বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন

ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন

পুলিশ কর্মীর তৎপরতায় বাড়ি ফিরলেন বৃদ্ধা। প্রতীকী ছবি

মাস দুয়েক আগে ওই বৃদ্ধাকে স্টেশনে ফেলে গিয়েছিল তার ছেলে। পুলিশ কর্মী সুকুমার উপাধ্যায় চন্দননগরের পুলিশ কনস্টেবল। তিনি নবদ্বীপ থেকে ডেইলি প্যাসেঞ্জার করেন। কয়েকদিন আগে তিনি ব্যান্ডেল স্টেশনের ৭ নম্বর প্লাটফর্মে ওই বৃদ্ধাকে অসহায় অবস্থায় পড়ে থাকতে দেখেন। 

স্টেশনে পড়ে থাকা অসহায় এক বৃদ্ধা ছেলের নাম বলতে পারেননি। তবে নাতনি এবং তার স্কুলের নাম বলতে পেরেছিলেন। সেই সূত্র ধরে বৃদ্ধার বাড়ির ঠিকানা জানতে পেরেছিলেন এক পুলিশ কর্মী। অবশেষে ওই পুলিশকর্মীর তৎপরতায় ওই বৃদ্ধাকে বাড়ি ফেরাল প্রশাসন। ওই বৃদ্ধার নাম রীনা পাল। তিনি দুর্গাপুরের ফরিদপুরের বাসিন্দা। তার ছেলে তাকে ব্যান্ডেল স্টেশনে রেখে গিয়েছিল। অবশেষ পুলিশ কর্মী সুকুমার উপধ্যায়ের উদ্যোগে ওই বৃদ্ধাকে বাড়ি ফেরানো সম্ভব হয়েছে।

আরও পড়ুন: বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট আদালত

জানা গিয়েছে, মাস দুয়েক আগে ওই বৃদ্ধাকে স্টেশনে ফেলে গিয়েছিল তার ছেলে। পুলিশ কর্মী সুকুমার উপাধ্যায় চন্দননগরের পুলিশ কনস্টেবল। তিনি নবদ্বীপ থেকে ডেইলি প্যাসেঞ্জার করেন। কয়েকদিন আগে তিনি ব্যান্ডেল স্টেশনের ৭ নম্বর প্লাটফর্মে ওই বৃদ্ধাকে অসহায় অবস্থায় পড়ে থাকতে দেখেন। এরপর তিনি ওই পুলিশ কর্মী ডিউটি শেষে বাইকে করে ব্যান্ডেল স্টেশনে গিয়ে বৃদ্ধার খোঁজ নেন। বেশ কয়েকদিন ওই বৃদ্ধাকে তিনি খাওয়ান এবং তার সঙ্গে গল্প করে তার ঠিকানা জানার চেষ্টা করেন পুলিশ কর্মী। তবে বৃদ্ধা তার ছেলের ঠিকানা জানাতে পারেননি। তবে বলেছিলেন তার এক নাতনি আছে। তার নাম মিষ্টু, সে বেনাচিতির একটি স্কুলের ক্লাস দ্বিতীয় শ্রেণির পড়ুয়া। তবে কোন স্কুলের পড়ুয়া তা জানাতে পারেননি বৃদ্ধা। এরপর সুকুমার এটি স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে বেনাচিতীর ১২টি স্কুলে খোঁজ চালান. শেষ পর্যন্ত একটি স্কুলে বৃদ্ধার নাতনির খোঁজ পান। সেই সূত্রেই বৃদ্ধার ঠিকানা জানা যায়। এরপর বৃদ্ধার ছেলের সঙ্গে যোগাযোগ করা হয়।

এদিকে, খবর পেয়ে হুগলি জেলা প্রশাসন তড়িঘড়ি বৃদ্ধাকে চিকিৎসার জন্য চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতালে নিয়ে যায়। হুগলি জেলাশাসনের ওয়েলফেয়ার দফতরের তরফ থেকেও বৃদ্ধার বাড়ি এবং তার ছেলের খোঁজ চালানো হয়। তবে সুকুমার বাবু বৃদ্ধার বাড়ির খোঁজ জানানোই অতিরিক্ত জেলা শাসক অমিতেন্দু পাল বৃদ্ধাকে বাড়ি ফেরানোর নির্দেশ দেন। পুলিশ কর্মী এবং স্বেচ্ছাসেবী সংগঠনকেও যাওয়ার নির্দেশ দেন তিনি। সেই সূত্রে হাসপাতাল থেকে দুটি গাড়িতে সোসাল ওয়েলফেয়ার অফিসের অফিসার, স্বেচ্ছাসেবী সংস্থা আরোগ্যর কর্ণধার ইন্দ্রজিৎ দত্ত এবং পুলিসকর্মী সুকুমার উপাধ্যায় বৃদ্ধাকে নিয়ে দূর্গাপুরের বাড়িতে যান। জানা গিয়েছে, ওই পুলিশ কর্মী এই ধরনের সমাজ সেবামূলক কাজ করে থাকেন। এর আগেও তিনি এইভাবে একাধিক ভবঘুরেকে ঘরে ফিরিয়েছেন। আর এবার ওই বৃদ্ধাকে বাড়ি ফেরালেন।

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.