বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চোপড়ায় নিহত শিশুদের পরিবারকে তিন লক্ষ টাকা, অভিষেকের নির্দেশে দিলেন তৃণমূল নেতৃত্ব

চোপড়ায় নিহত শিশুদের পরিবারকে তিন লক্ষ টাকা, অভিষেকের নির্দেশে দিলেন তৃণমূল নেতৃত্ব

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সন্দেশখালি নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস নয়াদিল্লি সফরে গিয়েছেন বলে খবর। রাজপালের কাছে চোপড়ায় যাওয়ার আবেদন জানাবেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরা। তৃণমূল কংগ্রেসের প্রশ্ন, অশান্তির অভিযোগে রাজ্যপাল যদি সন্দেশখালি যেতে পারেন বিএসএফের গাফিলতিতে চারটি শিশুর মৃত্যুর ঘটনায় রাজ্যপাল কেন চোপড়া যাবেন না?

উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় নিহত শিশুদের পরিবারকে এবার আর্থিক সাহায্য দিল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ তিন লক্ষ টাকা করে সাহায্য তুলে দেন উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ পেয়েই মন্ত্রী গোলাম রব্বানি একটি প্রতিনিধিদল নিয়ে নিহত শিশুদের বাড়িতে যান। আর মৃত শিশুদের পরিবারের হাতে অর্থ তুলে দেন বলে খবর। চোপড়ার চেতনাগছে চারজন শিশুর মৃত্যু ঘটনায় ইতিমধ্যেই জেসিবি চালককে গ্রেফতার করেছে পুলিশ। জেসিবি বাজেয়াপ্ত করা হয়েছে।

এদিকে ময়নাতদন্তের পর তাদের পরিবারের হাতে শিশুদের দেহ তুলে দেওয়া হলে কান্নায় ভেঙে পড়েন গ্রামের মানুষজন। পরে সীমান্তবর্তী এলাকায় একটি কবরস্থানে মৃতদেহগুলি সমাধিস্থ করা হয়। আর সন্দেশখালি নিয়ে বিরোধী দলগুলি শাসকদলকে চাপে ফেলতেই তৎপর হন ডায়মন্ডহারবারের সাংসদ। তিনি দিনভর চোপড়ার ঘটনায় নজর রাখেন। আর তারপর দলীয় নেতাদের আর্থিক সাহায্য দেওয়ার নির্দেশ দেন। উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্বকে নিহত শিশুদের পরিবারগুলির পাশে থাকার নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখন তাঁদের যে কোনও ধরনের সাহায্য দিতে বলা হয়েছে তাঁর দফতর থেকে। তৃণমূল কংগ্রেস বিধায়ক হামিদুর রহমান মন্ত্রী গোলাম রব্বানি, উত্তর দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি কনাইয়ালাল আগরওয়াল, রাজ্য নেত্রী পম্পা সরকার গ্রামে গিয়ে মৃত শিশুদের পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানান।

অন্যদিকে সন্দেশখালি নিয়ে যখন বিজেপি–সিপিএম–কংগ্রেস একযোগে ইস্যু করতে চাইছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তখন পাল্টা তৃণমূল কংগ্রেস নেতৃত্বও চোপড়ার বিষয়টিকে তুলে ধরে পাল্টা বিজেপিকে কাঠগড়ায় তুলছে। তৃণমূল কংগ্রেস নেতৃত্ব ওই এলাকায় অনির্দিষ্টকালের জন্য ধরনায় বসেন। এই ঘটনায় প্রথম থেকে বিএসএফের দিকে আঙুল তুলে আসছেন স্থানীয় বাসিন্দারা। একই অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেসও। এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবি জানিয়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়েছে। সময় পাওয়া গেলে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, অর্থ দফতরের প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুরা তাঁর সঙ্গে দেখা করবেন।

আরও পড়ুন:‌ ‘‌বাংলার মুখ্যমন্ত্রী আপনি নিজে একবার যান’‌, সন্দেশখালি নিয়ে আক্রমণ করলেন অধীর

এছাড়া সন্দেশখালি নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস এখন নয়াদিল্লি সফরে গিয়েছেন বলে খবর। কিন্তু রাজপালের কাছে চোপড়ায় যাওয়ার আবেদন জানাবেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরা। তৃণমূল কংগ্রেসের প্রশ্ন, অশান্তির অভিযোগে রাজ্যপাল যদি সন্দেশখালি যেতে পারেন সেক্ষেত্রে বিএসএফের গাফিলতিতে চারটি শিশুর মৃত্যুর ঘটনায় রাজ্যপাল কেন চোপড়া পরিদর্শনে যাবেন না? একইরকম উদ্যোগ নিতে বলা হয়েছে রাজ্যপালকে। রাজভবন সূত্রে খবর, বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলকে সময় দেওয়া হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.