বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Paresh Adhikari: নিয়োগ দুর্নীতিতে জড়িত পরেশকে ‘গুরুত্বপূর্ণ নেতা’ সম্বোধন মমতার, তোপ বিরোধীদের

Paresh Adhikari: নিয়োগ দুর্নীতিতে জড়িত পরেশকে ‘গুরুত্বপূর্ণ নেতা’ সম্বোধন মমতার, তোপ বিরোধীদের

পরেশ অধিকারী। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)

সোমবার কোচবিহারের রাস মেলার মাঠে সভা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে উপস্থিত ছিলেন দলের প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া , বিধায়ক উদয়ন গুহ, অরূপ বিশ্বাস, পরেশ অধিকারী প্রমুখ। সেখানে দলীয় মঞ্চে উপস্থিত থাকা নেতাদের নাম নেওয়ার সময় মমতা বসুরিয়াকে ভদ্রলোক বলে মন্তব্য করেন। 

কোচবিহারের মেখলিগঞ্জের বিধায়ক পরেশ অধিকারীকে তৃণমূলের ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা’ বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের মুখে তাঁর এই মন্তব্যকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। কারণ শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে এই তৃণমূল নেতার। সেই বিধায়ককে গুরুত্বপূর্ণ নেতা বলায় বিরোধীরা তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। তাদের বক্তব্য, তৃণমূলে দুর্নীতিগ্রস্ত মানুষে ভরে গিয়েছে। আর তাদের নিয়েই চলছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ অবশেষে মুখ খুললেন পরেশ অধিকারীর, কী বললেন মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করা নিয়ে?

সোমবার কোচবিহারের রাস মেলার মাঠে সভা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে উপস্থিত ছিলেন দলের প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া , বিধায়ক উদয়ন গুহ, অরূপ বিশ্বাস, পরেশ অধিকারী প্রমুখ। সেখানে দলীয় মঞ্চে উপস্থিত থাকা নেতাদের নাম নেওয়ার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জগদীশচন্দ্র মর্ম বসুরিয়াকে অত্যন্ত ভদ্রলোক বলে মন্তব্য করেন। পরেশ অধিকারীর নাম আসতেই এরপর তিনি বলেন অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা।

এ প্রসঙ্গে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক বলেন, তৃণমূলে যে যত বেশি দুর্নীতি করে দল তাকেই বেশি গুরুত্ব দেয়। কংগ্রেসের বক্তব্য, তৃণমূল ভালো করেই জানে এদের বেশি গুরুত্ব না দিলে অনেক তথ্য বাইরে আসতে পারে। বামেদের বক্তব্য, মুখ্যমন্ত্রী দুর্নীতিগ্রস্থ মানুষদের নিয়েই চলছেন। তাঁর মন্ত্রিসভায় দুর্নীতিগ্রস্থ লোকে ভরতি।

যদিও শাসক দলের বক্তব্য, পরেশ অধিকারীর বিরুদ্ধে অভিযোগ উঠলেও তাঁর জন্য মেখলিগঞ্জে সংগঠন ধরে রাখতে সক্ষম হয়েছে তৃণমূল কংগ্রেস। শাসকদলের প্রত্যেক সভাতে শুধুমাত্র পরেশ অধিকারীর জন্য লোক বেশি হয়েছে। তাই তাঁকে গুরুত্ব দিতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, এর আগে শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী ছিলেন পরেশ অধিকারী। তবে শিক্ষক নিয়োগে দুর্নীতি সামনে আসতেই পরেশের বিরুদ্ধে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ ওঠে। তার ভিত্তিতে তাঁর মন্ত্রিত্ব চলে যায়। এমনকী তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীও বেআইনিভাবে শিক্ষকের চাকরি পেয়েছিলেন। পরে আদালতের নির্দেশে তাঁর চাকরি বাতিল হয়ে যায়। তাঁর জায়গায় যোগ্য প্রার্থীকে চাকরি দেওয়ার নির্দেশ দেয় আদালত। 

সিবিআই চার্জশিটে পরেশ অধিকারী এবং তাঁর মেয়ের নাম রয়েছে। ইডি তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছে। তবে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ উঠলেও মেখলিগঞ্জে সংগঠন ধরে রাখার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে পরেশের। তার জন্যই তৃণমূল তাঁকে গুরুত্ব দিচ্ছে বলে সূত্রের খবর। যদিও লোকসভায় এর আগে সেভাবে দেখা যায়নি পরেশকে। তবে এদিন মুখ্যমন্ত্রীর সভায় তিনি উপস্থিত ছিলেন।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.