বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Murder in Rajarhat: জলাশয় ভরাটের প্রতিবাদ করায় রাজারহাটে নামাজ পড়তে যাওয়ার সময় খুন বৃদ্ধ

Murder in Rajarhat: জলাশয় ভরাটের প্রতিবাদ করায় রাজারহাটে নামাজ পড়তে যাওয়ার সময় খুন বৃদ্ধ

ঘটনাস্থলে পুলিশ। নিজস্ব ছবি।

শুক্রবার সন্ধ্যায় নামাজ পড়তে যাওয়ার সময় শিখের বাগান এলাকায় হারু লাল রশিদকে বাইকে করে আসা বেশ কয়েকজন দুষ্কৃতী ধারালো অস্ত্র দিয়ে গলার নলি কেটে চম্পট দেয়। তড়িঘড়ি স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। এই খবর পাওয়ার পরেই উত্তেজনা ছড়ায় এলাকায়।

ভর সন্ধ্যায় এক ব্যক্তিকে গলার নলি কেটে খুন করল আততায়ীরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাজারহাটে নারায়ণপুর থানার এলাকায়। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। স্থানীয়রা রাস্তা অবরোধ করেন। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দেয়। মৃতের নাম হারু লাল রশিদ (৬৮)। ঘটনায় অপরাধীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন মৃতের পরিবারের সদস্যরা। যদি এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তাদের চিহ্নিত করার চেষ্টা করছে নারায়ণপুর থানার পুলিশ।

আরও পড়ুন: তৃণমূল বুথ সভাপতির বাড়িতে ঢুকে গুলি ও ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে খুন, কারা করল?

স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যায় নামাজ পড়তে যাওয়ার সময় শিখের বাগান এলাকায় হারু লাল রশিদকে বাইকে করে আসা বেশ কয়েকজন দুষ্কৃতী ধারালো অস্ত্র দিয়ে গলার নলি কেটে চম্পট দেয়। তড়িঘড়ি স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। এই খবর পাওয়ার পরেই উত্তেজনা ছড়ায় এলাকায়। স্থানীয়রা দোষীদের শাস্তির দাবিতে রাস্তা অবরোধ করেন। প্রায় এক ঘণ্টা পরে পুলিশি আশ্বাসে অবরোধ তোলেন স্থানীয়রা। মৃতের আত্মীয়ের দাবি, হারু লাল রাজারহাট নারায়নপুরে রায়গাছি শিখের বাগান এলাকায় জলাশয় ভরাটের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। ২২ বিঘার ওই জলাশয়টি ভরাট করে সেখানে বিল্ডিং তৈরি করতে চাইছিল প্রোমোটাররা। কিন্তু, তাতে আপত্তি জানিয়েছিলেন হারু লাল রশিদ। সেই কারণে তাঁকে খুন করেছে দুষ্কৃতীরা। এর আগেও তাঁকে প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছিল।

 মৃতের আত্মীয়ের আরও অভিযোগ, এই ঘটনার সঙ্গে রাজনৈতিক যোগ রয়েছে। তবে কোন দলের যোগ রয়েছে সে বিষয়ে তিনি কিছু জানাননি। মৃতের ছেলে হাবিবুল ইসলাম জানান, তাঁর বাবা ৫ ওয়াক্ত নামাজ পড়েন। তাদের একটি পুকুর রয়েছে সেখানে মাছ চাষ হয়। প্রতিদিন সন্ধ্যায় তিনি নামাজ পড়তে যান। এ দিনও নামাজ পড়তে যাচ্ছিলেন। সেই সময় পিছন থেকে কয়েকজন দুষ্কৃতী এসে তাঁর গলার নলি কেটে পালিয়ে যায়। তাঁর অভিযোগ, এই ঘটনার সঙ্গে এলাকারই কিছু দুষ্কৃতী জড়িত রয়েছে। তারা এলাকায় দাদাগিরি দেখায়। তাঁর আরও অভিযোগ, দুষ্কৃতীরা এলাকার মানুষের কাছ থেকে টাকা তোলে। গ্রামের এক অসুস্থ মহিলার কাছ থেকেও কিছুদিন আগে টাকা তুলেছে। 

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বিধাননগর কমিশনারেটের উচ্চপদস্থ আধিকারীকেরা। পুলিশ গিয়ে ঘটনাস্থল ব্যারিকেড দিয়ে ঘিরে রাখে। কারা এই খুনের ঘটনার সঙ্গে জড়িত তা জানার জন্য এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার কাজ চালাচ্ছে পুলিশ।

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.