বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Arrest: স্যাটেলাইট ফোন–সহ গ্রেফতার মার্কিন নাগরিক, বাগডোগরা বিমানবন্দরে কি জঙ্গি যোগ?

Arrest: স্যাটেলাইট ফোন–সহ গ্রেফতার মার্কিন নাগরিক, বাগডোগরা বিমানবন্দরে কি জঙ্গি যোগ?

স্যাটেলাইট ফোন–সহ মার্কিন নাগরিক গ্রেফতার

এই স্যাটেলাইট ফোন নিয়ে মার্কিন নাগরিকের ধরা পড়ার ঘটনায় এলাকার জনমানসেও ছড়িয়েছে আতঙ্ক। কেন ওই ব্যক্তি স্যাটেলাইট ফোনকে সঙ্গী করেছিলেন?‌ সেটা খতিয়ে দেখা হচ্ছে। স্যাটেলাইট ফোনের বিষয়ে নির্দিষ্ট কোনও তথ্য দিতে পারেননি ওই মার্কিন নাগরিক। তাঁর কথাবার্তাতেও অসঙ্গতি মেলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে।

এবার স্যাটেলাইট ফোন–সহ এক মার্কিন নাগরিককে গ্রেফতার করল শিলিগুড়ির পুলিশ। আজ, শনিবার বাগডোগরা বিমানবন্দর থেকে নয়াদিল্লি যাওয়ার আগে স্যাটেলাইট ফোন–সহ আটক করা হয় ওই মার্কিন নাগরিককে। পরে জিজ্ঞাসাবাদে অসঙ্গতি মেলায় গ্রেফতার করা হয় তাঁকে। স্যাটেলাইট ফোন তাঁর কাছ থেকে উদ্ধার হয় বাগডোগরা বিমানবন্দরে। এই ঘটনায় গ্রেফতার করা হয় মার্কিন নাগরিককে। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, ধৃত মার্কিন নাগরিকের নাম থমাস ইসরোহ। বাগডোগরা বিমানবন্দর থেকে নয়াদিল্লি যাওয়ার আগেই স্যাটেলাইট ফোন– সহ আটক করা হয় মার্কিন নাগরিককে। সিকিম হয়ে বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছন মার্কিন বাসিন্দা। নয়াদিল্লি যাওয়ার উদ্দেশ্য ছিল তার। কিন্তু কথা অসঙ্গতি মেলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। স্যাটেলাইট ফোনের বিষয়ে নির্দিষ্ট কোনও তথ্য দিতে পারেননি ওই মার্কিন নাগরিক। তাঁর কথাবার্তাতেও বিস্তর অসঙ্গতি মেলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে।

এখন ঠিক কী অবস্থা?‌ এদিন বাগডোগরা বিমানবন্দরে সিকিউরিটি চেকিংয়ের সময় তার ব্যাগে তল্লাশি চালিয়ে একটি স্যাটেলাইট ফোন উদ্ধার করে সিআইএসএফ। সঠিক প্রমাণ দিতে না পারায় ওই মার্কিন নাগরিককে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের বাগডোগরা থানার হাতে তুলে দেওয়া হয়। ধৃতকে আজ, শনিবার শিলিগুড়ি আদালতে পাঠানো হয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আর কী জানা যাচ্ছে?‌ এই স্যাটেলাইট ফোন নিয়ে মার্কিন নাগরিকের ধরা পড়ার ঘটনায় এলাকার জনমানসেও ছড়িয়েছে আতঙ্ক। কেন ওই ব্যক্তি স্যাটেলাইট ফোনকে সঙ্গী করেছিলেন?‌ সেটা খতিয়ে দেখা হচ্ছে। এই বিষয়ে শিলিগুড়ি পুলিশের এক কর্তা বলেন, ‘স্যাটেলাইট ফোন সাধারণ কোনও নাগরিকের হাতে থাকে না। তাই জঙ্গি যোগের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। তদন্তে সবদিকই খতিয়ে দেখা হচ্ছে।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.