বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশি যুবতীর গোপনাঙ্গে ২৯ লক্ষ টাকার সোনার বিস্কুট, উদ্ধার করল বিএসএফ

বাংলাদেশি যুবতীর গোপনাঙ্গে ২৯ লক্ষ টাকার সোনার বিস্কুট, উদ্ধার করল বিএসএফ

উদ্ধার হওয়া সোনার বিস্কুট।

অ্যাসাইনমেন্ট শেষ পর্যন্ত করতে পারল না ওই যুবতী। দু’‌দেশের সীমান্তেই বিএসএফের হাতে ধরা পড়ে যায় নাজনীন। ওই যুবতী গোপনাঙ্গে লুকিয়ে রেখেছিল সোনার বিস্কুটগুলি। আগেও সে ভারত থেকে চকোলেট, বিস্কুট–সহ নানা জিনিস পাচার করেছে বাংলাদেশে। এবার সেটা সম্ভব হবে বলে মনে করেছিল সে। যদিও তা বাস্তবায়িত হল না।

সোনা পাচার করতে গিয়ে ধরা পড়ে গেল এক বাংলাদেশের যুবতী। বিএসএফের যাতে সন্দেহ না হয় তার জন্য বৈধ পাসপোর্ট দেখিয়েই পেট্রাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে ঢুকছিল ওই যুবতী। চেকিং পয়েন্টে গিয়ে দাঁড়াবার পর তার ব্যাগ তল্লাশি কিছু পাওয়া যায়নি। তবে যখন বিএসএফের মহিলা জওয়ানরা শরীরে মেটাল ডিটেক্টর ছোঁয়াল তখনই বেজে উঠল বিপ শব্দ। এমনকী সঙ্গে সঙ্গে জ্বলে উঠল লাল আলো। ব্যস, সন্দেহের তির ধেয়ে এল ওই বাংলাদেশের যুবতীর কাছে। বিএসএফের মহিলা জওয়ানদের কাছে অবশেষে গোপনাঙ্গে সোনা নিয়ে পাচারের কথা স্বীকার করে ওই বাংলাদেশের যুবতী।

কী আছে যুবতীর শরীরে? লাল আলো ও মেটাল ডিটেক্টরের বিপ শব্দ বিএসএফ মহিলা জওয়ানদের মনে এই প্রশ্নই ওঠে। ততক্ষণে বাংলাদেশের ওই যুবতী বুঝতে পেরে যায় সে ধরা পড়ে গিয়েছে। তাই ওই যুবতীকে জেরা করার আগেই সে স্বীকার করে নেয় নিজের অপরাধের কথা। সে মহিলা বিএসএফ জওয়ানদের জানায়, নিজের শরীরের ভিতরে সে সোনার বিস্কুট লুকিয়ে ওপার থেকে এপারে এসেছে। সোনার বিস্কুট পাচার করতেই বাংলাদেশ থেকে ভারতে ঢুকতে চাইছিল সে। অবশেষে ওই যুবতীর শরীর থেকে বিএসএফ উদ্ধার করেছে ২৯ লক্ষ টাকার চারটি সোনার বিস্কুট।

এদিকে এই ঘটনা প্রকাশ্যে আসতেই ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে। বিএসএফ সূত্রে খবর, যুবতীর গোপনাঙ্গ থেকে সোনার বিস্কুট উদ্ধারের ঘটনাটি ঘটেছে সোমবার। আর ধৃত বাংলাদেশি যুবতীর নাম নাজনীন নাহার। তবে সে বিবাহিত যুবতী। রাজধানী ঢাকায় ভুঁইয়াপাড়ার খিলগাঁওয়ে ওই যুবতী বধূর বাড়ি। বিএসএফের জেরা সময় সে জানিয়েছে, বাংলাদেশের বেনাপোল বাজারে আবিদুলের কাছ থেকে সে ওই সোনা নিয়ে এদেশের কলকাতায় নতুন বাজারে একজনের হাতে পাচার করার কথা ছিল। এই সোনা পাচার করতে পারলে ৬ হাজার টাকা কমিশন আসত ওই যুবতীর হাতে।

আরও পড়ুন:‌ চোপড়ায় নিহত শিশুদের পরিবারকে তিন লক্ষ টাকা, অভিষেকের নির্দেশে দিলেন তৃণমূল নেতৃত্ব

অন্যদিকে অ্যাসাইনমেন্ট শেষ পর্যন্ত করতে পারল না ওই যুবতী। দু’‌দেশের সীমান্তেই বিএসএফের হাতে ধরা পড়ে যায় নাজনীন। ওই যুবতী গোপনাঙ্গে লুকিয়ে রেখেছিল সোনার বিস্কুটগুলি। আগেও সে ভারত থেকে চকোলেট, বিস্কুট–সহ নানা জিনিস পাচার করেছে বাংলাদেশে। এবার সেটা সম্ভব হবে বলে মনে করেছিল সে। যদিও তা বাস্তবায়িত হল না। আবার ওইদিনই পেট্রাপোল সীমান্তে সাড়ে ৩ লক্ষ বাংলাদেশি টাকা–সহ একজন ব্যক্তিকে গ্রেফতার করেছে বিএসএফ। টাকা উৎসের সদুত্তর দিতে পারেনি অভিযুক্ত। ভারতীয় মুদ্রায় ওই টাকার অঙ্ক ২ লক্ষ ৬৩ হাজার ৩৭৭ টাকা। বিএসএফ সূত্রে খবর, ধৃতের নাম উত্তম দে। আবার একইদিনে স্বরূপনগরের আমুদিয়া সীমান্তে ৪০টি পাখি–সহ এক বাংলাদেশিকে ধরেছে বিএসএফ। অভিযুক্তের নাম ওহিদুল শেখ।

বাংলার মুখ খবর

Latest News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.