বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রোগীমৃত্যুর জেরে দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে ধুন্ধুমার
হাসপাতালে বিক্ষোভ দেখাচ্ছেন মৃত রোগীর আত্মীয়রা। 
হাসপাতালে বিক্ষোভ দেখাচ্ছেন মৃত রোগীর আত্মীয়রা। 

রোগীমৃত্যুর জেরে দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে ধুন্ধুমার

  • হাসপাতালের গেট আটকে চলে বিক্ষোভ। রোগীর পরিজনদের দাবি, যতক্ষণ না মৃত্যুর কারণ জানা যাচ্ছে ততক্ষণ উঠবে না অবরোধ।

পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের শোভাপুরেরএকটি বেসরকারি হাসপাতালের রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল। অন্ডালের কাজরার বছর পঁয়তাল্লিশের কাজল মণ্ডল নামে ওই রোগী তিন দিন আগে পেটে ব্যথা নিয়ে বেসরকারি হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার সকালে রোগীর পরিজনদের খবর দেওয়া হয় মৃত্যু হয়েছে তাঁর। এর পরই উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। বিক্ষোভ দেখাতে থাকেন রোগীর আত্মীয়রা।

অন্ডালের কাজরার বাসিন্দা কাজল মণ্ডল তিন দিন আগে পেটে ব্যথা নিয়ে দুর্গাপুরের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কাজলবাবুর পরিজনদের দাবি, ভালোই ছিলেন তিনি। বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবারকে জানানো হয়। এর পরই হাসপাতালে পৌঁছে ক্ষোভে ফেটে পড়েন আত্মীয়রা। 

হাসপাতালের গেট আটকে চলে বিক্ষোভ। রোগীর পরিজনদের দাবি, যতক্ষণ না মৃত্যুর কারণ জানা যাচ্ছে ততক্ষণ উঠবে না অবরোধ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এর পর পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নার্সিংহোমে পৌঁছন পুলিশের পদস্থ আধিকারিকরা। ঘটনার তদন্তের আশ্বাস দিলে বিক্ষোভ ওঠে।

চিকিৎসায় গাফিলতির অভিযোগ মানেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের দাবি, নির্দিষ্ট নিয়ম মেনেই নিউমোনি চিকিৎসা হয়েছে রোগীর। তা সত্বেও তাঁকে বাঁচানো যায়নি।

 

বন্ধ করুন