বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বারাকপুরে ২৪ বছর পর উদ্ধার নিখোঁজ সেনাকর্মী, ডিএনএ পরীক্ষা করাতে চান ছেলে

বারাকপুরে ২৪ বছর পর উদ্ধার নিখোঁজ সেনাকর্মী, ডিএনএ পরীক্ষা করাতে চান ছেলে

বারাকপুরে উদ্ধার বৃদ্ধ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

ওই বৃদ্ধ উত্তর প্রদেশের বাসিন্দা। দিন কয়েক আগেই ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের পক্ষ থেকে ওই রাজকুমারকে জানানো হয় যে তারা তাঁর বাবাকে খুঁজে পেয়েছে। এরপর যুবক বারাকপুরে চলে আসেন। সেখানে ওই ক্লাবের সদস্যরা বৃদ্ধকে ‘রাধে’ বলে ডাকতে তিনি ফিরে তাকান। তাঁকে দেখার পরেই কান্নায় ওই যুবকের চোখ ভিজে যায়।

দিন কয়েক আগে বা স্টেশন চত্বর থেকে এক বৃদ্ধ খুঁজে পাওয়া গিয়েছে। জানা গিয়েছে ওই বৃদ্ধের নাম হল রাধে চৌরাসিয়া। তিনি একজন সেনা কর্মী ছিলেন। অসমের তেজপুর থেকে ২৪ বছর আগে তিনি নিখোঁজ হয়ে গিয়েছিলেন। কিন্তু, তারপরে আর তাঁকে খুঁজে পায়নি পরিবার। সেনা থেকে শুরু করে আত্মীয় পরিজন সকলেই তাকে মৃত বলেই ভেবেছিলেন। অবশেষে ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের সদস্যরা ওই বৃদ্ধকে খুঁজে বার করেছেন। উত্তরপ্রদেশের যুবক রাজকুমার চৌরাসিয়া দাবি করেছেন ওই ব্যক্তি তাঁর বাবার মতোই দেখতে। তবে ওই ব্যক্তি আদৌও তাঁর নিখোঁজ হয়ে যাওয়া বাবা কিনা তা জানার জন্য তিনি ডিএনএ পরীক্ষা করাতে চাইছন।

আরও পড়ুন: ‘১০ বছর পর নিজের পায়ে দাঁড়িয়ে বাড়ি ফিরব’, চিরকুট লিখে নিখোঁজ ৩ পড়ুয়া

জানা গিয়েছে, ওই বৃদ্ধ উত্তর প্রদেশের বাসিন্দা। দিন কয়েক আগেই ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের পক্ষ থেকে ওই রাজকুমারকে জানানো হয় যে তারা তাঁর বাবাকে খুঁজে পেয়েছে। এরপর যুবক বারাকপুরে চলে আসেন। সেখানে ওই ক্লাবের সদস্যরা বৃদ্ধকে ‘রাধে’ বলে ডাকতে তিনি ফিরে তাকান। তাঁকে দেখার পরেই কান্নায় ওই যুবকের চোখ ভিজে যায়। যুবক স্বীকার করে নেন যে ওই ব্যক্তির শারীরিক গঠন তাঁর বাবার মতোই। তবে বাবার মতো দেখতে হলেও তাঁর মনের মধ্যে সংশয় থাকছে। সেই কারণে তিনি চাইছেন ওই বৃদ্ধের ডিএনএ পরীক্ষা করানো হোক।

জানা গিয়েছে, ওই বৃদ্ধকে কেউ কিছু খেতে দিলে তিনি স্যালুট জানাতেন। তাও আবার একেবারে সেনাদের মতো। সে বিষয়টি জানতে পারার পরে ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের সদস্যরা বিষয়টি উত্তরপ্রদেশের রাজকুমার চৌরাসিয়াকে জানায়। এতদিন ধরে ওই বৃদ্ধ স্টেশন চত্বরে ভবঘুরে হয়ে থাকতেন। তবে তাঁর যে একটি পরিবার রয়েছে এবং তিনি একজন সেনা কর্মী ছিলেন তা এতদিন অজানা ছিল সেখানকার বাসিন্দাদের। ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের সূত্রে জানা গিয়েছে, বৃদ্ধের সঙ্গে দেখা করার পরে রাজকুমার তাঁর কাছে গিয়ে বলেন তিনি দেওরিয়া থেকে আসছেন। গ্রামের নাম শোনার পরেই ওই বৃদ্ধ সেখনকার কয়েকজন বাসিন্দার নাম বলেন। যা শুনে রাজকুমার অবাক হয়ে যান। রাজকুমার বৃদ্ধকে নিয়ে উত্তর প্রদেশে রওনা দিয়েছেন। সেখানেই তাঁর ডিএনএ পরীক্ষা করাতে চাইছেন তিনি।

প্রথমে রাজকুমারের সঙ্গে যেতে আপত্তি জানাচ্ছিলেন বৃদ্ধ। তিনি বারবার সঙ্গ ছাড়ানোর  জন্য ট্রেনে উঠে পড়ার চেষ্টা করছিলেন। তবে শেষমেষ ওই বৃদ্ধ সঙ্গে যেতে রাজি হয়েছেন। জানা যায়, দীর্ঘদিন খোঁজ না পাওয়ার পর সেনাবাহিনীর নিয়ম মেনে তাঁর পুতুল জালিয়ে অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছিল। গ্রামবাসীরা এবং পরিবারের সকলেই জানেন তিনি মৃত। তবে ডিএনএ পরীক্ষার পর রিপোর্ট যাই আসুক না কেন ওই বৃদ্ধকে তিনি নিজের বাড়িতে রাখবেন বলে জানিয়েছেন রাজকুমার। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রাতে হয়েছিলেন আটক, সকাল হতেই গ্রেফতার বেড়মজুরের তৃণমূল নেতা অজিত মাইতি IND vs ENG 4th Test LIVE: রাঁচিতে আজই সিরিজ পকেটে পুরতে মরিয়া রোহিতরা ভোডাফোন-আইডিয়ার ৩৩% শেয়ার কি ছেড়ে দেবে সরকার? সামনে এল সাফ বার্তা ঘরের মাঠে সব থেকে বেশি টেস্ট উইকেট নেওয়া ৬ স্পিনার, কুম্বলেকে টপকে দুইয়ে উঠলেন অশ্বিন খাবারে খরচ কমছে ভারতীয়দের, ব্যয় বাড়ছে পরিষেবা ও অন্যান্য সামগ্রী কিনতে: রিপোর্ট জোড়া জয়ে লিগ টেবিলের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নিন WPL-এর পয়েন্ট তালিকা দমবন্ধ করবে শার্টলেস শাহরুখ! কিং খানের নতুন ছবি নিয়ে পড়ল হইচই, আপনি দেখেছেন সিংহের নাম নিয়ে HC-র বকুনি, বাংলার 'সীতা-আকবর' বিতর্কে সাসপেন্ড ত্রিপুরার অফিসার চেন্নাইয়ের বিরুদ্ধে ৩ পয়েন্ট ‘মাস্ট’ ইস্টবেঙ্গলের, কোথায় ফ্রি'তে ম্যাচ দেখবেন? IND v ENG: অশ্বিন-জাদেজার কৌশল কাজে লাগিয়েই রাঁচিতে হিরো হওয়ার স্বপ্নে বুঁদ বশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.