বাংলা নিউজ > ক্রিকেট > বয়স বাড়ছে, তরুণদের সুযোগ দেওয়া উচিত, বিরাট-রোহিতদের বার্তা যুবরাজের

বয়স বাড়ছে, তরুণদের সুযোগ দেওয়া উচিত, বিরাট-রোহিতদের বার্তা যুবরাজের

ঋষভ পন্তের সঙ্গে দেখা করলেন যুবরাজ সিং (ছবি-টুইটার)

আইসিসিকে দেওয়া সেই সাক্ষাৎকারে যুবরাজ সিং বলেন, ‘ যখন তোমার বয়স বাড়তে থাকে, তখন ভালো দিকগুলো সকলে ভুলে যায়। বিরাট, রোহিত ভারতের অসাধারণ ক্রিকেটার, তাই যখন ইচ্ছে বিদায় নিতে পারে। আমি টি২০ ফরম্যাটে আরও তরুণ ক্রিকেটারদের দেখতে চাই, যাতে ওদের ওপর থেকে চাপ কমে'।

বিরাট কোহলি, রোহিত শর্মাদের সম্ভবত এটাই শেষ টি২০ বিশ্বকাপ। শুধু টি২০ বললে হয়ত ভুলই বলা হবে। বিশ্বকাপও হয়ত এটাই শেষ। কারণ ২০২৭ বিশ্বকাপ পর্যন্ত তাঁরা হয়ত আর দলে থাকবেন না। দুই ক্রিকেটারেরই যা বয়স, তাতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি২০ বিশ্বকাপের পর হয়ত আর পরের টি২০ বিশ্বকাপে তাঁদের দলে নাও রাখতে পারে নির্বাচকরা। যদিও বিরাট কোহলির মতো ক্রিকেটাররা বয়সকে হার মানাতে জানেন। কিন্তু গত একদিনের বিশ্বকাপের ফাইনালে ভারতের হারের পর থেকেই বিরাটের স্ট্রাইক রেট নিয়ে নানা মহলে নানা প্রশ্ন উঠছে। দুর্ভাগ্যের বিষয় হল, যারা প্রশ্ন তুলছেন তাঁদের অনেকেই নিজেদের ক্রিকেট কেরিয়ারে বিরাটের মতো সফল নন। একান্ত পেশাদার কারণেই দৃষ্টি আকর্ষণের জন্য বিভিন্ন মন্তব্য করে থাকছেন। 

 

চলতি সপ্তাহেই আইসিসি টি২০ বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে দলের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বৈঠকে বসতে চলেছেন নির্বাচক কমিটির প্রধান অজিত আগরকর। সেখানেই শিলমোহর পড়বে আদৌ বিরাট এবারের টি২০ বিশ্বকাপও খেলবেন কিনা। যদিও তাঁর খেলার সম্ভাবনাই জোরালো। এরই মধ্যে দুটি বিশ্বকাপ জেতানো ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং বড় পরামর্শ দিলেন বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে তাঁদের ভবিষ্যৎ নিয়ে।

আরও পড়ুন-IPL 2024-নাইট রাইডার্সে নিশাচর প্রাণী,দিনে ঘুমোয়,রাতে জাগে, কাদের কথা বললেন ওয়াসিম আক্রম?

সম্প্রতি টি২০ বিশ্বকাপে আইসিসির অ্যাম্বাসাডর নির্বাচিত হয়েছেন যুবি। আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারেই ভারতের প্রাক্তন এই তারকা ক্রিকেটার বলেন, ২০২৪ টি২০ বিশ্বকাপের পরই বিরাট, রোহিতদের সরে দাঁড়ানোর উচিত। বিরাট কোহলির বর্তমান বয়স ৩৫। আর রোহিত শর্মার ৩৬। কদিন পরই রোহিত ৩৭-এ পা দেবেন। এই বয়সে টি২০ ফরম্যাটে আর তাঁদের না খেলারই পরামর্শ দিচ্ছেন যুবি।

আরও পড়ুন-সৌরভের গভীর ক্ষতে নুন দিলেন পন্টিং!খুঁচিয়ে তুললেন পুরনো কষ্ট

আইসিসিকে দেওয়া সেই সাক্ষাৎকারে যুবরাজ সিং বলেন, ‘ যখন তোমার বয়স বাড়তে থাকে, তখন ভালো দিকগুলো সকলে ভুলে যায়। বিরাট, রোহিত ভারতের অসাধারণ ক্রিকেটার, তাই যখন ইচ্ছে বিদায় নিতে পারে। আমি টি২০ ফরম্যাটে আরও তরুণ ক্রিকেটারদের দেখতে চাই, যাতে ওদের ওপর থেকে চাপ কমে। এই বিশ্বকাপ কেটে গেলে আমি আরও উঠতি প্রতিভাবান ক্রিকেটারদের ভারতের টি২০ দলে দেখতে তাই’।

আরও পড়ুন-IPL 2024-স্লো উইকেটে ২০৭ করতে পারে না, আবার টার্গেট ৩০০, হেডের সমালোচনায় হার্শেল গিবস

উল্লেখ্য টি২০ ফরম্যাটে বিরাট, রোহিতদের নিয়ে কথা বললেও টেস্ট বা একদিনের ফরম্যাটে এখনই হয়ত তাঁদের বিদায় চাননা যুবি। সেই কারণে দীর্ঘ ফরম্যাটের ক্রিকেট নিয়ে তিনি খোলসা করে কিছু বলতে চাননি।

ক্রিকেট খবর

Latest News

হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি ত্রুটি সংশোধন করা হবে, INS ব্রহ্মপুত্রে অগ্নিকাণ্ডের ঘটনায় জানাল নৌবাহিনী ইউজিসি’‌র ক্ষেত্রে বাজেট বরাদ্দ একধাক্কায় কমল, উচ্চশিক্ষার ক্ষেত্রে পড়ল বড় কোপ কিন্তু তোর সঙ্গে......ক্যানসারের সঙ্গে লড়াই করা অংশুমানের জন্য কপিলের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.