বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > Lockdown update: ৫ দিন অচল থাকবে কাটোয়া ও কালনা-সহ পূর্ব বর্ধমানের একাংশ
২৬ জুলাই সকাল থেকে ২৮ জুলাই রাত ১০টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন আরোপ করা হচ্ছে।
২৬ জুলাই সকাল থেকে ২৮ জুলাই রাত ১০টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন আরোপ করা হচ্ছে।

Lockdown update: ৫ দিন অচল থাকবে কাটোয়া ও কালনা-সহ পূর্ব বর্ধমানের একাংশ

  • সংক্রমণ রুখতে লকডাউনের আওতায় আনা হয়েছে একাধিক গ্রাম পঞ্চায়েতকে।

করোনা সংক্রমণে লাগাম দিতে এবার সম্পূর্ণ লকডাউন আরোপ করা হল পূর্ব বর্ধমান জেলার কাটোয়া, মেমারি ও কালনা শহরে। এর আগে একই কারণে লকডাউন জারি হয়েছে বর্ধমান শহরেও। সংক্রমণ রুখতে লকডাউনের আওতায় আনা হয়েছে একাধিক গ্রাম পঞ্চায়েতকে।

শুক্রবার পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, ২৬ জুলাই সকাল থেকে ২৮ জুলাই রাত ১০টা পর্যন্ত কাটোয়া, কালনা ও মেমারি শহর এবং কয়েকটি গ্রাম পঞ্চায়েত এলাকায় সম্পূর্ণ লকডাউন আরোপ করা হচ্ছে। লকডাউনে চিকিৎসা পরিষেবা ও নিত্য প্রয়োজনীয় পণ্য ছাড়া সমস্ত সরকারি ও বেসরকারি দফতর, কারখানা, দোকান-বাজার বন্ধ থাকবে। 

এর মধ্যে ২৫ জুলাই ও ২৯ জুলাই গোটা রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি হওয়ার কারণে এই এলাকাগুলিতে টানা পাঁচ দিন লকডাউন পালিত হবে।  এর জেরে করোনা সংক্রমণ অনেকাংশে রোখা যাবে বলে মনে করছে প্রশাসন।

পূর্ব বর্ধমান জেলার কাটোয়া, কালনা ও মেমারি পৌরসভা এলাকা এবং পূর্বস্থলী ১ নম্বর ব্লকের নসরতপুর, সমুদ্রগড় ও শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েত লকডাউনের আওতায় আনা হয়েছে। 

লকডাউন পালিত হবে মেমারি ১ নম্বর ব্লকের দেবীপুর গ্রাম পঞ্চায়েত, মেমারি ২ নম্বর ব্লকের সাতগেছিয়া বাজার ও তার সংলগ্ন এলাকায়।  

পাশাপাশি, বর্ধমান ১ নম্বর ব্লকের বেলকাশ, শক্তিগড় ও রায়ান ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকা লকডাউনের আওতায় থাকছে বলে জেলা প্রশাসন সূত্রে খবর। 

 

বন্ধ করুন