বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > আজ বিকেল থেকে বন্ধ থাকবে মদের দোকান, মাথায় হাত পড়ল সুরাপ্রেমীদের, কেন?‌

আজ বিকেল থেকে বন্ধ থাকবে মদের দোকান, মাথায় হাত পড়ল সুরাপ্রেমীদের, কেন?‌

মদের দোকান (REUTERS)

সপ্তম দফা লোকসভা নির্বাচন। তারপর আগামী ৪ জুন প্রকাশিত হবে লোকসভা নির্বাচনের ফলাফল। এবারের লোকসভা নির্বাচন প্রক্রিয়া চলবে মোট ৪৭ দিন ধরে। দেড় মাস। আর এই দেড় মাসে মোট ১৫ দিন বন্ধ থাকবে মদের দোকান। এই লম্বা ড্রাই ডে মেনে নিতে হবে সুরাপ্রেমীদের। তাই চিন্তায় পড়েছেন তাঁরা। আজ বিকেল থেকে থাকবে ড্রাই ডে।

একে তো প্রবল গরম পড়েছে। তার উপর যদি মদের দোকান বন্ধ থাকে তাহলে আইস কিউব দিয়ে একটু গলা ভেজাবার পরিকল্পনা ভেস্তে যাবে। আর ঠিক এই কারণে মাথায় হাত পড়েছে সুরাপ্রেমীদের। কারণ ঠিক ৪৮ ঘণ্টা পরই শুরু হচ্ছে দেশের ১৮তম লোকসভা নির্বাচন। সুতরাং রাজনৈতিক উত্তাপ এবং তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছে জোরকদমে। আজ বুধবার প্রথম দফার ভোটগ্রহণ পর্বের প্রচার শেষ হচ্ছে। তার সঙ্গেই পাল্লা দিয়ে মদের দোকানের দরজা বন্ধ হয়ে যাবে। এমন খবর প্রকাশ্যে আসতেই মাথায় হাত পড়েছে সুরাপ্রেমীদের। লোকসভা নির্বাচনের জেরে মদের উপর কোপ পড়েছে। এটাকে সুরাপ্রেমীরা ভালভাবে নিচ্ছেন না।

এদিকে আজ বিকেলের আগেই মদ কিনে রাখতে হবে। তা না হলে দোকানে আর মিলবে না মদের বোতল। দোকান বন্ধ থাকবে প্রথম দফার ভোট না মেটা পর্যন্ত। অর্থাৎ ১৯ এপ্রিল পর্যন্ত মদের দোকান বন্ধ থাকবে। তবে এটা শুধু যেখানে ভোট আছে সেইসব রাজ্যে। আজ, বুধবার ১৭ এপ্রিল বিকেল ৫টার পর থেকে ১৯ এপ্রিল বিকেল ৫টায় ভোট মেটা পর্যন্ত মদের দোকান বন্ধ থাকবে। এটাই কপালে ভাঁজ ফেলেছে সুরাপ্রেমীদের। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, নির্বাচনের দিন যেসব রাজ্যের যতগুলি কেন্দ্রে ভোট হবে সেখানে ড্রাই ডে কার্যকর থাকবে। নির্বাচন চলাকালীন মদ কেনাবেচার উপর জারি থাকবে নিষেধাজ্ঞা। নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে থেকে মদের দোকান বন্ধ করে দিতে হবে। এটা বাধ্যতামূলক।

আরও পড়ুন:‌ ‘‌কিছুই ছিঁড়তে পারবেন না’‌, মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে আবার বেলাগাম মন্তব্য দিলীপ ঘোষের

অন্যদিকে দেখা নেওয়া যাক কোথায় কোথায় প্রথম দফার লোকসভা নির্বাচন হবে। এই লোকসভা নির্বাচন হবে সাত দফায়। আর প্রথম দফায় ভোট রয়েছে— অরুণাচলের (২), অসম (৫), বিহার (৪), ছত্তিশগড় (১), মধ্যপ্রদেশ (৬), মহারাষ্ট্র (৫), মণিপুর (১), মেঘালয় (২), মিজোরাম (১), নাগাল্যান্ড (১), রাজস্থান (১২), সিকিম (১), তামিলনাড়ু (৩৯), ত্রিপুরা (১), উত্তরপ্রদেশ (৮), উত্তরাখণ্ড (৫), আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ (১), জম্মু ও কাশ্মীরে (১), লাক্ষাদ্বীপ (১), পুদুচেরি (১), পশ্চিমবঙ্গে (কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি)। সুতরাং আজ বিকেল থেকে এসব জায়গায় থাকবে ড্রাই ডে।

এছাড়া যতগুলি দফায় আসবে তত সেইসব রাজ্যে ড্রাই ডে পালন করতে হবে। আগামী ১৯ এপ্রিল (প্রথম দফা), ২৬ এপ্রিল (দ্বিতীয় দফা), ৭ মে (তৃতীয় দফা), ১৩ মে (চতুর্থ দফা), ২০ মে (পঞ্চম দফা), ২৫ (ষষ্ঠ দফা) এবং ১ জুন (সপ্তম দফা) লোকসভা নির্বাচন। আর তারপর আগামী ৪ জুন প্রকাশিত হবে লোকসভা নির্বাচনের ফলাফল। এবারের লোকসভা নির্বাচন প্রক্রিয়া চলবে মোট ৪৭ দিন ধরে। অর্থাৎ দেড় মাস। আর এই দেড় মাসে মোট ১৫ দিন বন্ধ থাকবে মদের দোকান। এই লম্বা ড্রাই ডে মেনে নিতে হবে সুরাপ্রেমীদের। তাই চিন্তায় পড়েছেন তাঁরা।

ভোটযুদ্ধ খবর

Latest News

বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.