বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আস্থা ভোটে হার, কোঅপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হল অর্জুনকে
অর্জুন সিং। ফাইল ছবি
অর্জুন সিং। ফাইল ছবি

আস্থা ভোটে হার, কোঅপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হল অর্জুনকে

  • ভাটপাড়া নৈহাটি কোঅপারেটিভ ব্যাঙ্কে অর্জুন সিংয়ের বিরুদ্ধে ২০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ করেছে তৃণমূল। সেই অভিযোগের তদন্ত করছে বারাকপুর পুলিশ কমিশনারেট।

ভাটপাড়া নৈহাটি কোঅপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারিত বিজেপি সাংসদ অর্জুন সিং। রবিবার আস্থা ভোটে ১২ – ০ ভোটে হার হয় তাঁর। সংসদের অধিবেশন চলায় বর্তমানে দিল্লিতে রয়েছেন অর্জুন সিং। ফলে এদিনের ভোটাভুটিতে অংশগ্রহণ করতে পারেননি তিনি।

ভাটপাড়া নৈহাটি কোঅপারেটিভ ব্যাঙ্কে অর্জুন সিংয়ের বিরুদ্ধে ২০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ করেছে তৃণমূল। সেই অভিযোগের তদন্ত করছে বারাকপুর পুলিশ কমিশনারেট। এই তদন্তে ইতিমধ্যে বেশ কয়েকবার অর্জুনের বাড়িতে হানাও দিয়েছেন তাঁরা। দুর্নীতিতে যুক্ত থাকায় গ্রেফতার করা হয়েছে ৬ জনকে। 

সম্প্রতি অর্জুনের বিরুদ্ধে অনাস্থা আনেন ভাটপাড়া নৈহাটি কোঅপারেটিভ ব্যাঙ্কের বোর্ড অফ ডিরেক্টার্সের সদস্যরা। তার প্রেক্ষিতে রবিবার সিইও-র উপস্থিততে আস্থা ভোট হয়। ১৫ সদস্যের বোর্ড অফ ডিরেক্টর্সে গর হাজির ছিলেন বিজেপির ৩ জন। ফলে ১২-০ ভোটে আস্থা ভোটে জয় লাভ করে তৃণমূল। অপসারিত হন অর্জুন। 

এদিনের আস্থা ভোটকে বেআইনি বলে দাবি করেছে বিজেপি। তাদের দাবি, সাংসদ যখন সংসদের অধিবেশনে যোগ দিতে গিয়েছেন তখন আস্থা ভোটের আয়োজন করা যায় না। তাও আবার CEO তত্ত্বাবধানে। এর বিরুদ্ধে প্রয়োজনে আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছে বিজেপি।

 

বন্ধ করুন