বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাতিল করতে হবে টেস্ট, DI অফিসের সামনে বিক্ষোভ মাধ্যমিক পরীক্ষার্থীদের
বৃহস্পতিবার জলপাইগুড়ি DI অফিসের সামনে বিক্ষোভ দেখাচ্ছে মাধ্যমিক পরীক্ষার্থীরা

বাতিল করতে হবে টেস্ট, DI অফিসের সামনে বিক্ষোভ মাধ্যমিক পরীক্ষার্থীদের

  • টেস্ট বাতিল অথবা পিছিয়ে দেওয়ার দাবিতে বৃহস্পতিবার দুপুরে জলপাইগুড়ি শহরের কদমতলা মোড়ে DI অফিসের সামনে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা।

টেস্ট নেওয়া চলবে না। সরাসরি মাধ্যমিক পরীক্ষায় বসার অধিকার দিতে হবে শিক্ষা দফতরকে। এই দাবিতে শুক্রবার জলপাইগুড়ি DI অফিসের সামনে বিক্ষোভ দেখাল মাধ্যমিক পরীক্ষার্থীরা। এই দাবিতে এদিন শহরের কদমতলা মোড়ে পথ অবরোধ করেন বিক্ষোভকারীরা।

গত ১ ডিসেম্বর শিক্ষা দফতরের তরফে জানানো হয়, চলতি বছর মাধ্যমিকের টেস্ট বাধ্যতামূলক। ১৩ – ২৪ ডিসেম্বরের মধ্যে নিতে হবে টেস্ট। প্রশ্ন করবেন স্কুলের শিক্ষকরাই। খাতাও দেখবেন তাঁরা। জলপাইগুড়ি শহরের বিভিন্ন স্কুলের মাধ্যমিক পরীক্ষার্থীদের একাংশে দাবি, প্রথমে জানানো হয়েছিল টেস্ট হবে না। ফলে মাধ্যমিকের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তাঁরা। হঠাৎই ১০ দিনের প্রস্তুতিতে তাঁদের টেস্ট দিতে বলা হচ্ছে। এর মধ্যে গোটা সিলেবাস শেষ করা সম্ভব নয়। ফলে টেস্টের ফল কারও আশানুরূপ হবে না।

টেস্ট বাতিল অথবা পিছিয়ে দেওয়ার দাবিতে বৃহস্পতিবার দুপুরে জলপাইগুড়ি শহরের কদমতলা মোড়ে DI অফিসের সামনে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। কিছুক্ষণের জন্য পথ অবরোধ করে তারা।

শিক্ষা দফতর সূত্রের খবর, কোনও কারণে মাধ্যমিকের সময় করোনার প্রকোপ বৃদ্ধি পেলে টেস্টের নম্বরের ভিত্তিতে মূল্যায়ণ হবে। পড়ুয়াদের প্রশ্ন, এত গুরুত্বপূর্ণ টেস্টের আগে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দেওয়া হল না কেন?

 

বন্ধ করুন