বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cow Smuggle Case: জোড়া ট্রলিতে আসানসোল থেকে গরু পাচার মামলার ফাইল নিয়ে দিল্লি নিয়ে গেল ইডি

Cow Smuggle Case: জোড়া ট্রলিতে আসানসোল থেকে গরু পাচার মামলার ফাইল নিয়ে দিল্লি নিয়ে গেল ইডি

জোড়া ট্রলি সুটকেস করে ফাইল নিয়ে যাওয়া হচ্ছে।

গত ৬ সেপ্টেম্বর এই মামলা দিল্লিতে স্থানান্তরের নির্দেশ দেয় আসানাসোলের সিবিআই বিশেষ আদালত। এই মামলায় অভিযুক্তের তালিকায় রয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত, তাঁর কন্যা সুকন্যা মণ্ডল, প্রাক্তন দেহরক্ষী সহগল হোসেন।

গরু পাচার মামলার শুনানি এখন থেকে দিল্লিতে হবে। তাই মামলার যাবতীয় ফাইল আসানসোল আদালত থেকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে নিয়ে গেল ইডি। বুধবার ইডির দুই আধিকারিক আসানসোল আদালতে আসেন। তাঁরা দু'টি সুটকেসে ফাইল ভর্তি করে দিল্লি নিয়ে গেলেন।

গত ৬ সেপ্টেম্বর এই মামলা দিল্লিতে স্থানান্তরের নির্দেশ দেয় আসানাসোলের সিবিআই বিশেষ আদালত। এই মামলায় অভিযুক্তের তালিকায় রয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত, তাঁর কন্যা সুকন্যা মণ্ডল, প্রাক্তন দেহরক্ষী সহগল হোসেন। এছাড়া এনামুল হক, বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমার-সহ আরও কয়েকজনও এই গ্রেফতার করে সিবিআই। তাঁদের বর্তমানে ঠাঁই তিহার জেলে।

(পড়তে পারেন। ‘পাবলিক লাইফে থাকলে…!’ফেসবুক পোস্ট করে ইন্দ্রনীলের সঙ্গে তরজায় ইতি টানলেন বাবুল?)

ইডি গত ২৮ জুলাই এই মামলা দিল্লিতে স্থানান্তরের জন্য আবেদন করে। এর আগে দুই দফায় এই মামলার শুনানি হয়েছে। তৃতীয়বারে ইডির আর্জি মেনে নেয় আদালত। আদালত বলে গরু পাচার মামলার শুনানি হবে দিল্লিতে। এই মামলায় যাঁরা জেলে রয়েছেন, তাঁদের শুনানিও দিল্লিতে হবে।

অনুব্রত মণ্ডল বেশ কয়েকবার শরীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিহার থেকে তাঁকে আসানসোল সংশোধনাগারে আনার আর্জি জানান। কিন্তু আদালত তা বাতিল করে দিয়েছে। এবার থেকে গরু পাচার সংক্রান্ত সব মামলার শুনানি হবে দিল্লিতে।

আদালত জানিয়েছিল, ১১ সেপ্টেম্বর মধ্যে এই মামলা সংক্রান্ত সমস্ত কাগজ নিয়ে যেতে হবে। কিন্তু জি ২০ সম্মলনের কারণের ব্যস্ত ছিলেন ইডি আধিকারিকেরা। তাই তাঁরা কাগজ নিয়ে যেতে পারেননি। তদন্তকারী সংস্থা আদালতের কাছে সময় চেয়ে আবেদন করে। বিচারক তাদের ১৯ সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়েছিল। তার আগেই সমস্ত নথি নিয়ে গেল ইডি।

বুধবার সকাল আসানসোল আদালতে আসেন ইডি আধিকারিকরা। তাঁদের সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। দুটি ট্রলি সুটকেসের মধ্যে করে গরু পাচার সংক্রান্ত সমস্ত নথি নিয়ে দিল্লি রওনা দেন আধিকারিকরা।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

সোনুর গানে পাহাড়ি সুর মেশালেন আরিয়ান! সারেগামাপায় টক্কর দিতে পারবেন দিবাকরকে? কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? NSG-র নামে ভুয়ো অ্যাকাউন্ট ধরতে ব্যর্থ, ১.৬৬ কোটির জরিমানা অ্যাক্সিস ব্যাঙ্ককে প্যারেন্টাল বার্নআউট কী? এইসব লক্ষণ সম্পর্কে আপনাকে সচেতন হতে হবে বেশি চিন্তা করলে উদ্বেগ বাড়বে, কীভাবে সামলাতে বলছেন মনোবিজ্ঞানীরা ‘ভীষণ স্বার্থপর…', মা'র সাথে সম্পর্ক ভেঙে ডিভোর্সির সঙ্গে সহবাস, জবাব অহনার Benefits of Eating Pears: নাশপাতি খান আরও বেশি! এর বড় ৬টি উপকারিতা জানেন স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা

T20 WC 2024

কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.