বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > DYFI Brigade: ৭ জানুয়ারি ৭ প্রান্ত থেকে ব্রিগেড আসবে DYFI-এর মিছিল, টাকা সংগ্রহে QR কোড

DYFI Brigade: ৭ জানুয়ারি ৭ প্রান্ত থেকে ব্রিগেড আসবে DYFI-এর মিছিল, টাকা সংগ্রহে QR কোড

সাংবাদিক বৈঠকে মীনাক্ষী মুখোপাধ্যায় (ফেসবুক)

ব্রিগেডে সভার অনুমতি নিয়ে প্রথম দিকে সমস্যা তৈরি হয়েছে। প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে কোনও অনুমোদন মেলেনি। তবে গত সপ্তাহে ইতিবাচক কথাবার্তা হয়েছে বলে এদিন সাংবাদিক বৈঠকে জানান মীনাক্ষী মুখোপাধ্যায়।

আগামী ৭ জানুয়ারি ব্রিগেডে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই-এর সমাবেশ। টানা ৫০ দিন ধরে এই ‘ইনসাফ’ যাত্রার শেষ হয়েছে বেশ কয়েকদিন আগে, তারপর অনুষ্ঠিত হচ্ছে এই সামবেশ। কলকাতার দীনেশ মজুমদার ভবনে এই ব্রিগেডের এই সামবেশ নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন মীনাক্ষী মুখোপাধ্যায়। তিনি জানালেন, কলকাতার সাতপ্রান্ত থেকে সাতটি মিছিল আসবে।

লোকসভা নির্বাচনের আগে তাৎপর্যপূর্ণ এই ব্রিগেডে সমাবেশের দিকে নজর রয়েছে সব রাজনৈতিক দলের। কারণ, রাজ্যে আসনের নিরিখে শূন্য হয়ে যাওয়া সিপিএমের যুব-ছাত্র সংগঠনগুলির জমায়েত, দলে অক্সিজেন যোগায়। তাই ডিওয়াইএফআই-এর ব্রিগেড দিকে তাকিয়ে রয়েছে সিপিএমও। 

এ দিন সাংবাদিক বৈঠকে মীনাক্ষী জানান, ৭ জানুয়ারি শহরের সাত দিক থেকে মিছিল আসবে ব্রিগেডে। হাওড়া ও শিয়ালদহ থেকে দুটি বড় মিছিল আসবে। পাশাপাশি খিদিরপুর, হাজরা, সুবোধ মল্লিক স্কোয়্যার, পার্কসার্কাস, সেন্ট্রাল অ্যাভিনিউয়ে জমায়েত হয়ে মিছিল আসবে ব্রিগেডে। 

(পডুন। পরীক্ষার্থীরাই চিনতে পারবেন না, OMR ডিজাইনেও বড় ছক! দাবি সিবিআইয়ের)

মীনাক্ষী জানিয়েছেন, এই সমাবেশের জন্য চাঁদা তোলা শুরু হয়েছে ইনসাফ যাত্রা থেকেই। দলনেত্রী নির্দেশ দিয়েছেন স্বচ্ছতার সঙ্গে তার হিসেব রাখতে হবে। যুব নেত্রীর কথায়, ‘ঘাম ঝরিয়ে ব্রিগেডে যাবেন মানুষ, চুরির টাকা দিয়ে নয়।’ তবে এবার শুধু নগদে নয়, কিউআর কোডের মাধ্যমে চাঁদা সংগ্রহ করার হয়েছে ব্রিগেড সমাবেশের জন্য। 

তবে ব্রিগেডে সভার অনুমতি নিয়ে প্রথম দিকে সমস্যা তৈরি হয়েছে। প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে কোনও অনুমোদন মেলেনি। তবে গত সপ্তাহে ইতিবাচক কথাবার্তা হয়েছে বলে এদিন সাংবাদিক বৈঠকে জানান মীনাক্ষী মুখোপাধ্যায়। 

ইনসাফ যাত্রাতেও রাজ্যের শাসকদল তৃণমূলের দুর্নীতি এবং কেন্দ্রের ‘জনবিরোধী’ নীতির বিরুদ্ধে স্লোগান দিয়েছিলেন সিপিএমের যুবরা। ব্রিগেডও বাঁধা থাকবে সেই সুরে বলে জানা গিয়েছে। 

বাংলার মুখ খবর

Latest News

জওয়ানের গানে নাচ মোহনলালের, মুগ্ধ শাহরুখ লিখলেন ‘তুমিই জিন্দা বান্দা’ পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, বহু পিছিয়ে রোহিত-কোহলি IPL 2024 মরশুমের প্রায় অর্ধেক শেষ, কোন ৪টি দল প্লে অফের দৌড়ে সকলকে পিছনে ফেলেছে বাড়িতে সারাক্ষণ রাগারাগি? বেডরুম নিয়ে এই ভুল করছেন না তো! বাস্তুটিপস রইল ‘‌অভিষেককেও তো খুন করতে গিয়েছিলি’‌, বীরভূম থেকে বিস্ফোরক দাবি করলেন মমতা কিষাণগঞ্জ লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য 'কংগ্রেসের শাসনে হনুমান চালিসা শোনাও অপরাধ', বিরোধীদের তোপ মোদীর বীরভূমে প্রচারে গিয়ে কেষ্টকে স্মরণ, কবে ছাড়া পাবেন তিহাড় থেকে, জানালেন মমতা ২০২২ T20 বিশ্বকাপ খেলা এই ৬ ভারতীয় তারকার ২০২৪ বিশ্বকাপ থেকে বাদ পড়া নিশ্চিত ৮ ঘণ্টা শান্তিতে উৎসব হয় না, বহরমপুরের ভোট পিছিয়ে দিতে বলব,রামনবমী মামলায় বলল HC

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.