বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu Shastra: ঘরে রাখা মাটির হাঁড়ি আপনার ভাগ্য উজ্জ্বল করবে, জানুন কিছু টোটকা
ঘরে রাখা মাটির হাঁড়ি পাল্টে দিতে পারে আপনার ভাগ্য।

Vastu Shastra: ঘরে রাখা মাটির হাঁড়ি আপনার ভাগ্য উজ্জ্বল করবে, জানুন কিছু টোটকা

  • বাস্তু মতে বাড়ির উত্তর-পূর্ব দিকে একটি মাটির কলসিতে জল রাখতে হবে বলে বলা হয়েছে। কথিত আছে যে এর ফলে নেতিবাচক শক্তি ঘরে যায় না। স্বাস্থ্যের দিক থেকে এটি আরও বেশি উপকারী। বাস্তু অনুসারে, কেউ যদি স্ট্রেস বা কোনও মানসিক সমস্যায় ভুগে থাকেন, তবে তার কলসিতে রাখা জল পান করা উচিত।

ঘরে রাখা মাটির হাঁড়িও আপনার ভাগ্য উজ্জ্বল করতে পারে। শাস্ত্র অনুসারে মৃৎপাত্র অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। আগে মাটির হাঁড়িতে খাবার খাওয়া হতো। বাস্তু অনুসারে, বাড়িতে মাটির পাত্র রাখলে একদিকে আপনার জীবনে ইতিবাচক শক্তি আসে, তবে বাড়িতে বা অফিসে রাখলে সৌভাগ্য, ধন-সম্পদ, সাফল্য, সবকিছুই পাওয়া যায়। পূজার ঘর থেকে শুরু করে বিয়ে পর্যন্ত পূজার যাবতীয় পাত্র মাটির তৈরি।

মাটির কলসিতে জল রাখুন

বাস্তু মতে বাড়ির উত্তর-পূর্ব দিকে একটি মাটির কলসিতে জল রাখতে হবে বলে বলা হয়েছে। কথিত আছে যে এর ফলে নেতিবাচক শক্তি ঘরে যায় না। স্বাস্থ্যের দিক থেকে এটি আরও বেশি উপকারী। বাস্তু অনুসারে, কেউ যদি স্ট্রেস বা কোনও মানসিক সমস্যায় ভুগে থাকেন, তবে তার কলসিতে রাখা জল পান করা উচিত। 

আপনি যদি বাড়িতে ঈশ্বরের মাটির মূর্তি পূজার জন্য নিয়ে আসেন তবে তা আপনার বাড়িতে সর্বদা আশীর্বাদ হয়ে থাকবে। শুধু তাই নয়, ঘরের দক্ষিণ-পূর্ব দিকে মাটির বাটি, মাটির ফুলের পাত্রের মতো আলংকারিক মাটির পাত্র রাখতে পারেন। কথিত আছে যে এটি ঘরে সৌভাগ্য নিয়ে আসে।

এই নিবন্ধে দেওয়া তথ্যের উপর, আমরা দাবি করি না যে এটি সম্পূর্ণ সত্য এবং নির্ভুল এবং সেগুলি গ্রহণ করলে প্রত্যাশিত ফলাফল পাওয়া যাবে। এগুলো গ্রহণ করার আগে অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষজ্ঞের পরামর্শ নিন।

বন্ধ করুন