বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > MLA Jafikul Islam-সাড়ম্বরে জন্মদিন পালন TMC বিধায়ক জাফিকুলের, ‘লোক দেখানো’ দাবি বিরোধীদের

MLA Jafikul Islam-সাড়ম্বরে জন্মদিন পালন TMC বিধায়ক জাফিকুলের, ‘লোক দেখানো’ দাবি বিরোধীদের

বিধায়ক জাফিকুল ইসলাম।

বুধবার ডোমকলের বিধায়কের ৪৬ তম জন্মদিন ছিল। ওইদিন ডোমকল পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে তাঁর বাড়িতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে তাঁর পরিবারের সদস্য এবং বন্ধুবান্ধবরা উপস্থিত ছিলেন। সেখানে পোলাও, মাংসের আয়োজন করা হয়েছিল।

তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের পর ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের সাড়ম্বরে জন্মদিন পালন নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। অনুগামীদের সঙ্গে নিয়ে একটি বিশাল কেক কাটতে দেখা গিয়েছে জাফিকুল ইসলামকে। কিছুদিন আগেই তাঁর বাড়িতে সিবিআই তল্লাশি চলেছিল। তারপরে জন্মদিন পালনকে লোক দেখানো বলেই কটাক্ষ করছেন বিরোধীরা। এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন: ‘নিয়োগ দুর্নীতিতে যোগ নেই’ CBI তল্লাশিতে অ্যাডমিট উদ্ধার নিয়ে দাবি দেবরাজের

বুধবার ডোমকলের বিধায়কের ৪৬ তম জন্মদিন ছিল। ওইদিন ডোমকল পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে তাঁর বাড়িতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে তাঁর পরিবারের সদস্য এবং বন্ধুবান্ধবরা উপস্থিত ছিলেন। সেখানে পোলাও, মাংসের আয়োজন করা হয়েছিল। অন্যদিকে, এদিনই বিডি অফিস মোড়ে তৃণমূলের পার্টি অফিসে তাঁর জন্য জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে দলের কয়েকশ কর্মী সমর্থক উপস্থিত ছিলেন। তাঁর জন্মদিন উপলক্ষে একটি বিশাল আকারের কেক আনা হয়েছিল। পার্টি অফিসে বড় করে লেখা ছিল ‘হ্যাপি বার্থ ডে’, আর সেই সঙ্গে বিভিন্ন ধরনের আতশবাজিরও ব্যবস্থা করা হয়। এছাড়াও আলোর ব্যবস্থা করা হয়। অনুগামীদের আনা সেই বিশাল কেক তিনি নিজে খাওয়ার পাশাপাশি বাকিদেরও খাওয়ান। এর পরেই চলে খাওয়া-দাওয়া। বিধায়কের জন্মদিনের ভোজ কব্জি ডুবিয়ে খেতে দেখা যায় অনুগামীদের।

যদিও এ প্রসঙ্গে বিধায়কের দাবি, তাঁর অনুগামীরা জন্মদিনে এরকম আয়োজন করেছিলেন। তিনি সেই বিষয়ে আগে জানতেন না। তাছাড়া, তিনি জন্মদিনের অনুষ্ঠান কখনও এভাবে পালন করেননি বা কাউকে পালন করতে বলেন না।

তবে বিরোধীরা বক্তব্য, অনুগামীদের বার্তা দেওয়ার জন্যই এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন তৃণমূল বিধায়ক। কংগ্রেসের নেতৃত্বের কটাক্ষ, যেভাবে আতশবাজি করে বিধায়ক জন্মদিন পালন করেছেন তাতে মনে হচ্ছে তিনি কোনও যুদ্ধ জয় করেছেন। দুর্নীতিতে অভিযুক্ত কাউকে প্রথম এইভাবে অনুষ্ঠান করতে দেখা গেল। অন্যদিকে, বিজেপির বক্তব্য, বিধায়ক তাঁর অনুগামীদের জন্মদিনে ঘুষ দিয়েছেন। যাতে আন্দোলন করতে পারেন। সিপিএমের দাবি, দেখানোর উদ্দেশ্যেই এই ধরনের আড়ম্বরের আয়োজন করা হয়েছিল।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ অনেকে। বাম আমলে একাধিক কলেজের মালিক হন জাফিকুল। নিয়োগ দুর্নীতিতেও তাঁর নাম জড়িয়েছে। তদন্তকারীরা তাঁর বাড়ি এবং কলেজে ম্যারাথন তল্লাশি চালিয়ে উদ্ধার করেছিল নগদ ২৮ লক্ষ টাকা সহ কয়েক কেজি সোনার গহনা। এছাড়াও একাধিক নথি উদ্ধার করেছিল। সেগুলি পরীক্ষার কাজ চলছে। সে ক্ষেত্রে সম্পত্তির খতিয়ান দেখে তাঁকে ডেকে পাঠানো হতে পারে বলে জানা গিয়েছে । আর সেই আবহে এভাবে জন্মদিন পালন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ OFC v EBFC Live Match: ৩২ সেকেন্ডে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দিলেন পিভি বিষ্ণু I League: শ্রীনিধির সঙ্গে ড্র, 'বড়' ম্যাচে ড্র করে আই লিগের আরও কাছে মহমেডান ২০২৫ সালে উচ্চমাধ্যমিক শুরু ৩ মার্চ থেকে, কতদিন চলবে? ফিরে যাচ্ছে পুরনো ছন্দে 'গ্রেফতারির আগে শাহজাহানকে বাড়ি নিয়ে গিয়েছিল, পুলিশের টিমে আমার লোক আছে' ফের DA বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের! ভোটের ঠিক আগেই ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত? কে, কী বলছে তাতে আমার যায় আসে না- মিডিয়ার সমালোচনা নিয়ে মুখ খুললেন হার্দিক ‘‌এটা বাপ কা পয়সা নয় বরং পাপ কা পয়সা’‌, নির্মলাকে তুলোধনা করলেন অভিষেক এর আগেও কম বিতর্কে জড়াননি মীর! এবার সোজা মধ্যমা দেখিয়ে ইনস্টায় দিলেন ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.