বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > June Malia: নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার, বিধিভঙ্গের অভিযোগে জুনের বিরুদ্ধে কমিশনে BJP

June Malia: নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার, বিধিভঙ্গের অভিযোগে জুনের বিরুদ্ধে কমিশনে BJP

নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার করার অভিযোগ জুন মালিয়ার বিরুদ্ধে। নিজস্ব ছবি

জুন মালিয়া আজ বুধবার মেদিনীপুর শহরে পৌঁছে প্রথমে বড়তলা কালীমন্দিরে পুজো দেন। এরপর তিনি প্রচারে বের হন। সেই সময় জুন মালিয়ার প্রচারে অংশ নেয় এই ট্যাবলো। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, সরকারি প্রকল্প যেমন তিনি লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী, সবুজ সাথীর প্ল্যাকার্ড রয়েছে। আর তাতে রয়েছে ৩ শিশু। 

এবার নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ উঠল মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জুন মালিয়ার বিরুদ্ধে। অভিযোগ, তিনি লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী, সবুজ সাথীর মতো সরকারি প্রকল্পের ট্যাবলোতে নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার করেছেন। বিরোধীদের অভিযোগ, এভাবে নির্বাচনী প্রচারের কাজের জন্য এভাবে শিশুদের ব্যবহার বা সরকারি প্রকল্পের বিজ্ঞাপনকে ব্যব্যহার করা যায় না। তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে এমন অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি।

আরও পড়ুনঃ ‘‌দিলীপ ঘোষ মানসিকভাবে ভেঙে পড়েছেন’‌, প্রকাশ্যে দাবি করলেন জুন মালিয়া

জানা গিয়েছে, জুন মালিয়া বুধবার মেদিনীপুর শহরে পৌঁছে প্রথমে বড়তলা কালীমন্দিরে পুজো দেন। এরপর তিনি প্রচারে বের হন। সেই সময় জুন মালিয়ার প্রচারে অংশ নেয় এই ট্যাবলো। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, এই ট্যাবলোতে সরকারি প্রকল্প যেমন তিনি লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী, সবুজ সাথীর প্ল্যাকার্ড রয়েছে। আর তাতে রয়েছে ৩ শিশু। এরমধ্যে একজন শিশু স্কুলের পোশাক পরে আছে। তাতেই জুন মালিয়ার বিরুদ্ধে নির্বাচনী আদর্শ আচরণ বিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। এনিয়ে তীব্র সমালোচনা করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। 

এ বিষয়ে মেদিনীপুরের এক বিজেপি নেতা জুন মালিয়ার নিন্দা করে বলেন, ‘এটা নির্লজ্জতম ঘটনা। কারণ যে ট্যাবলো ব্যবহার করা হয়েছে তাতে সরকারি প্রকল্পের  বিজ্ঞাপন দিয়ে সেখানে শিশুদের ব্যবহার করা হয়েছে। এতে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘিত হয়েছে।’ তিনি জুন মালিয়ার বিরুদ্দে ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছেন। 

তিনি বলেন, ‘তৃণমূল নেতা সৌমেন খান বাচ্চাদের ব্যবহার করে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘিত করছেন এটা নিন্দনীয় ঘটনা।’ ওই বিজেপি নেতা জানান, তিনি মুখ্য নির্বাচনী আধিকারিককে মেল করে অভিযোগ জানানোর পাশাপাশি জেলা শাসককেও অভিযোগ জানিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন জানিয়েছেন। তিনি জানান, যেভাবে লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী, সবুজ সাথী প্রভৃতি সরকারি প্রকল্পের বিজ্ঞাপন দিয়ে শিশুদের ব্যবহার করা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। বিজেপির দাবি, এতে কোনও লাভ হবে না। জুন মালিয়া ২ লক্ষ ভোটে হারবেন।  

যদিও এবিষয়ে কিছুই জানা নেই বলেই দাবি করেছেন জুন মালিয়া। এ নিয়ে জুন মালিয়াকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এই বিষয়ে আমার কিছু জানা নেই। কিছুক্ষণ আগেই আমি এসেছি। তবে এরকম করা হয়ে থাকলে দলের মহিলা কর্মীদেরকে অনুরোধ করবো এইগুলি শিশুদের হাত থেকে সেগুলি তুলে নেওয়ার জন্য।’

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

6,4,6,6,2,6: ঝোড়ো হাফ-সেঞ্চুরির পথে এক ওভারে ৩০ রান সুরজের, ১৯ বলে ৫০ ত্রিপাঠীর হজ যাত্রায় গিয়ে মৃত্যু ৬৪৫ পুণ্যার্থীর, তার মধ্যে ৬৮ জন ভারতীয়, পারদ ৫০ ডিগ্রি টসে জিতল USA , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ২০ দিন পর থেকে সদয় হবেন রাহু! দারুণ সময় আসবে এই রাশিগুলির জীবনে, কারা তারা ‘সি ক্রুজ’ চালু হবে দিঘায়! কী কী থাকবে? জগন্নাথ মন্দিরের উদ্বোধন কবে? সেজে উঠবে সন্তানকে চকোলেট সিরাপ খাওয়াচ্ছেন? দেখুন এই ভিডিয়ো, ঘিন ঘিন করবে গোটা শরীর ৫ ঘণ্টা ধরে ইডির জেরা,সিজিও থেকে বেরিয়ে জোড় হাতে ঋতুপর্ণা! বললেন-'সহযোগিতা…..' মুসলিম পাত্রকে বিয়ে, সোনাক্ষীকে সাবধান করলেন ‘ভুক্তভোগী’ স্বরা, কী বললেন? ‘‌সিট তো আমরা জিতে বসেই আছি’‌, মনোনয়ন জমা দিয়েই আত্মবিশ্বাসী বাগদার মধুপর্ণা WODI-তে ভারতের হয়ে সব থেকে বেশি সেঞ্চুরি, মিতালি রাজের রেকর্ড ছুঁলেন মন্ধনা

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.