বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় পদ বুথ সভাপতিদের’‌, কেন এমন বার্তা অভিষেকের?‌

‘‌মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় পদ বুথ সভাপতিদের’‌, কেন এমন বার্তা অভিষেকের?‌

অভিষেক বন্দ্যোপাাধ্যায়।

অভিষেক স্পষ্ট নির্দেশ দেন, সামনেই পঞ্চায়েত নির্বাচন, তারপর লোকসভা। তাই সঙ্ঘবদ্ধভাবে দলের হয়ে লড়াই করতে হবে। একই সঙ্গে তিনি বার্তা দেন, একুশের নির্বাচনে যারা বেইমানি করেছিল তাদের কোনও গুরুত্ব দেওয়া যাবে না। আর কোথাও কোনও বৈষম্য মানুষের সঙ্গে হলে তখনই সর্বাত্মক আন্দোলন গড়ে তুলতে হবে।

দলের কোনও নেতা দুর্নীতিতে জড়ালে তার বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ অবস্থান স্পষ্ট করছেন তিনি। এই অবস্থান তিনি বৃহস্পতিবার দুর্গাপুরে পশ্চিম বর্ধমানের দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে স্পষ্ট করে দেন। কিন্তু শুক্রবার একটি ভিডিয়ো পোস্ট করে দলীয় কর্মীদের চাঙ্গা করে তুললেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। যা নিয়ে এখন কর্মীদের মধ্যে উৎসাহ তুঙ্গে উঠেছে। দলের টুইটারে সেই ভিডিয়ো পোস্ট করা হয়েছে।

বৃহস্পতিবার রাতেই তিনি দুর্নীতির বিরুদ্ধে আপস করবেন না বলে জানিয়েছেন। আর সেখানে অভিষেক বলেন, ‘‌কোনওরকম বেনিয়ম দল মেনে নেবে না। যে বা যারাই জড়িত থাকুক, তাদের বিরুদ্ধে এফআইআর করুন।’‌ ইতিমধ্যেই ৬২টি পঞ্চায়েত বিশিষ্ট পশ্চিম বর্ধমান জেলায় পঞ্চায়েত অধিবেশন, জনসভা থেকে রোড–শো করেছেন তিনি। আর আজ শুক্রবার জেলায় দাঁড়িয়ে কর্মীদের একদিকে দিলেন ভোকাল টনিক অন্যদিকে দিলেন বিশেষ সম্মান। যা শুনে আবেগে ভাসল তৃণমূল কংগ্রেসের কর্মী থেকে সমর্থকরা।

এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় সবার কথা শুনেছেন। আর স্পষ্ট নির্দেশ দেন, সামনেই পঞ্চায়েত নির্বাচন, তারপর লোকসভা। তাই সঙ্ঘবদ্ধভাবে দলের হয়ে লড়াই করতে হবে। একই সঙ্গে তিনি বার্তা দেন, একুশের নির্বাচনে যারা বেইমানি করেছিল তাদের কোনও গুরুত্ব দেওয়া যাবে না। আর কোথাও কোনও বৈষম্য মানুষের সঙ্গে হলে তখনই এলাকার লোকজনকে সঙ্গে নিয়ে সর্বাত্মক আন্দোলন গড়ে তুলতে হবে। বেনিয়ম, দুর্নীতিতে জড়িত থাকলে দলের নেতা–কর্মীদের বিরুদ্ধেও এফআইআর করার নির্দেশ দেন তিনি।

ঠিক কী সম্মান দিয়েছেন অভিষেক?‌ অন্যদিকে আজ, শুক্রবার তৃণমূল কংগ্রেসের টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। যেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মীদের বেশি করে অগ্রাধিকার দিয়েছেন। সেখানে তিনি বলেন, ‘‌আমি বিশ্বাস করি যে এই দলে মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দ্বিতীয় যদি কোনও আসন থাকে যাক কারণে তৃণমূল কংগ্রেস তৃতীয়বার ক্ষমতায় এসেছে, জয়ের অংশীদার বা কৃতিত্ব সবটাই বুথ সভাপতিদের। যারা প্রাণপাত করে, রক্ত–ঘাম–জল এক করে নির্বাচনে নিজের জীবন বাজি রেখে লড়াই করে মুষ্টিবদ্ধ হাত ও আবেগ–সহ দলের প্রতি যে ভালবাসা সেটাকে সামনে রেখে যে লড়াই করে দলকে জেতায় তাদের কারণেই তৃণমূল কংগ্রেস ছোট্ট একটা দল থেকে বটবৃক্ষে পরিণত হয়েছে।’‌

বাংলার মুখ খবর

Latest News

চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক? দেশি ঘিতেই ঠিকরে পড়বে ত্বকের জেল্লা! হাতের তালু থেকে ঠোঁট হবে কোমল, রইল টিপস ‘রামায়ণ’এর শ্যুটিং চলছে, এর মাঝে পরিচালক নীতিশকে কোন বিষয়ে সোজা 'না' বললেন রণবীর সুদীপ অনুগামীদের বিরুদ্ধে কাজে বাধার অভিযোগ,ধর্নায় TMC কাউন্সিলর ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার?

Latest IPL News

পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.