বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coochbehar: উদয়নের সঙ্গে মতের অমিল অভিষেকের, কোচবিহারে বাড়ছে তৃণমূলের ফাটল

Coochbehar: উদয়নের সঙ্গে মতের অমিল অভিষেকের, কোচবিহারে বাড়ছে তৃণমূলের ফাটল

কোচবিহারে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। (PTI Photo) (PTI)

কোচবিহারের ভোট মানেই ভরকেন্দ্র থাকে দিনহাটায়। দিনহাটা শহরে একদিকে যেমন উদয়ন গুহর বাড়ি, তেমনি দিনহাটার ভেটাগুড়িতে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকেরও বাড়ি। সেক্ষেত্রে দিনহাটা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ কোচবিহারের রাজনীতিতে।

ভোট আসুক কিংবা নাই আসুক কোচবিহারে তৃণমূলের অন্দরের দ্বন্দ্ব নতুন কিছু নয়। তবে এবার ভোটের মুখে সেই ফাটল যেন আরও অনেকটাই বেড়ে গিয়েছে। মঙ্গলবার কোচবিহারে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় জেলা পার্টি অফিসে দীর্ঘক্ষণ দলের জেলা শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি দলের একাধিক নেতাকে সতর্ক করে দেন বলে খবর। আর সূত্রের খবর, সেই মিটিংয়ে উদয়ন গুহর সঙ্গে অভিষেকের কিছুটা মতের অমিল সামনে আসে বলে খবর। এই ঘটনাকে কেন্দ্র করে ভোটের মুখে দলের অন্দরের ফাটল ক্রমশ বাড়ছে বলেই খবর। 

কোচবিহারের ভোট মানেই ভরকেন্দ্র থাকে দিনহাটায়। দিনহাটা শহরে একদিকে যেমন উদয়ন গুহর বাড়ি, তেমনি দিনহাটার ভেটাগুড়িতে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকেরও বাড়ি। সেক্ষেত্রে দিনহাটা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ কোচবিহারের রাজনীতিতে। কিন্তু বিজেপির বিরুদ্ধে অল আউট আক্রমণের ক্ষেত্রে দিনহাটার তৃণমূল নেতৃত্ব কতটা ঐক্যবদ্ধ তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। অভিষেকের বৈঠকেও সেই প্রশ্নটাই উঠেছিল। 

সূত্রের খবর, দিনহাটায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর সঙ্গে জেলা পরিষদের সদস্য মীর হুমায়ুন কবীরের বিরোধ এখনও রয়েছে। ভোটের মুখেও সেই ফাটল মেরামত করা হয়নি। এদিকে মিটিংয়ে সেই প্রসঙ্গ তোলা হয়েছিল। অভিষেক নির্দেশ দিয়েছিলেন মীর হুমায়ুন কবীরকে নিয়ে যেন একসঙ্গে চলেন উদয়ন। কিন্তু তাতেই পালটা প্রতিক্রিয়া দেন উদয়ন। খবর এমনটাই। এমনকী তাঁর সঙ্গে হুমায়ুনের সম্পর্ক খারাপ নয় বলেও তিনি মন্তব্য করেছিলেন। হুমায়ুন এনিয়ে নীরব থাকলেও উদয়নের এই অস্বীকারকে ঘিরে নানা প্রশ্ন উঠছে দলের অন্দরে। 

 এদিকে সূত্রের খবর, প্রাক্তন সাংসদ পার্থপ্রতীম রায় ও তাঁর অনুগামীরা এখনও আদা জল খেয়ে ময়দানে নামেননি। তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিকের সঙ্গে এক ব্লক নেতার সম্পর্ক ভালো নয় বলেই খবর। আবার বিগত দিনে গোটা ভোট প্রক্রিয়া নিয়ন্ত্রণ করতেন রবীন্দ্রনাথ ঘোষ । এবার তাঁর পছন্দের  মানুষ প্রার্থী হলেও তিনি কতটা সক্রিয় রয়েছেন তা নিয়ে প্রশ্ন রয়েছে। 

সব মিলিয়ে সবপক্ষকে একসঙ্গে নিয়ে চলার ব্যাপারে পরামর্শ দেন অভিষেক। তবে মতের অমিল বা দলের অন্দরে অনৈক্যের বিষয়টি সংবাদমাধ্য়মের কাছে একেবারেই মানতে চাননি উদয়ন গুহ। তবে প্রাক্তন ফরওয়ার্ড ব্লক নেতা উদয়ন গুহ শেষ পর্যন্ত তাঁর গড় থেকে কতটা ভোট তৃণমূলের ঝুলিতে আনতে পারেন সেটাও দেখার। 

বাংলার মুখ খবর

Latest News

ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.