বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-একই IPL-এ প্রথমবার ৩ অর্ধশতরান নারিনের! অরেঞ্জ ক্যাপের তালিকায় দুইয়ে

IPL 2024-একই IPL-এ প্রথমবার ৩ অর্ধশতরান নারিনের! অরেঞ্জ ক্যাপের তালিকায় দুইয়ে

পঞ্জাবের বিপক্ষে অর্ধশতরান সুনীল নারিনের। ছবি- পিটিআই (PTI)

আইপিএলে পঞ্জাব কিংসের বিপক্ষে আরও একবার ব্যাট হাতে জ্বলে উঠলেন সুনীল নারিন। কলকাতার ইডেন গার্ডেন্সে দুরন্ত অর্ধশতরান করেন নারিন। এবারের আইপিএলে তিনটি অর্ধশতরান করা হয়ে গেল তাঁর।

মাঝে একটা ম্যাচ। তারপরই ফের বিস্ফোরণ সুনীল নারিনের ব্যাটে। পঞ্জাব কিংসের বিপক্ষে শুক্রবার ইডেন গার্ডেন্সে ক্যারিবিয়ান তারকার ব্যাট থেকে এল অনবদ্য ৭১ রানের ইনিংস। অর্ধশতরান করে পঞ্জাব বোলারদের ওপর কার্যত বুলডোজার চালিয়ে দিলেন সুনীল নারিন। মারলেন ৪টি ছয় এবং ৯টি চার। এবছর কলকাতা নাইট রাইডার্সে গৌতম গম্ভীর মেন্টর হিসেবে যোগ দেওয়ার পরই যেন পুনর্জন্ম হয়েছে তাঁর। প্রতি ম্যাচেই নিজেকে প্রমাণ করে চলেছেন নারিন। শেষ কয়েক বছরে বারবারই তাঁর কানে এসেছে সমালোচকরা বলত, এবার সুনীলকে ছেড়ে দেওয়া উচিত। কতদিন আর বসিয়ে বসিয়ে রাখবে তাঁকে। তখন নিজের আত্মবিশ্বাস পাচ্ছিলেন না। সেই অভাবই প্রভাব ফেলেছিল তাঁর পারফরমেন্সে। 

আইপিএলের সফল বোলার, গত দুই মরশুমে চেনা ছন্দে বোলিংও করতে পারছিলেন না। ব্যাটেও বড় রান আসছিল না। গৌতি ফিরতেই, সুদিন ফিরল নারিনেরও। এখন ব্যাটে রান, বলে উইকেট কোনও কিছুরই অভাব নেই তাঁর। পঞ্জাবের বিপক্ষে খেললেন ধামাকা ইনিংস। সল্টের সঙ্গে ওপেন করতে নামলেন। সল্টের আগেই করলেন অর্ধশতরান। বিনা উইকেটে ১০০ রানও পার করে ফেলল নারিন,সল্ট জুটি। ১৩৮ রানের ওপেনিং পার্টনারশিপের সৌজন্যে ইডেনে বেশ সুবিধাও পেয়ে গেল শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স।

আরও পড়ুন-সৌরভের গভীর ক্ষতে নুন দিলেন পন্টিং!খুঁচিয়ে তুললেন পুরনো কষ্ট

এবারের আইপিএলে অনেকটা ঝুঁকি নিয়েই সুনীল নারিনকে ওপেনিংয়ে ফিরিয়ে ছিলেন গৌতম গম্ভীর। প্রথম ম্যাচে মাত্র ২ রানেই আউট হয়ে গেছিলেন নারিন। কিন্তু ক্যারিবিয়ান তারকার ওপর বিশ্বাস রেখেছিলেন কলকাতার মেন্টর। পরের ম্যাচ থেকেই আসতে শুরু করে সাফল্য। এবারের আইপিএলে বহু দলের যখন সমস্যার কারণ ওপেনিং জুটির রান না পাওয়া, সেখানে হায়দরাবাদের ট্রাভিস হেড, অভিষেক শর্মা জুটির সঙ্গে পাল্লা দিয়ে বোলারদের পেটাচ্ছেন ফিল সল্ট, সুনীল নারিন জুটি। 

আরও পড়ুন-IPL 2024-স্লো উইকেটে ২০৭ করতে পারে না, আবার টার্গেট ৩০০, হেডের সমালোচনায় হার্শেল গিবস

পঞ্জাবের বিপক্ষে অর্ধশতরানের সঙ্গে সঙ্গেই আইপিএলে প্রথমবার এক মরশুমে তিনটি ৫০+ রানের নজির গড়েছেন সুনীল। তাঁর কেরিয়ারে এই সাফল্য প্রথম। স্যাম কারানদের বিপক্ষে ৩২ বলে ৭১ রান করেন সুনীল। এবারের আইপিএলে ৮ ম্যাচের পর তাঁর স্কোর ৩৫৭ রান। শেষবার ২০১৮ সালে সুনীল করেছিলেন ৩৫৭ রান। সেবার দুটি ম্যাচে অর্ধশতরান করেছিলেন। এরপর পাঁচ মরশুমের মধ্যে মাত্র ২টিতে মোট ১০০ রানের গণ্ডি টপকে ছিলেন। গত তিন মরশুমে মেরে কেটে গোটা টুর্নামেন্টে ১০০ রানও আসেনি তাঁর ব্যাট থেকে। শুনতে অবাক লাগলেও ইডেন গার্ডেন্সে এই ইনিংসের সঙ্গে সঙ্গে তিনিও এবারের আইপিএলে সর্বোচ্চ রানের দৌড়ে প্রথম পাঁচের মধ্যে ঢুকে পড়েছেন।

আরও পড়ুন-বয়স বাড়ছে,তাই তরুণদের সুযোগ দেওয়া উচিত, বিরাট-রোহিতদের বার্তা যুবরাজের

এবারের আইপিএলে প্রথম ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে ২ রানে আউট হওয়ার পর বেঙ্গালুরুর বিপক্ষ ৪৭ রান করেন নারিন। এরপর দিল্লির বিপক্ষে ৮৫ এবং চেন্নাইয়ের বিপক্ষে করেন ২৭। লখনউ ম্যাচে রান পাননি বড়, করেন ৬রান । রাজস্থান রয়্যালসের বিপক্ষে শতরান করেছিলেন। গত ম্যাচে বেঙ্গালুরুর বিপক্ষে ১০ রান করেন। এবার পঞ্জাবের বিপক্ষে করলেন ৭১ রান।

ক্রিকেট খবর

Latest News

তোয়ালে পরে বাথটাবে বসে কার্তিক, বাথরুম থেকে ফাঁস ভিডিয়ো! কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র Sri Lanka Women বনাম Bangladesh Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রবিতে ভারী বৃষ্টি ২ জেলায়, সোমে ৭টিতে, কদিন এরকম থাকবে বাংলায়? ঝড় হবে ৬০ কিমিতে আকাশ-ইশার বিয়েতে যেতে দেননি করিনা!ললিতাকে অনন্তের বিয়েতে যেতে ছুটি দেন রামচরণ মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.