বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Asansol: লোকাল ট্রেন টেনে নিয়ে গেল মালবাহী ট্রেনের ইঞ্জিন, বিরল দৃশ্যে হতবাক যাত্রীরা!
মালবাহী ট্রেনের ইঞ্জিনের মাধ্যমে সরিয়ে নেওয়া হল লোকাল ট্রেন। প্রতীকী ছবি।

Asansol: লোকাল ট্রেন টেনে নিয়ে গেল মালবাহী ট্রেনের ইঞ্জিন, বিরল দৃশ্যে হতবাক যাত্রীরা!

  • আসানসোলগামী ওই লোকাল ট্রেনের ইঞ্জিন মানকর স্টেশনে আসার পরেই খারাপ হয়ে যায়। যার ফলে দীর্ঘক্ষণ সেখানে দাঁড়িয়ে থাকে ওই লোকাল ট্রেন। লোকাল ট্রেনটি হাওড়া দিল্লি মেন লাইনের ওপর দাঁড়িয়ে পড়ে।

লোকাল ট্রেন টেনে নিয়ে যাচ্ছে একটি মালবাহী ট্রেনের ইঞ্জিন। মানকর স্টেশন থেকে আসানসোল পর্যন্ত এভাবেই মালবাহী ট্রেনের ইঞ্জিন টেনে নিয়ে গেল লোকাল ট্রেনের কোচ। এমনই দৃশ্য দেখে হতবাক হলেন অনেকেই। তবে এমন দৃশ্য বিরল হলেও এর ফলে ব্যাহত হয়েছে ট্রেন চলাচল। একাধিক দূরপাল্লার ট্রেন পাস করানো হয়েছে স্লো লাইন দিয়ে। যার ফলে দুর্ভোগে পোহাতে হয়েছে যাত্রীদের।

কিন্তু কেন মালবাহী ট্রেনের ইঞ্জিনের সাহায্যে লোকাল ট্রেন নিয়ে যাওয়া হল?

রেল সূত্রের খবর, বর্ধমান থেকে আসানসোলগামী ওই লোকাল ট্রেনের ইঞ্জিন মানকর স্টেশনে আসার পরেই খারাপ হয়ে যায়। যার ফলে দীর্ঘক্ষণ সেখানে দাঁড়িয়ে থাকে ওই লোকাল ট্রেন। লোকাল ট্রেনটি হাওড়া দিল্লি মেন লাইনের ওপর দাঁড়িয়ে পড়ে। ইঞ্জিনিয়াররা এসে ইঞ্জিন মেরামতের চেষ্টা করেন। দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে থাকার ফলে অনেক যাত্রী ট্রেন থেকে নেমে হাঁটতে শুরু করে দেন। এদিকে, লোকাল ট্রেন স্টেশনে দাঁড়িয়ে থাকার ফলে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন স্টেশনে পৌঁছনোর আগেই থেমে যায়। খবর দেওয়া হয় স্টেশন ম্যানেজারের কাছে। প্রায় দু'ঘণ্টা ধরে চেষ্টা চালানোর পরেও ইঞ্জিন ঠিক করতে না পারায় লোকাল ট্রেনের কোচটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন স্টেশন কর্তৃপক্ষ।

তখনই লোকাল ট্রেনটিকে একটি কার্গো ইঞ্জিনের সাহায্যে পানাগড় স্টেশন পর্যন্ত নিয়ে যাওয়া হয়। সেখানেও ইঞ্জিন মেরামত করতে না পারায় ট্রেনটিকে নিয়ে যাওয়া হয় আসানসোলে। এ বিষয়ে রেলের আধিকারিকরা জানিয়েছেন, ইঞ্জিনে সমস্যার কারণে এরকম হয়েছে। ট্রেনের ইঞ্জিন মেরামতের কাজ চলছে।

বন্ধ করুন