বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এলাকা দখলকে কেন্দ্র করে তৃণমূলের শ্রমিক সংগঠনের মধ্যে সংঘর্ষ,আক্রান্ত পুলিশকর্মী

এলাকা দখলকে কেন্দ্র করে তৃণমূলের শ্রমিক সংগঠনের মধ্যে সংঘর্ষ,আক্রান্ত পুলিশকর্মী

আএনটিটিইউসির দুই গোষ্ঠীর মধ্যে বিবাদকে কেন্দ্র করে তুমুল অশান্তি এনজেপি চত্বরে (নিজস্ব চিত্র)

লঙ্কাগুড়ো, লাঠি, ভাঙা বোতল জড়ো করা হয়েছিল এলাকায়।

ফের ক্ষমতা দখলকে কেন্দ্র করে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির দুই গোষ্ঠীর মধ্য়ে বিবাদ চরমে। এর জেরে সোমবার সকাল থেকে দফায় দফায় উত্তেজনা ছড়ায় নিউ জলপাইগুড়ি স্টেশন চত্বরে। ট্রাক সংগঠনের দুই গোষ্ঠীর মধ্যে লাঠি নিয়ে ব্যাপক মারপিট বেঁধে যায়। বাইকে ভাঙচুর, ইট বৃষ্টি বাদ থাকেনি কিছুই। এদিন গন্ডগোলের খবর পেয়ে এনজেপি থানার পুলিশ ঘটনাস্থলে আসে। দুপক্ষের মধ্যে মারপিট থামাতে গিয়ে এক পুলিশকর্মী আহত হন। তাঁকে চিকিৎসার জন্য শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

আইএনটিটিইউসি প্রভাবিত ট্রাক সিন্ডিকেটের সভাপতি মহম্মল আলাউদ্দিন বলেন,  সকাল থেকে আমরা এলাকায় ছিলাম। আমাদের কাছে খবর ছিল একটি গাড়িতে হাতিয়ার নিয়ে আসা হচ্ছে। গাড়ি পরীক্ষা করে দেখলাম ডান্ডা, ভাঙা বোতল, লঙ্কার গুড়ো নিয়ে আসা হয়েছিল। এদিকে স্থানীয় সূত্রে খবর, তৃণমূল রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই এনজেপি এলাকায় ক্ষমতা কার দখলে থাকবে তা নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে অশান্তি লেগেই থাকে। সম্প্রতি এনিয়ে গন্ডগোলের জেরে এক নেতাকে সংগঠন থেকে বহিষ্কারও করা হয়েছে। কিন্তু তারপরেও থামেনি অশান্তি। এবার শ্রমিক তহবিলের জন্য় টাকা তোলাকে কেন্দ্র করে  দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ চরমে ওঠে। বিভিন্ন গাড়ি থেকে এই টাকা তোলা হচ্ছিল বলে অভিযোগ। এদিকে বহিষ্কৃত ওই নেতার অনুগামীদের সঙ্গেই ক্ষমতাসীন গোষ্ঠীর সংঘর্ষ বেঁধেছিল বলেই অভিযোগ। 

 

বন্ধ করুন