বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাথায় সিং, গায়ে লাল জামা, করোনা ঘুরছে বাঁকুড়ার রাস্তায়
করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে (প্রতীকী ছবি)
করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে (প্রতীকী ছবি)

মাথায় সিং, গায়ে লাল জামা, করোনা ঘুরছে বাঁকুড়ার রাস্তায়

  • কোথাও যমরাজ, কোথাও করোনা ভাইরাস সেজে ময়দানে নামছে পুলিশ

মাথায় বড় বড় সিং। গায়ে আলখাল্লার মতো লাল জামা। বাঁকুড়ার রাস্তায় রাস্তায় দিনভর ঘুরল করোনা। তবে এ করোনা, সে করোনা নয়। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে বাঁচাতে এটাই ছিল বাঁকুড়ার পুলিশের বিশেষ উদ্যোগ। একেবারে নাটকীয়ভাবে করোনার সাজে সেজে মানুষকে সচেতন করার সবরকম চেষ্টা করল পুলিশ। প্রথম দেখায় চমকে গিয়েছিলেন অনেকেই। কিন্তু পরে চমক ভাঙে ইউনিফর্ম পরা পুলিশকে দেখে। 

এক স্কুটার আরোহী মাস্ক না পরেই রাস্তায় বেরিয়েছিলেন। তাকে থামিয়ে দেন পুলিশ কর্মী, আধিকারিকরা। এরপর প্রথমে তাঁর হাতে তুলে দেওয়া হয় একটি মাস্ক। এরপরই শব্দযন্ত্রে হাড়হিম করা কন্ঠস্বর, সরকারি নিয়ম মেনে চলুন। পেছনে অভিনব সাজে একজন লাফালাফি করছে, আর মুখে চিৎকার, ‘আমি করোনা’। স্কুটার আরোহীর তখন ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা। এভাবেই কেউ করোনার সাজে, কেউ রাক্ষসের সাজে, কেউ আবার যমদূতের সাজে ঘুরে বেড়ালেন রাস্তায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, করোনার সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। বাসিন্দাদের নানাভাবে সচেতন করা হচ্ছে। কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। বাজারে হাটে উপচে পড়া ভিড়। এর সঙ্গেই অধিকাংশের মুখেই মাস্কের কোনও বালাই নেই। অগত্যা এবার করোনার ভয়াবহতা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতেই এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। 

 

 

বন্ধ করুন