বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রোগী মৃত্যুর জেরে চিকিৎসককে 'মেরেছেন' পরিবারের সদস্যরা, বিক্ষোভ চিকিৎসকদের
রোগী মৃত্যুর জেরে চিকিৎসককে মেরেছে পরিবারের সদস্যরা, বিক্ষোভ চিকিৎসকদের। প্রতীকী ছবি।
রোগী মৃত্যুর জেরে চিকিৎসককে মেরেছে পরিবারের সদস্যরা, বিক্ষোভ চিকিৎসকদের। প্রতীকী ছবি।

রোগী মৃত্যুর জেরে চিকিৎসককে 'মেরেছেন' পরিবারের সদস্যরা, বিক্ষোভ চিকিৎসকদের

  • ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন চিকিৎসক-নার্সরা।

রোগী মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসককে মারধরের অভিযোগ উঠল আলিপুরদুয়ারে। এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। আলিপুরদুয়ার জংশন ডিভিশন রেলওয়ে হাসপাতালের সামনে তাঁরা বিক্ষোভ দেখান। ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন চিকিৎসক-নার্সরা।

হাসপাতালের চিকিৎসক জীবেশ সরকারকে মারধরের অভিযোগ উঠেছে রোগী পরিবারের সদস্যদের বিরুদ্ধে। রোগী পরিবারের অভিযোগ অনুযায়ী, গত ২৭ ডিসেম্বর ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল বছর ৭৪-এর নির্মলচন্দ্র চক্রবর্তীকে। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করেন পরিবারের লোকেরা। হাসপাতালের চিকিৎসক জীবেশ সরকার তাঁর চিকিৎসা করছিলেন। শুক্রবার রাতে মারা যান ওই রোগী। এই মৃত্যুর জন্য চিকিৎসকের গাফিলতিকে দায়ী করেন রোগী পরিবারের সদস্যরা। এই অভিযোগ তুলে ক্ষুব্ধ পরিবারের লোকেরা ওই চিকিৎসককে মারধর করে বলে অভিযোগ।

এই ঘটনায় শনিবার সকাল থেকেই চিকিৎসক নার্সরা বিক্ষোভ করেন। এর ফলে হাসপাতালের চিকিৎসা পরিষেবা ব্যাপকভাবে ব্যাহত হয়েছে। বহু রোগী চিকিৎসা পাননি। রোগী মৃত্যুর ঘটনা প্রসঙ্গে হাসপাতালের চিকিৎসক সন্দীপ মোহন্ত জানান, 'ভর্তির আগে থেকেই রোগীর শারীরিক অবস্থা খারাপ ছিল। রোগীর মৃত্যুর পর তাঁর পরিবারের এক সদস্য ডাক্তারবাবুকে মারধর করেছেন। এই ঘটনায় জড়িত ব্যক্তির শাস্তি দাবি জানিয়েছেন তিনি।

পাশাপাশি হাসপাতালে অন্য চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরাও দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন। নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে তারা বলেছেন এর আগেও বহুবার এই ধরনের ঘটনা ঘটেছে।

বন্ধ করুন