বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাওড়ার হোমকাণ্ডে গ্রেফতার প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে, জাল গোটাচ্ছে পুলিশ
পুলিশের জালে ধরা পড়ল প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে। (প্রতীকী ছবি) (HT_PRINT)

হাওড়ার হোমকাণ্ডে গ্রেফতার প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে, জাল গোটাচ্ছে পুলিশ

  • তদন্তে উঠে এসেছিল, আন্তঃরাজ্য শিশুপাচার ও কেনাবেচা চক্রের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল গীতশ্রীর।

এবার হাওড়ার মালিপাঁচঘড়ার হোমকাণ্ড নয়া মোড় নিল। এই ঘটনায় আকও একজনকে গ্রেফতার করল পুলিশ। এবার পুলিশের জালে ধরা পড়ল প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে। এই নিয়ে মোট ১০ জনকে গ্রেফতার করা হল হোমকাণ্ডে। তদন্তে উঠে এসেছিল, আন্তঃরাজ্য শিশুপাচার ও কেনাবেচা চক্রের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল গীতশ্রীর। তাঁর মোবাইল ফোনের কল ডিটেলস ঘেঁটে এই তথ্য পেয়েছেন তদন্তকারীরা। ফলে প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রের সঙ্গে শিশুপাচার চক্রের যোগাযোগের বিষয়টি ক্রমশ জোরালো হচ্ছিল।

সেই অভিযোগের প্রমাণ মিলতেই এবার গ্রেফতার হলেন হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর ছেলে সুমিত অধিকারী। তাঁকে গ্রেফতার করেছে হাওড়া সিটি পুলিশ। তবে আগেই গ্রেফতার হয়েছিলেন সুমিত অধিকারীর স্ত্রী গীতশ্রী অধিকারী এবং সমাজকল্যাণ দফতরের উচ্চপদস্থ আধিকারিক দেবকুমার ভট্টাচার্য। সালকিয়া হোমের কর্ণধার গীতশ্রী অধিকারীর মোবাইল ফোনই এখন গোয়েন্দাদের কাছে সব থেকে বড় হাতিয়ার। এই মোবাইলেই রয়েছে অসংখ্য ব্যক্তির ফোন নম্বর। এই নম্বরগুলিই সন্দেহ বাড়িয়ে দেয় গোয়েন্দাদের। ইতিমধ্যেই হোমটি সিল করে দিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সুমিত অধিকারীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। আজই তাঁকে আদালতে তোলা হচ্ছে। হোমটিতে শিশুপাচারের পাশাপাশি যৌন নিগ্রহের ঘটনাও ঘটত। এমনকী শিশু দত্তক দেওয়ার বিনিময়ে মোটা টাকা ঘুষ চলত এই হোমে। একের পর এক জাল যেভাবে খুলছে তাতে আরও গ্রেফতারের সংখ্যা বাড়তে পারে।

তদন্তকারীদের সূত্রে খবর, এই রাজ্য বা অন্য রাজ্য নয়, বিদেশেও শিশু পাচার করা হয় বলে অভিযোগ আসে। গীতশ্রীর মোবাইলের কল ডিটেলস পরীক্ষা করে দেখা গিয়েছে, আন্তঃরাজ্য শিশুপাচার চক্রের কয়েকজন মাথার নম্বর রয়েছে তাতে। হাওড়া ও দুই ২৪ পরগনার বেশ কিছু হাসপাতালও এখন আতসকাচের তলায়। কারণ এই হাসপাতালগুলি থেকে মোটা টাকার বিনিময়ে দাবিহীন সদ্যোজাতদের আনা হতো সালকিয়ার এই হোমে।

বন্ধ করুন