বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর, বাসের ভাড়া ফ্রি ঘোষণা করল মালিক সংগঠন!

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর, বাসের ভাড়া ফ্রি ঘোষণা করল মালিক সংগঠন!

মাধ্যমিক পরীক্ষার্থীদের বাস ভাড়া ফ্রি করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

এবার মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে পূর্ব মেদিনীপুর জেলা পরীক্ষাকেন্দ্রে যাতায়াতের ভাড়া মুকুব করল বাস মালিক সংগঠন। সকাল ৬টা থেকে পর্যাপ্ত বাস পাওয়া যাবে জেলার মাটিতে। যাতায়াতের রাস্তায় যেখানেই পরীক্ষা কেন্দ্র পড়বে, সেখানে স্টপেজ না থাকলেও বাস পরিষেবা পাওয়া যাবে।

মাধ্যমিক পরীক্ষার্থী জন্য এবার সুখবর। রাত পোহালেই ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। এখন প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। তারই মাঝে খুশির খবর শোনালো পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন এবং বাস মালিক সংগঠন। পরীক্ষা কেন্দ্রে যাওয়ার জন্য মাধ্যমিক পরীক্ষার্থীদের বাস ভাড়া ফ্রি করা হয়েছে। এবার মাধ্যমিক পরীক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে পূর্ব মেদিনীপুর জেলায় পরীক্ষা কেন্দ্রে যাতায়াতের বাস ভাড়া মুকুব করছে জেলার বাস মালিক সংগঠন। এই খবর প্রকাশ্যে আসার পর খুশির হাওয়া বইছে।

এদিকে পূর্ব মেদিনীপুরে মাধ্যমিক পরীক্ষার দিনগুলি পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে বাস ভাড়া ফ্রি রাখা হওয়ায় ওটাই সুখবর। পরীক্ষার দিনগুলি পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে বাস ভাড়া ফ্রি ঘোষণা করল জেলা প্রশাসন এবং বাস মালিক সংগঠন। সরকারি ও বেসরকারি বাসে মাধ্যমিক পরীক্ষার্থীদের যাওয়ার পথে দিতে হবে না কোনও ভাড়া। আগামীকাল জীবনের প্রথম বড় পরীক্ষায় বসতে চলেছে পূর্ব মেদিনীপুর জেলার মোট ৬৬২২১ জন পরীক্ষার্থী। ছাত্র পরীক্ষার্থীর সংখ্যা—৩১৮৬৪ জন, ছাত্রী পরীক্ষার্থীর সংখ্যা—৩৪৩৫৭ জন।

অন্যদিকে মাধ্যমিকের মেইন পরীক্ষাকেন্দ্র ৭৩টি এবং সহযোগী পরীক্ষা কেন্দ্র ৩৭টি। পূর্ব মেদিনীপুর জেলা বাস মালিক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, জেলার মাধ্যমিক পরীক্ষার্থীদের যাতায়াতের বাস ভাড়া দিতে হবে না। তবে অভিভাবক যদি যান তাহলে তাঁকে ভাড়া দিতে হবে। বাস ভাড়া দিতে হবে না শুধু মাধ্যমিক পরীক্ষার্থীদের। আগে কখনও এমনটা ঘটেনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উদ্যোগে এই পদক্ষেপ করা হয়েছে। যাতে যাতায়াত করতে গিয়ে কোনও পরীক্ষার্থী অসুবিধায় না পড়ে।

আরও পড়ুন:‌ ‘‌বাংলার বকেয়া নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে’‌, ম্যারাথন বৈঠক শেষে মন্তব্য রাজ্যপালের

এছাড়া মাধ্যমিক পরীক্ষার সময় এগিয়ে আনা হয়েছে। তাতে সকালেই বেরিয়ে পড়তে হবে পরীক্ষার্থীদের। আর এবার মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে পূর্ব মেদিনীপুর জেলা পরীক্ষাকেন্দ্রে যাতায়াতের ভাড়া মুকুব করল বাস মালিক সংগঠন। সকাল ৬টা থেকে পর্যাপ্ত বাস পাওয়া যাবে জেলার মাটিতে। যাতায়াতের রাস্তায় যেখানেই পরীক্ষা কেন্দ্র পড়বে, সেখানে স্টপেজ না থাকলেও বাস পরিষেবা পাওয়া যাবে। উচ্চমাধ্যমিক পরীক্ষার সময় একই সিদ্ধান্ত নেওয়া হবে কিনা সেটা এখনও জানা যায়নি।

বাংলার মুখ খবর

Latest News

শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি ‘কংগ্রেস-সিপিএম BJP-র বি-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষৎ কার উপর নির্ভর, জানালেন অভিষেক 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা? প্রবল তাপপ্রবাহ চলবে, বুধ পর্যন্ত গরমে 'রোস্ট' হতে হবে, কবে বৃষ্টি দক্ষিণবঙ্গে? PAK vs NZ: T20 WC 2024-র আগে পাকিস্তান দলে ধাক্কা! চোটের কবলে রিজওয়ান ও ইরফান হিটস্ট্রোক হলে শরীরে দেখা দেয় এই ৫ লক্ষণ, মৃত্যু এড়াতে জেনে নিন প্রতিরোধের উপায় IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি লেবু থেকে রস বেশি পাওয়া যায় এইভাবে রেখে দিলে! খুব সহজ উপায়টি দেখে নিন

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.