বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অতিরিক্ত নগরপালের অফিস থেকে ১০০ মিটার দূরে উদ্ধার বোমা, প্রশ্নের মুখে নিরাপত্তা

অতিরিক্ত নগরপালের অফিস থেকে ১০০ মিটার দূরে উদ্ধার বোমা, প্রশ্নের মুখে নিরাপত্তা

উদ্ধার বমা।নিজস্ব ছবি।

ওই খেলার মাঠের পাশে ময়লা আবর্জনার মধ্যেই ৭টি বোমা পড়েছিল। খবর পেয়ে বম্ব স্কোয়াডের কর্মীরা সেখানে এসে বোমা উদ্ধার করে। তবে বোমা উদ্ধারের পরেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকাতে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল যেখানে বোমা উদ্ধার হয়েছে সেখান থেকে অতিরিক্ত পুলিশ কমিশনারের অফিসের দূরত্ব মেরে কেটে ১০০ মিটার।

লোকসভা ভোটের আগে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একের পর এক উদ্ধার হচ্ছে বোমা। আর এবার বোমা উদ্ধার হল অতিরিক্ত নগরপালের কার্যালয়ে থেকে ঢিল ছোড়া দূরত্বে। উত্তর ২৪ পরগনার ভাটপাড়া পুরসভা ১৭ নম্বর ওয়ার্ডের তিনসুকিয়া মাঠ থেকে ৭ টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মাঠের পাশেই রয়েছে স্কুল এবং একটি আইসিডিএস সেন্টার। ফলে বোমা উদ্ধারকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই স্থানীয়দের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

আরও পড়ুন: অবিকল লাল–সবুজ বলের মতো দেখতে, রঙিন বোমা উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য

জানা গিয়েছে, ওই খেলার মাঠের পাশে ময়লা আবর্জনার মধ্যেই ৭টি বোমা পড়েছিল। খবর পেয়ে বম্ব স্কোয়াডের কর্মীরা সেখানে এসে বোমা উদ্ধার করে। তবে বোমা উদ্ধারের পরেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকাতে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল যেখানে বোমা উদ্ধার হয়েছে সেখান থেকে বারাকপুর পুলিশ কমিশনারের অতিরিক্ত পুলিশ কমিশনারের অফিসের দূরত্ব মেরে কেটে ১০০ মিটার। অন্যদিকে, মাঠের পাশেই রয়েছে একটি স্কুল। বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্ক তৈরি হয়েছে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের মধ্যে। গোটা এলাকায় আতঙ্কের জেরে মোতায়েন করা হয়েছে জগদ্দল থানার পুলিশ বাহিনী। মাঠেই বোমাগুলি নিষ্ক্রিয় করে রাজ্য পুলিশের বম্ব স্কোয়াড। কে বা কারা বোমা রাখল? তার তদন্ত শুরু করেছে জগদ্দল থানার পুলিশ।

ওই মাঠের পাশে অবস্থিত স্কুলটির নাম কমলাবাড়ি বালিকা বিদ্যালয়। স্কুলটির সহ-শিক্ষক ইমতিয়াজ খান বলেন, ‘এই মাঠে স্কুলের বাচ্চারা খেলাধুলা করে। তাই বোমা উদ্ধার হওয়ার পর আমরা ভয়ে রয়েছি। যদি কিছু হয়ে যায়! এখন হয়তো মাঠে পাওয়া গিয়েছে কিছুদিন পরে হয়তো স্কুলের ভিতরে পাওয়া যেতে পারে। স্কুলকে তখন দায়ী করা হবে। তাই প্রশাসনকে আমরা বিষয়টি খতিয়ে দেখার জন্য আবেদন জানাচ্ছি।’

অন্যদিকে, বীরভূমের ইলামবাজার ও কীর্ণাহার এই দুটি থানা এলাকা থেকে উদ্ধার হয়েছে প্রায় ৮৫ টি তাজা বোমা। আজ মঙ্গলবার বীরভূম জেলার ইলামবাজার থানা এলাকার নাচনসা গ্রামের নদীর ধার থেকে দুটি ব্যাগে উদ্ধার হয় প্রায় ৪০ টি তাজা বোমা। অন্যদিকে, কীর্ণাহার থানা এলাকার সরডাঙা গ্রামে মাঠের ধারে দুটি জারে প্রায় ৪৫ টি তাজা বোমা উদ্ধার হয়। বোলপুর মহকুমায় এই দুটি থানা এলাকায় একদিনে এত পরিমাণে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই দুটি থানার তরফে বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য।

বাংলার মুখ খবর

Latest News

‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.