বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: ‘মা-মিট্টি-ইনসান,’ ২০২৪-এর আগে মমতার ডাক, গলা মেলাবে কংগ্রেস?

Mamata Banerjee: ‘মা-মিট্টি-ইনসান,’ ২০২৪-এর আগে মমতার ডাক, গলা মেলাবে কংগ্রেস?

মমতা বন্দ্যোপাধ্য়ায়। (Photo by Samir Jana/ Hindustan Times) (Hindustan Times)

একের পর এক রাজ্যে ভরাডুবি কংগ্রেসের। সেক্ষেত্রে এবার ইন্ডিয়া জোটে কংগ্রেসের গ্রহণযোগ্যতা নিয়ে বড় প্রশ্ন উঠছে। তার মধ্য়েই সামনে এল তৃণমূল নেত্রীর ডাক। মা, মিট্টি, ইনসান।

মহুয়া মৈত্রকে সাংসদ পদ থেকে বহিষ্কার করা হয়েছে। তারপরই তীব্র সোচ্চার তৃণমূল নেতৃত্ব। একদিকে সংসদ হলের বাইরে গলা ফাটালেন মহুয়া মৈত্র। অন্য়দিকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও তীব্র আওয়াজ তুলেছেন। সব মিলিয়ে লোকসভা ভোটের মুখে মহুয়া মৈত্র ইস্যুতে সুর চড়াতে শুরু করেছে তৃণমূল। আর সর্বভারতীয় তৃণমূলের পক্ষ থেকে এক্স হ্যান্ডেলে লেখা হয়েছে, মা মিট্টি ইনসান। মমতা বন্দ্যোপাধ্য়ায় আওয়াজ তুলেছেন ২০২৪ এর জন্য। সর্বভারতীয় ক্ষেত্রে এবার হিন্দিতেই ডাক দিল তৃণমূল। 

একের পর এক রাজ্যে ভরাডুবি কংগ্রেসের। সেক্ষেত্রে এবার ইন্ডিয়া জোটে কংগ্রেসের গ্রহণযোগ্যতা নিয়ে বড় প্রশ্ন উঠছে। তার মধ্য়েই সামনে এল তৃণমূল নেত্রীর ডাক। মা, মাটি ইনসান। মা মাটি মানুষ। এবার কার্যত এই ডাককে সামনে রেখেই এগিয়ে যাবে তৃণমূল। বাংলায় একদিন মা মাটি মানুষের কথা বলেই বামফ্রন্টকে উৎখাত করেছিল তৃণমূল। এবার ২০২৪ এর আগে ফের সেই ডাক। মা মিট্টি ইনসান।

একের পর এক এক্স হ্যান্ডেলে পোস্ট করেছে সর্বভারতীয় তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বক্তব্যকে তুলে ধরা হয়েছে। সেখানে মমতা বন্দ্যোপাধ্য়ায় জানিয়েছেন, সংসদীয় এথিক্স কমিটি ৪৯৫ পাতার রিপোর্ট জমা দিয়েছে। এরপর সমস্ত পার্টিকে এনিয়ে আলোচনার ব্যাপারে মাত্র আধ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। বিজেপি সহ সব দল মিলিয়ে মাত্র আধ ঘণ্টা সময় দেওয়া হয়েছিল।এরপর মহুয়া মৈত্রকে বহিষ্কার করা হয়েছে। আমি এর পেছনে যুক্তিটা বুঝতে পারছি না। ৪৯৫ পাতার রিপোর্ট আলোচনার জন্য ৩০ মিনিট সময় দেওয়া হল। তারপর বহিষ্কার করা হল। কীভাবে মেম্বাররা ৩০ মিনিটের মধ্য়ে এটা নিয়ে আলোচনা করবেন? তাঁরা সংবিধানের সঙ্গেও বিশ্বাসঘাতকতা করেছেন।হয়তো তাঁরা আজ সংখ্য়াগরিষ্ঠ। কিন্তু আগামী দিনে তাঁরা না থাকতে পারেন। আমি ইন্ডিয়া জোটকে শুভেচ্ছা জানাচ্ছি। তারা ঐক্যবদ্ধ রয়েছেন। তাঁরা লড়াই করছেন। তাঁরা মহুয়ার ব্যাপারটা পুরো সমর্থন করছেন।

 

এখানেই থেমে থাকেননি মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি জানিয়েছেন, যেভাবে একজন মহিলা এমপিকে হেনস্থা করা হয়েছে সেটা লজ্জাজনক। এটা বিজেপির উদ্দেশ্যপ্রণোদিত রাজনীতির একটা নজির। প্রকাশ্যে দিনের বেলা গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে।

বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছেন মমতা। একের পর এক বিরোধী দল তাতে সঙ্গত করছেন। তবে কি ইন্ডিয়া জোটের সামনের দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে পথ দেখাবেন মমতাই?

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি Ranji Trophy 2024: সেমিফাইনালের আগে রঞ্জির এলিট গ্রুপে সব থেকে বেশি রান কাদের? দেখুন সেরা ১০ শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি,মধ্যপ্রদেশের কৌশল এবার লোকসভায়? আমরা ভারতের বিরুদ্ধে হেরেছি, অ্যাশেজ জিতিনি, কিন্তু.. ব্যাজবলেই ভরসা ম্যাকালামের বিচ্ছেদের পরেও তামিলনাড়ুর প্রয়াত এআইএডিএমকে নেতাদের প্রশংসা মোদীর, কারণটা কী? সাড়া ফেলেছিলেন শবরীমালা রায়ে, সেই প্রাক্তন বিচারপতিই এবার লোকপালের চেয়ারপার্সন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.