বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > খড়গপুরে চলন্ত বাসে লাগল আগুন, জাতীয় সড়কে জ্বলছে গোটা বাস, আহত একাধিক

খড়গপুরে চলন্ত বাসে লাগল আগুন, জাতীয় সড়কে জ্বলছে গোটা বাস, আহত একাধিক

চলন্ত বাসে আগুন

খড়গপুর থানার পুলিশও এসে হাত লাগিয়েছে। তবে এখনও পর্যন্ত এই অগ্নিকাণ্ডে কেউ মারা গিয়েছেন কিনা সেটা জানা যায়নি। কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে খবর মিলেছে। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে যাচ্ছেন স্থানীয় প্রশাসন কর্তারাও। বাসের চালক নেমে গেলেও বাসের দরজা বন্ধ ছিল বলে সূত্রের খবর।

চলন্ত বাসে আগুন ধরে গেল। কলকাতা থেকে ওড়িশাগামী একটি বাস খড়গপুরে পৌঁছতেই দাউদাউ করে জ্বলে ওঠে। আজ, শুক্রবার রাতে এই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের খড়গপুর লোকাল থানার মাদপুরের কাছে। ওড়িশার উদ্দেশ্যে যাচ্ছিল বাসটি। খড়গপুরের মাদপুরে পৌঁছতেই বাসটিতে হঠাৎ আগুন লেগে যায়। রাতের বেলায় জাতীয় সড়কের উপর দাউদাউ করে বাসটি জ্বলতে থাকে। এই ঘটনায় ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে এলাকায়।

এদিকে জাতীয় সড়কের উপরে এভাবে বাস জ্বলতে থাকায় আতঙ্ক তৈরি হয়। সেখান থেকে যাত্রীরা লাফ দিয়ে প্রাণে বাঁচেন। আগুনের লেলিহান শিখায় বাসটি ভস্মীভূত হয়ে যায়। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে রওনা দেয় একাধিক দমকলের ইঞ্জিন। তার মধ্যে আগুন নেভাতে হাত লাগান স্থানীয় বাসিন্দারা। ইতিমধ্যেই বেশ কয়েকজন যাত্রীর দগ্ধ হওয়ার খবর মিলেছে। যদিও কেমন করে আগুন লাগল, সেটা এখনও স্পষ্ট নয়। আগুন নেভানোর কাজ করে যাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। প্রথমেই এই বাসে আগুনের ফুলকি দেখতে পান চালক।

তারপর ঠিক কী ঘটল? আগুন ফুলকি দেখেই তিনি বিপদের গন্ধ পান। তৎক্ষণাৎ‌ বাস মাঝ রাস্তায় থামিয়ে দেন চালক। বাস থেকে নামার জন্য তাড়াহুড়ো পড়ে যায় যাত্রীদের মধ্যে। কয়েক সেকেন্ডের মধ্যেই গোটা বাসটি দাউদাউ করে জ্বলতে থাকে। বাসের মধ্যে আর কেউ ছিল না বলেই এখনও পর্যন্ত খবর। তবে দমকল পরে গোটা বিষয়টি সামনে নিয়ে আসবে। নামতে দেরি হওয়ায় কয়েকজন যাত্রী ওই আগুনে দগ্ধ হন। তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আজ বিকেলে বাবুঘাট থেকে রওনা দেয় বাসটি। যার গন্তব্য ছিল ওড়িশার পারাদ্বীপ। কিন্তু রাত ৯টা নাগাদ বাসটি খড়গপুর গ্রামীণ থানার মাদপুর এলাকা দিয়ে যাওয়ার সময়ই ইঞ্জিনে আগুন লেগে যায়। বাসে অনেক যাত্রী ছিলেন।

আরও পড়ুন:‌ ‘‌মিথ্যে কথা বলাটা মোদীর চরিত্র’‌, রাজস্থানের মাটিতে প্রধানমন্ত্রীকে আক্রমণ জয়রামের

আর কী জানা যাচ্ছে?‌ খড়গপুর থানার পুলিশও এসে হাত লাগিয়েছে। তবে এখনও পর্যন্ত এই অগ্নিকাণ্ডে কেউ মারা গিয়েছেন কিনা সেটা জানা যায়নি। কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে খবর মিলেছে। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে যাচ্ছেন স্থানীয় প্রশাসন কর্তারাও। বাসের চালক নেমে গেলেও বাসের দরজা বন্ধ ছিল বলে সূত্রের খবর। হঠাৎই বাসের ইঞ্জিনে আগুন লেগে গেলে বিপদ বাড়ে। বাসের দরজা বন্ধ থাকায় বেরোতে একটু দেরি হয়। এই বিষয়ে জেলাশাসক খুরশিদ আলি কাদরি বলেন, ‘একটি দুর্ঘটনা ঘটেছে। সেখানে টিম পাঠানো হয়েছে। ঠিক কতজন মানুষ আহত হয়েছেন সেটা এখনই বলা সম্ভব নয়।’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পাকিস্তান সফরে যাবেন না গ্রিন! ভারতের বিরুদ্ধে গেমপ্ল্যান তৈরি করছে অস্ট্রেলিয়া ইজরায়েলে আছড়ে পড়া মিসাইলে নিহত ১ ভারতীয়, আহত ২, হামলার নেপথ্যে কারা? অর্ধেক টুর্নামেন্ট শেষে WPL-এর কমলা টুপি রয়েছে মন্ধনার মাথায়, দৌড়ে রয়েছেন কারা? তামিলনাড়ু হারতেই ক্যাপ্টেনের ওপর দায় চাপালেন কোচ, এসব কী চলছে, সরব কার্তিক অর্জুন সিংয়ের টিকিট ঠেকাতে পথে নামল সোমনাথ শ্যাম, ব্যারাকপুর জুড়ে তোলপাড় পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.