বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাড়িতে ঢুকে পড়ল কিং কোবরা!‌ উদ্ধার হল ১৩ ফুটের সাপ
বাড়িতে ঢুকে পড়ল কিং কোবরা!‌ উদ্ধার হল ১৩ ফুটের সাপ। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
বাড়িতে ঢুকে পড়ল কিং কোবরা!‌ উদ্ধার হল ১৩ ফুটের সাপ। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

বাড়িতে ঢুকে পড়ল কিং কোবরা!‌ উদ্ধার হল ১৩ ফুটের সাপ

  • ১৩ ফুট লম্বা একটি সাপ ঢুকে পড়েছিল ঘরে। পরে সেটিকে উদ্ধার করা হল!

তেরোর গেরো কি! না, গেরো ঘটেনি। ১২ বছরের মেয়েটি না দেখলে ঘটতে পারত। কারণ জলপাইগুড়ির লোকালয় থেকে ফের উদ্ধার হল একটি কিং কোবরা। মঙ্গলবার দুপুরে নাগরাকাটার টন্ডু চা–বাগানের টানাটানি সেতুর কাছে একটি বাড়ি থেকে উদ্ধার হয় কিং কোবরাটি। ১৩ ফুট লম্বা একটি সাপ ঢুকে পড়েছিল ঘরে। পরে সেটিকে উদ্ধার করা হয়!

জানা গিয়েছে, প্রথমে ওই বাড়িতে ঢুকে পড়ে সাপটি। দেখতে পেয়ে সবাই আতঙ্কে ছুটে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। এত বড় একটি সাপ বেরনোর খবর যায় খুনিয়া রেঞ্জ অফিসে। বনকর্মীরা এলাকার সর্পপ্রেমী নঈম বাবুনকে সঙ্গে করে সেখানে পৌঁছান। ঘটনাটি ঘটে মালবাজার মহকুমার নাগরাকাটার টন্ডু চা-বাগানের বিকাশ ওঁরাওয়ের বাড়িতে।

তারপর নঈম প্রায় আধ ঘণ্টার চেষ্টায় সাপটিকে বের করে আনেন। দেখা যায়, সেটি প্রায় ১৩ ফুট লম্বা। উদ্ধার করে সাপটিকে খুনিয়া রেঞ্জের বনকর্মীরা বিকেলেই গরুমারা জঙ্গলে ছেড়ে দেন। 

স্থানীয়রা জানিয়েছেন, একটি লম্বা সাপ ঢুকে পড়ে বিকাশবাবুর বাড়িতে। তখন ১২ বছরের মেয়েটি উঠোনে খেলছিল। মেয়েটি সাপটিকে দেখে। সেই সাপের খবরটা বাবাকে জানায়। বিকাশবাবু সতর্ক হয়ে যান এবং উদ্ধারের ব্যবস্থাপত্র শুরু করেন। তবে সাপটিকে উদ্ধার করা হয় বুধবার সকালে।

বন দফতর সূত্রে খবর, ১৩ ফুটের এই সাপটি ছাড়াও সম্প্রতি আরও একটি কিং কোবরা উদ্ধার হয়েছে ডুয়ার্সের জঙ্গল থেকে। বারবার এভাবে কিং কোবরা উদ্ধারের ঘটনায় আতঙ্ক বাড়ছে এলাকায়। বিকাশের বাড়ি থেকে ১৩ ফুট লম্বা কিংকোবরাটি উদ্ধার করে সাপটিকে খুনিয়া রেঞ্জের বনকর্মীদের হাতে তুলে দেওয়া হয়। তবে বনকর্মীরা বাবুনকে সঙ্গে নিয়েই সাপটিকে গরুমারা জঙ্গলে ছেড়ে দেন।

বন্ধ করুন