বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rajdhani express: রাজধানী এক্সপ্রেসে যাত্রীরা ঘুমিয়ে পড়তেই নাবালিকার যৌন নিগ্রহ, গ্রেফতার যুবক

Rajdhani express: রাজধানী এক্সপ্রেসে যাত্রীরা ঘুমিয়ে পড়তেই নাবালিকার যৌন নিগ্রহ, গ্রেফতার যুবক

রাজধানী এক্সপ্রেসে নাবালিকার যৌন নিগ্রহ। প্রতীকী ছবি (Freepik)

দিল্লি যাওয়ার উদ্দেশ্যে পরিবারের সঙ্গে রাজধানী এক্সপ্রেসে ওঠেন বাঁকুড়ার বাসিন্দা একটি বেসরকারি সংস্থার এক কর্মী। তিনি স্ত্রী এবং ৩ সন্তানকে নিয়ে হিজলি থেকে ভুবেনশ্বর–দিল্লিগামী তেজষ রাজধানী এক্সপ্রেসের বি থ্রি কোচে ওঠেন। ওই কোচেই উঠেছিল অভিযুক্ত যুবক।

রাজধানী এক্সপ্রেস নাবালিকা যাত্রীর যৌন হেনস্তার অভিযোগ উঠল। এই অভিযোগের ভিত্তিতে নাবালিকার সহযাত্রী এক যুবককে গ্রেফতার করেছে রেল পুলিশ। যদিও নাবালিকার পরিবারের অভিযোগ পাওয়ার পরেই তৎপরতার সঙ্গে পদক্ষেপ করেছে রেল পুলিশ। তবে রাজধানীর মতো অভিজাত ট্রেনে এমন ঘটনায় উঠেছে মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন।

আরও পড়ুন: ১০ টাকার লোভ দেখিয়ে নাবালিকাকে টানা একমাস ধরে ধর্ষণ দার্জিলিংয়ের বৃদ্ধের

কী ঘটেছিল?

জানা গিয়েছে, দিল্লি যাওয়ার উদ্দেশ্যে পরিবারের সঙ্গে রাজধানী এক্সপ্রেসে ওঠেন বাঁকুড়ার বাসিন্দা একটি বেসরকারি সংস্থার এক কর্মী। তিনি স্ত্রী এবং ৩ সন্তানকে নিয়ে হিজলি থেকে ভুবেনশ্বর–দিল্লি তেজষ রাজধানী এক্সপ্রেসের বি থ্রি কোচে ওঠেন। ওই কোচেই উঠেছিল অভিযুক্ত যুবক। জানা গিয়েছে, তার টিকিট কনফার্ম ছিল না। তা সত্ত্বেও অভিযুক্ত যুবক রাজধানীতে সফর করছিল। ট্রেন মুঘলসরাই পেরোতেই যুবকের আসল চেহারা সামনে আসে। কোচের যাত্রীরা সকলেই ঘুমিয়ে পড়েছিলেন। নাবালিকার বাবা মাও ঘুমিয়ে পড়েছিলেন। সেই সুযোগে ওই যুবক নাবালিকার সিটে গিয়ে পাশে বসে। তারপরে ওই যুবক মেয়েটিকে যৌন হেনস্তা করে। এরপরেই মেয়েটি চিৎকার চেঁচামেচি শুরু করে। তখন মেয়েটি চিৎকারে তার বাবা-মা এবং কোচের অন্যান্য যাত্রীদের ঘুম ভেঙে যায়। এরপরে অন্যান্য যাত্রীরা ওই যুবকের উপরে ক্ষুব্ধ হয়ে ওঠেন।

 খবর পেয়ে দ্রুত সেখানে ছুটে আসেন রেলের টিটি, প্যান্ট্রি কর্মী এবং পুলিশ কর্মীরা। তারা অভিযুক্ত যুবককে কোচের মধ্যে আটকে রাখেন। এরপর ট্রেনটি কানপুর স্টেশনে পৌঁছতেই স্টেশনের রেল পুলিশ যুবককে গ্রেফতার করে। ঘটনায় নাবালিকার পরিবারের তরফে পুলিশের কাছে যুবকের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে। তার ভিত্তিতে নির্দিষ্ট ধারাতে মামলা রুজু করেছে পুলিশ।

এই ঘটনায় যুবকের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন নির্যাতিতার পরিবার। একইসঙ্গে অন্যান্য যাত্রীরাও শাস্তির দাবি জানিয়েছেন। সেই সঙ্গে যাত্রীদের অনেকেই ট্রেনে মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। নির্যাতিতার পরিবারের বক্তব্য, তারা সকলেই ঘুমিয়ে ছিলেন। সেই সময় প্রথমে ওই যুবক বাথরুমে যায়। তারপর বাথরুম থেকে বেরিয়ে তাদের মেয়ের কাছে গিয়ে বসে। এরপর শরীরের গোপন অঙ্গে স্পর্শ করে। যদিও ঘটনায় অভিযোগ অস্বীকার করেছে ওই যুবক। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এবার বেসাল্ট খনির জন্য ডাকা হবে গ্লোবাল টেন্ডার, দেউচা পাঁচামি নিয়ে মন্তব্য অরূপ সীমান্তে দলছুট দুই হাতি, জলদাপাড়া থেকে এল কুনকি, ঘুমিয়ে পড়ল গজরাজ লুকিয়ে স্ত্রী আর তাঁর বসের কথা শুনতেন স্বামী, সেখান থেকেই আয় হল ২৩ কোটি ১ জুলাই থেকে কার্যকর হচ্ছে ৩ নয়া 'সংহিতা', মুছে যাচ্ছে ব্রিটিশ আমলের নিয়ম বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, ভাঙলেন সৌরভ, গৌতমের নজির গাইবেন অরিজৎ-রিয়ানা, আম্বানি-পুত্রের প্রাক-বিয়ের উৎসবে শামিল হবেন শাহরুখ-সলমন গঙ্গাস্নান করতে যাওয়ার পথে ট্রাক্টর পড়ল পুকুরে, মৃত ১৫, কোথায় হল এই দুর্ঘটনা? জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.