুহাত 'মাইকটা কি মুখে ঢুকিয়ে দেবে' পাপারাজ্জিদের উপর চটে লাল জ্যাকি শ্রফ! কী এমন ঘটল উইকেট স্পিনারদের সাহায্য করতে পারে, বাংলাদেশের জন্য ভালো- ভারতের ব্যাটিং কোচ শেষ বলে চার! নাটকীয়ভাবে টাই নর্দাম্পটনশায়ার বনাম লেস্টারশায়ার ম্যাচ, রইল ভিডিয়ো আটদিনে প্রায় ৪০ কোটি ছুঁয়ে ফেলল চান্দু চ্যাম্পিয়ন! বক্স অফিসে হল কত আয় হল?

T20 WC 2024

ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.