বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাড়িতে ঢুকে পড়ল কিং কোবরা!‌ উদ্ধার হল ১৩ ফুটের সাপ

বাড়িতে ঢুকে পড়ল কিং কোবরা!‌ উদ্ধার হল ১৩ ফুটের সাপ

বাড়িতে ঢুকে পড়ল কিং কোবরা!‌ উদ্ধার হল ১৩ ফুটের সাপ। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

১৩ ফুট লম্বা একটি সাপ ঢুকে পড়েছিল ঘরে। পরে সেটিকে উদ্ধার করা হল!

তেরোর গেরো কি! না, গেরো ঘটেনি। ১২ বছরের মেয়েটি না দেখলে ঘটতে পারত। কারণ জলপাইগুড়ির লোকালয় থেকে ফের উদ্ধার হল একটি কিং কোবরা। মঙ্গলবার দুপুরে নাগরাকাটার টন্ডু চা–বাগানের টানাটানি সেতুর কাছে একটি বাড়ি থেকে উদ্ধার হয় কিং কোবরাটি। ১৩ ফুট লম্বা একটি সাপ ঢুকে পড়েছিল ঘরে। পরে সেটিকে উদ্ধার করা হয়!

জানা গিয়েছে, প্রথমে ওই বাড়িতে ঢুকে পড়ে সাপটি। দেখতে পেয়ে সবাই আতঙ্কে ছুটে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। এত বড় একটি সাপ বেরনোর খবর যায় খুনিয়া রেঞ্জ অফিসে। বনকর্মীরা এলাকার সর্পপ্রেমী নঈম বাবুনকে সঙ্গে করে সেখানে পৌঁছান। ঘটনাটি ঘটে মালবাজার মহকুমার নাগরাকাটার টন্ডু চা-বাগানের বিকাশ ওঁরাওয়ের বাড়িতে।

তারপর নঈম প্রায় আধ ঘণ্টার চেষ্টায় সাপটিকে বের করে আনেন। দেখা যায়, সেটি প্রায় ১৩ ফুট লম্বা। উদ্ধার করে সাপটিকে খুনিয়া রেঞ্জের বনকর্মীরা বিকেলেই গরুমারা জঙ্গলে ছেড়ে দেন। 

স্থানীয়রা জানিয়েছেন, একটি লম্বা সাপ ঢুকে পড়ে বিকাশবাবুর বাড়িতে। তখন ১২ বছরের মেয়েটি উঠোনে খেলছিল। মেয়েটি সাপটিকে দেখে। সেই সাপের খবরটা বাবাকে জানায়। বিকাশবাবু সতর্ক হয়ে যান এবং উদ্ধারের ব্যবস্থাপত্র শুরু করেন। তবে সাপটিকে উদ্ধার করা হয় বুধবার সকালে।

বন দফতর সূত্রে খবর, ১৩ ফুটের এই সাপটি ছাড়াও সম্প্রতি আরও একটি কিং কোবরা উদ্ধার হয়েছে ডুয়ার্সের জঙ্গল থেকে। বারবার এভাবে কিং কোবরা উদ্ধারের ঘটনায় আতঙ্ক বাড়ছে এলাকায়। বিকাশের বাড়ি থেকে ১৩ ফুট লম্বা কিংকোবরাটি উদ্ধার করে সাপটিকে খুনিয়া রেঞ্জের বনকর্মীদের হাতে তুলে দেওয়া হয়। তবে বনকর্মীরা বাবুনকে সঙ্গে নিয়েই সাপটিকে গরুমারা জঙ্গলে ছেড়ে দেন।

বাংলার মুখ খবর

Latest News

সন্দেশখালিকাণ্ডে ফের শাহজাহানের ভাই সিরাজউদ্দিনকে তলব করল ED, এড়ালেই ব্যবস্থা ৭ দিনে ৪ বার দাম বাড়লেও ৮ জুলাইয়ের থেকে আজ সস্তা সোনা! জানুন প্লাস-মাইনাস হিসেব ঠিকুজি-কুষ্ঠি নাকি…! মা-বাবার দেওয়া রাজীব ভাটিয়া নাম কেন বদলেছিলেন অক্ষয়? প্রশ্নে আইন - শৃঙ্খলা, রাজ্যে এবার পুলিশকে লক্ষ্য করে চলল ২ রাউন্ড গুলি ঝুলিতে ২টি পুলিৎজার, ট্রাম্পের কান ঘেঁষে যাওয়া গুলির ছবি তোলা সাংবাদিককে চেনেন? স্পেন না আর্জেন্তিনা- চ্যাম্পিয়ন হয়ে কারা বেশি টাকা পেল? সবথেকে 'লাভ' উইলম্বডনেই কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রাজভবনে কোনও বিল আটকে নেই, রাজ্যের অভিযোগ অস্বীকার করলেন রাজ্যপাল বোস রাজ্যসভায় কমল বিজেপির শক্তি, সদস্য সংখ্যা হল ৮৬, এনডিএ-এর ১০১ ট্রাম্পকে গুলি করা শুটার আদতে 'রিপাবলিকান ভোটার', কে ছিল এই ২০ বছরের থমাস?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.