বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP and TMC on Ram Navami 2024: ‘দুর্গাপুজোয় তো অস্ত্র থাকে’, রামনবমীতে তলোয়ার মিছিল নিয়ে বলল BJP, গেরুয়া হল TMC

BJP and TMC on Ram Navami 2024: ‘দুর্গাপুজোয় তো অস্ত্র থাকে’, রামনবমীতে তলোয়ার মিছিল নিয়ে বলল BJP, গেরুয়া হল TMC

রামনবমীতে অস্ত্র হাতে মিছিল বিজেপি নেতাদের, তৃণমূলের শোভাযাত্রা।

রামনবমীর দিনে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের শোভাযাত্রা বেরোল। রামনবমীর মিছিলে বিজেপি নেতাদের হাতে অস্ত্র দেখা যায়। বিজেপি নেতাদের যুক্তি, প্রতীকী অস্ত্র নিয়ে আসা হয়েছে। কোনওভাবেই এটাকে অস্ত্র মিছিল বলা যায় না। তবে তৃণমূলের মিছিলে কোনও অস্ত্র দেখা যায় না। 

হাতে তরোয়াল নিয়ে হাওড়ায় রামনবমীতে মিছিল করলেন বিজেপি নেতারা। যা নিয়ে শুরু হল বিতর্ক। হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর উপস্থিতিতেই হাওড়া সদরের বিজেপি সভাপতি রমাপ্রসাদ ভট্টাচার্যের হাতে তরোয়াল দেখা গিয়েছে। যদিও বিজেপি নেতাদের যুক্তি, প্রতীকী অস্ত্র নিয়ে মিছিল করা হয়েছে। কোনওভাবেই এটাকে অস্ত্র মিছিল বলা যায় না। তাছাড়া দুর্গাপুজোয় তো অস্ত্র থাকে। মা দুর্গার হাতে অস্ত্র থাকলেও কেউ তো দেবীর কাছে ভয় যেতে পান না বলে যুক্তি দর্শিয়েছে বিজেপি। আর বিজেপির সেই তরোয়াল হাতে মিছিলের মধ্যেই হাওড়ার লিলুয়ায় রামনবমীর শোভাযাত্রা বের করেছে তৃণমূল কংগ্রেস। সেখানে হাওড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী অরূপ রায়-সহ অন্যান্য তৃণমূল নেতারা।

অস্ত্র হাতে বিজেপি নেতাদের মিছিল

বুধবার খুরুট মোড় থেকে রামরাজাতলা পর্যন্ত 'রামসেনা'-র আয়োজনে রামনবমীর শোভাযাত্রা বের করা হয়। সেই শোভাযাত্রায় রমাপ্রসাদ-সহ একাধিক ব্যক্তির হাতে তরোয়াল দেখা যায়। শোভাযাত্রায় বিজেপির পতাকা না থাকলেও পুরো বিষয়টি নিয়ে বিতর্কের সূত্রপাত হয়। যদিও হাওড়া সদরের বিজেপি সভাপতির যুক্তি, আজ যে শোভাযাত্রার আয়োজন করা হয়েছে, তা কোনওভাবেই অস্ত্র মিছিল নয়। নেহাতই প্রতীকী অর্থে অস্ত্র আনা হয়। কাউকে মারার জন্য নয় এই অস্ত্র। পশ্চিমবঙ্গে তো দেবী দুর্গার আরাধনা করা হয়। তাঁর হাতেও তো অস্ত্র থাকে। সেজন্য কি মা দুর্গার কাছে যেতে ভয় পান কেউ?

আরও পড়ুন: Modi vs Mamata over Ram Navami 2024: রামনবমী বন্ধ করার সব ষড়যন্ত্র করেছিল TMC, মমতার আর্জির পরই বালুরঘাটে দাবি মোদীর

তিনি সেই যুক্তি দিলেও হাওড়ারই রামনবমীর একটি মিছিল ঘিরে সম্প্রতি কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয় যে অস্ত্র নিয়ে মিছিল করা যাবে না। শিবপুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজির এক নম্বর গেট থেকে রামকৃষ্ণপুর গেট পর্যন্ত রামনবমীর মিছিল করা নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করা হয়। সেই মামলার প্রেক্ষিতে সেই নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। উস্কানিমূলক মন্তব্য থেকে বিরত থাকা, ডিজে না বাজানোর মতো নির্দেশও দেন তিনি।

আরও পড়ুন: Mamata on gomutra: সকালের চায়ের সঙ্গে গোমূত্র, দুপুরের খাবারে গোবর মিশিয়ে দেবে, BJP-কে তোপ মমতার

হাওড়ায় রামনবমীর মিছিল তৃণমূলের

লিলুয়ার মহাবীর চক থেকে রামনবমীর মিছিলের আয়োজন করেছে তৃণমূল। প্রসূনের নেতৃত্বে সেই মিছিলে ছিলেন যাদবপুরের তৃণমূলের প্রার্থী সায়নী ঘোষ, অরূপ-সহ শাসক দলের একাধিক নেতা। তবে তৃণমূলের মিছিলে কারও হাতে অস্ত্র দেখা যায়নি।

আরও পড়ুন: আজ বিকেল থেকে বন্ধ থাকবে মদের দোকান, মাথায় হাত পড়ল সুরাপ্রেমীদের, কেন?‌

বাংলার মুখ খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.