বাংলা নিউজ > ময়দান > Women Asia Hockey Cup: ঘোষণা করা হল ১৮ সদস্যের ভারতীয় দল, নেতৃত্ব দেবেন সবিতা
সবিতার নেতৃত্বে ভারতীয় দল

Women Asia Hockey Cup: ঘোষণা করা হল ১৮ সদস্যের ভারতীয় দল, নেতৃত্ব দেবেন সবিতা

  • নিয়মিত অধিনায়ক রানী রামপাল বেঙ্গালুরুতে চোট থেকে সেরে উঠছেন এবং তাই ২১ থেকে ২৮ জানুয়ারি অনুষ্ঠিত টুর্নামেন্টের জন্য সবিতাকে অধিনায়ক হিসাবে নিয়োগ করা হয়েছে।

মাস্কাটে অনুষ্ঠিত হতে চলা মহিলা এশিয়া কাপ হকি টুর্নামেন্টের জন্য ১৮ সদস্যের ভারতীয় দলের ঘোষণা করা হল। এই দলের নেতৃত্ব দেবেন ভারতীয় দলের অভিজ্ঞ গোলরক্ষক সবিতা। হকি ইন্ডিয়া বুধবার টোকিও অলিম্পিক্সে অংশগ্রহণকারী ১৬ জন খেলোয়াড়ের সমন্বয়ে স্কোয়াড ঘোষণা করেছে। নিয়মিত অধিনায়ক রানী রামপাল বেঙ্গালুরুতে চোট থেকে সেরে উঠছেন এবং তাই ২১ থেকে ২৮ জানুয়ারি অনুষ্ঠিত টুর্নামেন্টের জন্য সবিতাকে অধিনায়ক হিসাবে নিয়োগ করা হয়েছে। 

জাপান, মালয়েশিয়া এবং সিঙ্গাপুরের সঙ্গে পুল এ তে রয়েছে ভারত। টুর্নামেন্টের প্রথম দিনে মালয়েশিয়ার বিরুদ্ধে শিরোপা রক্ষা অভিযান শুরু করবে ভারতীয় দল। এরপর তারা মুখোমুখি হবে জাপান (২৩ জানুয়ারি) এবং সিঙ্গাপুরের (২৪ জানুয়ারি)। সেমিফাইনাল হবে ২৬ জানুয়ারি এবং ফাইনাল হবে ২৮ জানুয়ারি।

প্রতিযোগিতার শীর্ষ চারটি দল ২০২২ সালে স্পেন এবং নেদারল্যান্ডসে অনুষ্ঠিত বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করবে। সহ-অধিনায়ক হিসেবে রাখা হয়েছে অভিজ্ঞ দীপ গ্রেস এক্কাকে। ভারতীয় দলের প্রধান কোচ ইয়ানেক শোপম্যান বলেছেন, ‘এটি আমাদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট এবং আমরা যে দলটি বেছে নিয়েছি তাতে আমি খুশি। এটি অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি প্রতিভাবান তরুণদের সংমিশ্রণ যারা আন্তর্জাতিক পর্যায়ে দুর্দান্ত সম্ভাবনা দেখিয়েছে।’ ভারত শেষবার ২০১৭ সালে চিনকে পেনাল্টি শুটআউটে ৫-৪ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল। 

ভারতীয় মহিলা দল:- গোলরক্ষক: সবিতা (অধিনায়ক), রজনী ইতিমার্পু, ডিপ গ্রেস এক্কা (ভাইস ক্যাপ্টেন), গুরজিত কৌর, নিকি প্রধান, উদিতা, নিশা, সুশীলা চানু,  মনিকা,  নেহা, সালিমা তেতে, জ্যোতি, নভজ্যোত কৌর, নবনীত কৌর, লালরেমসিয়ামি, বন্দনা কাটারিয়া, মারিয়ানা কুজুর, শর্মিলা দেবী

বন্ধ করুন