বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট

বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন সোনারপুরের বাসিন্দা অনুপম সর্দার। তিনি এবং তার স্ত্রী রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মী। তার বাড়িতে রয়েছে দাদা বৌদি, ছোট বোন এবং বৃদ্ধা মা। তাদের অভিযোগ, পারিবারিক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে সমস্যা চলছিল।

সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ৮২ বছরের বৃদ্ধা শাশুড়ির বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলেছিলেন আইনজীবী পুত্রবধূ। অথচ ওই বৃদ্ধাকে বাড়ি ছাড়া করা হয়েছিল। পুলিশের কাছে তা নিয়ে অভিযোগও জানিয়েছিলেন বৃদ্ধা। কিন্তু, কোনও পদক্ষেপ না করে উলটে মহিলা আইনজীবীর অভিযোগ পেয়েই তড়িঘড়ি পদক্ষেপ করে পুলিশ। এফআইআর করার পাশাপাশি এ নিয়ে আদালতে চার্জশিট পেশ করে। পুলিশের এমন ভূমিকায় কার্যত বিস্মিত কলকাতা হাইকোর্ট। এনিয়ে উষ্মা প্রকাশ করার পাশাপাশি এফআইআর এবং চার্জশিট খারিজ করে দিলেন বিচারপতি শম্পা দত্ত পাল। সেক্ষেত্রে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতি।

আরও পড়ুন: ‘সরকার চাইলে ম্যাজিক…’,দুই সপ্তাহের মধ্যে স্কুলে জলের সংযোগ আনতে বলল হাইকোর্ট

জানা গিয়েছে, পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন সোনারপুরের বাসিন্দা অনুপম সর্দার। তিনি এবং তার স্ত্রী রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মী। তার বাড়িতে রয়েছে দাদা বৌদি, ছোট বোন এবং বৃদ্ধা মা। তাদের অভিযোগ, পারিবারিক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে সমস্যা চলছিল। আদালতের পর্যবেক্ষণ এক্ষেত্রে পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করেনি। শুধুমাত্র বৃদ্ধার পুত্রবধূ একজন আইনজীবী বলে পুলিশ এফআইআর করার পরে চার্জশিট জমা দিয়েছে। অনুপম বাবুর অভিযোগ, তার দাদা এবং বৌদি তার বৃদ্ধা মা এবং পরিবারের অন্যান্য সদস্যদের হেনস্থা করেছেন। তিনি এ নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু, পুলিশ কোনও পদক্ষেপ করেনি।

তিনি আদালতে অভিযোগ করেন, পুলিশ তাদের অভিযোগকে গুরুত্ব না দিয়ে শুধুমাত্র মহিলা আইনজীবীর অভিযোগ পাওয়ার পরেই পদক্ষেপ করে। কোনও ধরনের অনুসন্ধান করেনি। কোনও রকমের তদন্ত না করেই থানার মধ্যেই সাক্ষী নিয়ে চার্জশিট দাখিল করেছে পুলিশ। সে ক্ষেত্রে পুলিশি তদন্তে নিষ্ক্রিয়তার অভিযোগ তোলেন অনুপম। এরপর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিচারপতি মন্তব্য করেন, পুলিশ ঠিকমতো ভূমিকা পালন করেনি। মামলার কেস ডায়েরি দেখার পরেই ক্ষুব্ধ হন বিচারপতি। মহিলা আইনজীবী অভিযোগ করেছিলেন, তাকে মারধর করা হয়েছে অথচ তার শরীরে আঘাতের কোনও চিহ্ন পাওয়া যায়নি। তাতে কোনও সাক্ষীও নেই। অন্যদিকে, বৃদ্ধা মাকে ঘরছাড়া করে বাড়ি দখল করেন আইনজীবী এবং তার স্বামী। কিন্তু সেক্ষেত্রে পুলিশ কোনও পদক্ষেপ করেনি। পুলিশের ভূমিকা ‘আশ্চর্যজনক’ বলে মন্তব্য করেন বিচারপতি।

বাংলার মুখ খবর

Latest News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ?

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.